1. moulvibazar24.backup@gmail.com : admin :
  2. mrrahel7@gmail.com : rahel Ahmed : rahel Ahmed
  3. bm.ssc.batb@gmail.com : Shahab Ahmed : Shahab Ahmed
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৬:০৬ অপরাহ্ন

কমলগঞ্জ বন্য শুকরের আক্রমণে নিহত চা শ্রমিক

  • প্রকাশের সময় মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২
  • ৪১০ পঠিত

কমলগঞ্জ প্রতিনিধিঃ মৌলভীবাজারের কমলগঞ্জে লাউয়াছড়া জাতীয় উদ্যান সংলগ্ন কমলগঞ্জ সদর ইউনিয়নের ফুলবাড়ি চা-বাগানে বন্য শুকরের আক্রমণে চন্দনা বাউড়ি(৪৫) নামে এক চা-শ্রমিক নিহত হয়েছেন। এ সময় তার সঙ্গে থাকা লাছনা মান্দ্রাজি(৪১) নামে আরও এক চা শ্রমিক আহত হয়েছেন ।

মঙ্গলবার(২৬ এপ্রিল) সকাল ১০টার দিকে চা-বাগানে কাজ করতে গিয়ে এ ঘটনা ঘটে। তারা দুজনই ফুলবাড়ি চা বাগনের বাসিন্দা।

জানা যায়, মঙ্গলবার সকালে বাগানে কাজে যাচ্ছিলেন চন্দনা বাউড়ি ও লাছনা মান্দ্রাজি। যাওয়ার পথে পার্শ্ববর্তী লাউয়াছড়া বন থেকে আসা একটি বন্য শুকরের সামনে পড়েন তারা। ওই রাস্তার দুই পাশে তারের বেড়া থাকায় তারা বের হতে পারেননি। শুকরটি তখন প্রথমে লাছনা মান্দ্রাজিকে আক্রমণ করে। এরপর চন্দনা বাউড়িকে আক্রমণ করে তার হাত-পায়ের রগ ছিঁড়ে ফেলে। পরে স্থানীয় শ্রমিকরা তাদেরকে উদ্ধার করে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় সেখান থেকে চন্দনা বাউড়িকে মৌলভীবাজার ২৫০ শয্যা সদর হাসপাতালে নিয়ে গেলে দুপুরের দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কমলগঞ্জ সদর ইউনিয়নের স্থানীয় ইউপি সদস্য মো: মামুন মিয়া এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

বিভাগীয় বন কর্মকর্তা রেজাউল করিম চৌধুরী বলেন, ‘বিষয়টি শুনেছি, খুবই দুঃখজনক। এ রকম ঘটনায় ক্ষতিপূরণ দেয়ার বিধান রয়েছে। নিহত ও আহতের পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ দেয়া হবে।

 

 

নিউজটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published.

এই সংক্রান্ত আরোও খবর