1. moulvibazar24.backup@gmail.com : admin :
  2. Editor@moulvibazar24.com : Editor :
  3. mrrahel7@gmail.com : rahel Ahmed : rahel Ahmed
  4. bm.ssc.batb@gmail.com : Shahab Ahmed : Shahab Ahmed
ঈদের আগেই ঘরে ঘরে পৌঁছে গেল খাবার - moulvibazar24.com
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০২:৫৪ অপরাহ্ন
" "

ঈদের আগেই ঘরে ঘরে পৌঁছে গেল খাবার

  • প্রকাশের সময় শনিবার, ২৩ এপ্রিল, ২০২২
  • ৩২৯৬ পঠিত

বিশেষ প্রতিনিধি :: মৌলভীবাজার সদর উপজেলার আপার কাগাবলা ইউনিয়নে বন্ধন সমাজকল্যাণ সংস্থা ঈদের আগেই ঘরে ঘরে খাবার পৌছে দিচ্ছে। হতদরিদ্র প্রায় দুইশত পরিবারের ঘরে পৌছে গেছে রমজান ও ঈদের খাদ্য সামগ্রী।

শনিবার (২৩ এপ্রিল) সকালে থেকে শুরু হয় ঘরে ঘরে ফুড প্যাক বিতরণ কার্যক্রম। বন্ধন সমাজকল্যাণ সংস্থার উদ্যোগে আপার কাগাবলা ইউনিয়নের নয়টি ওয়ার্ডে দরিদ্র দুইশত পরিবারের হাতে এই খাদ্য সামগ্রী তুলে দেয়া হয়।

" "

সকালে এই কার্যক্রমের উদ্বোধন করেন আপার কাগাবলা ইউনিয়নের চেয়ারম্যান ইমন মোস্তফা।

এসময় উপস্থিত ছিলেন সাবেক চেয়ারম্যান আজির উদ্দিন, ইউপি সদস্য দেলোয়ার হোসেন, ইউপি সদস্য আব্দুর রকিব, বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আশরাফুল হক জুবেল, সভাপতি সাকিবুর রহমান মেরাজ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সহ সভাপতি আজমল হোসেন, সাধারণ সম্পাদক আকমল হোসেন, অর্থ সম্পাদক সাহেল রানা, সাংগঠনিক সম্পাদক সোহাগ আহম্মেদ, সহ সাংগঠনিক মনির আহমদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবু তাহের, রেদোয়ান ইসলাম, সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ইয়াহিয়া আহমেদ, আব্দুল হেকিম, সহ সমাজ সেবা বিষয়ক সম্পাদক আবু বক্কর, জাবেদ আহমদ, আব্দুস সামাদ ও জামিনুর মিয়া, দপ্তর সম্পাদক আল রাজ রহমান, সহ দপ্তর আকরাম হোসেন, সহ শিক্ষা সম্পাদক শামসুল ইসলাম, উন্নয়ন সম্পাদক এমরান হোসাইন সহ উন্নয়ন সম্পাদক শাকারিয়া আহমদ, আবু বক্কর সিদ্দিকি, ত্রাণ ও দুর্যোগ সম্পাদক আব্দুস সহিদ সেন্টু, তথ্য ও গবেষণা সম্পাদক ইয়ামিন আহমেদ, সহ তথ্য ও গবেষণা সম্পাদক মাহফুজুর রহমান ইমন, আইন বিষয়ক সম্পাদক মুজাহিদ মিয়া, ক্রীড়া বিষয়ক সম্পাদক সুহিন মিয়া, সহ ক্রীড়া সম্পাদক সাব্বির আহমেদ, সানওয়ার আহমেদ, তুহিন আহমেদ, সাজন মিয়া। অত্র সংস্থার নির্বাহী সদস্য ফয়েজ আহমদ ফাইজান, মো: জাকারিয়া, রাবেল মিয়া, মোঃ সুমন, মোস্তাফিজুর রহমান (জিপু)।
জানা যায়, রমজান মাস ও আসন্ন পবিত্র ঈদুর ফিতর উপলক্ষ্যে বন্ধন সমাজকল্যাণ সংস্থা আপার কাগাবলা ইউনিয়নের অভাবগ্রস্থ মানুষের মাঝে খাবার বিতরণের উদ্যোগ গ্রহণ করে। সেজন্য রমজানের শুরু থেকে তারা ফান্ড কালেকশন কার্যক্রম চালায়। স্বচ্ছল ও প্রবাসীদের কাছ থেকে তারা প্রায় আড়াই লক্ষ টাকার সংগ্রহ করতে সক্ষম হয়। এরপর শুরু করেন তারা ইউনিয়নের ওয়ার্ড পর্যায়ে তালিকা সংগ্রহ কার্যক্রম। সেখানে দেখা গেলো অনেক অভাবগ্রস্থ লোক আছেন যারা আড়ালে থেকে যান। এজন্য এবার তারা ঘরে ঘরে খাবার সামগ্রী পৌছে দেয়ার কার্যক্রম শুরু করেন।

বন্ধন সমাজকল্যাণ সংস্থার নির্বাহী কমিটির সদস্য ফয়েজ আহমদ ফাইজান বলেন, ‘এমন অনেক অসহায় মানুষ আছে যারা মুখে ফুটে কাউকে বলতে পারেন না। কারো ঘরে আয় রোজগার করার মতো মানুষ নেই। সরকারি ত্রাণের লাইনে গিয়ে যারা দাঁড়াতে পারেন না, আমারা তাদের ঘরে ঘরে ফুড প্যাকটি পৌছে দিতে সক্ষম হয়েছি।’
বন্ধন সমাজকল্যাণ সংস্থার সভাপতি সাকিবুর রহমান মেরাজ বলেন, ‘আর্থ মানবতার সেবায় নিয়োজিত আমাদের সংগঠন। আমাদের এই ফুড প্যাকের মধ্যে রমজানের ইফতারসহ আসন্ন ঈদের জন্য খাবারও যুক্ত করে দিয়েছি। দুই শতাধিক পরিবারের ঘরে ঘরে আমরা তা পৌছে দিয়েছি। সমাজের যারা অভাবগ্রস্থ মানুষ আছে তাদের সামান্যতম কষ্টও যদি লাগব হয়। সেখানেই আমাদের সার্থকতা।’
আপার কাগাবলা ইউনিয়নের চেয়ারম্যান ইমন মোস্তফা বলেন, ‘এই সংস্থার সাথে যারা জড়িত সবাই উদিয়মান তরুণ। আমার বিশ্বাস এদের মাধ্যমে সমাজের ভালো কাজ ও কল্যাণ কাজ সম্ভব। আমরা তাদের উৎসাহ দেই। আমরাও তাদের সাথে কাজ করছি। আমাদের সহযোগিতা সব সময় থাকবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

" "
" "
এই সংক্রান্ত আরোও খবর
© All rights reserved © 2019 moulvibazar24.com
Customized By BlogTheme
" "