1. moulvibazar24.backup@gmail.com : admin :
  2. Editor@moulvibazar24.com : Editor :
  3. mrrahel7@gmail.com : rahel Ahmed : rahel Ahmed
  4. sheikhraselofficial@gmail.com : sheikh Rasel : sheikh Rasel
  5. bm.ssc.batb@gmail.com : Shahab Ahmed : Shahab Ahmed
আবার কর্ম বিরতি: শ্রমিকদের সাথে আলোচনায় বসবে শ্রম অধিদপ্তর - moulvibazar24.com
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৬:৩২ পূর্বাহ্ন
" "

আবার কর্ম বিরতি: শ্রমিকদের সাথে আলোচনায় বসবে শ্রম অধিদপ্তর

  • প্রকাশের সময় মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২
  • ৫২ পঠিত

বিশেষ প্রতিনিধি: চা শ্রমিকদের দৈনিক মজুরী ৩০০ টাকা বৃদ্ধির দাবীতে গত এক সপ্তাহ ধরে সারাদেশে অনির্দিষ্ট কালের কর্ম বিরতি ও চলমান আন্দোলন নিরসনে এখনও এক টেবিলে বসতে পারেননি শ্রমিক ও বাগান মালিক পক্ষ। এতে করে চায়ের এই ভরা মৌসুমে ক্ষতির সম্মুখিন হচ্ছে চা শিল্প।

চলমান আন্দোলনের মধ্যে সর্বশেষ সোমবার প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেছে বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের বালিশিরা ভ্যালীর চা শ্রমিক নেতারা। এর একদিন পরই চলমান কর্মবিরতি নিরসনে চা-শ্রমিক ও বাগানমালিকপক্ষের সাথে আলোচনায় বসতে যাচ্ছেন বাংলাদেশ শ্রম অধিদপ্তরের মহাপরিচালক খালেদ মামুন চৌধুরী।

" "

মঙ্গলবার তিনি মৌলভীবাজারের শ্রীমঙ্গলে আসবেন। এবং সকাল সাড়ে ১১ ঘটিকায় বৈঠকে বসবেন। বিষয়টি নিশ্চিত করেছে বিভাগীয় শ্রম দপ্তর শ্রীমঙ্গলের উপপরিচালক মোহাম্মদ নাহিদুর রহমান।

বিভাগীয় শ্রম দপ্তর শ্রীমঙ্গলের উপপরিচালক মোহাম্মদ নাহিদুর রহমান বলেন, মহাপরিচালক শ্রীমঙ্গলে এসে প্রথমে বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের নেতাদের সঙ্গে বসবেন। পরে তাঁদের দাবিদাওয়া নিয়ে বাগান মালিকদের সঙ্গে কথা বলবেন। এখন যেহেতু ধর্মঘটের কারণে দুই পক্ষের মধ্যে একটা দূরত্ব তৈরি হয়েছে, তাই শুরুতেই দুই পক্ষকে নিয়ে একসঙ্গে বসে সমস্যার সমাধান কঠিন হবে। ইতিমধ্যেই উভয় পক্ষকে মহাপরিচালকের সঙ্গে বসার জন্য বলা হয়েছে। তাঁরা আসবেন বলে সম্মতি জানিয়েছেন।

বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক নিপেন পাল বলেন, কর্মসূচি অনুযায়ী সারা দেশে আমাদের যৌক্তিক আন্দোলন আজও চলছে। তবে মহাপরিচালক আমাদের সঙ্গে বসে চলমান আন্দোলনের একটি সমাধান করতে চাচ্ছেন, আমরা সেই আলোচনায় রাজি আছি। আমরা ১০ সদস্যের একটি প্রতিনিধি দল নিয়ে সেখানে যাব।

Leave a Reply

Your email address will not be published.

" "
" "
এই সংক্রান্ত আরোও খবর
© All rights reserved © 2019 moulvibazar24.com
Customized By BlogTheme
" "