1. mrrahel7@gmail.com : Admin : Mahbubur Rahel
  2. samadpress96@gmail.com : Samad Ahmed : Samad Ahmed
করোনায় মারা গেলেন ফকির আলমগীর | moulvibazar24.com
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১১:০৭ পূর্বাহ্ন
শিরোনাম
মৌলভীবাজার ব্যবসায়ীকে কুপিয়ে আহত করেছে দুর্বৃত্তরা চলতি বছরের শেষ নাগাদ দেশে ৫জি সেবা চালু করা হবে:সজীব ওয়াজেদ জয় লন্ডনে ব্রিটিশ-বাংলাদেশি তরুণীকে হত্যা সরকারি গাড়ি চুরির পর দুর্ঘটনা,পথেই ফেলে পালাল চোর মৌলভীবাজার জেলা কারাগারে কারাবন্দীদের মাদকের কুফল সম্পর্কে অবগত করার জন্য মাদক বিরোধী আলোচনা সভা পরকীয়া প্রেমিকের সঙ্গে দেখা করতে গিয়ে ধর্ষণের শিকার গৃহবধূ শ্রীমঙ্গলে অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে অভিযান কমছে মৌলভীবাজারে করোনা আক্রান্ত রোগী শ্রীমঙ্গল চা ব্যবসায়ীদের নিয়ে ফিনলে টি কোম্পানির মতবিনিময় সভা অনুষ্ঠিত বাংলাদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন কুয়েত এর আয়োজনে এশিয়ান ড্রেজার লিগ ক্রিকেট টুর্নামেন্ট

করোনায় মারা গেলেন ফকির আলমগীর

  • আপডেট সময় শনিবার, ২৪ জুলাই, ২০২১

মৌলভীবাজার২৪ ডেস্ক
প্রাীণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে গেলেন গণসংগীতশিল্পী, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক, বাঁশীবাদক ফকির আলমগীর।

শুক্রবার (২৩ জুলাই) রাতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

প্রখ্যাত এই গণসংগীতশিল্পীকে শেষ শ্রদ্ধা জানাতে শনিবার (২৪ জুলাই) বেলা ১২টার দিকে তার মরদেহ নেওয়া হবে কেন্দ্রীয় শহীদ মিনারে এবং বাদ যোহর রাজধানীর খিলগাঁওয়ের তালতলা কবরস্থানে চিরনিদ্রায় সমাহিত হবেন কিংবদন্তী শিল্পী ফকির আলমগীর।
তার ছেলে মাশুক আলমগীর রাজীব জানান, ‘পূর্ব সিদ্ধান্তে কিছু পরিবর্তন এসেছে। বাবাকে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য শনিবার বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত রাখা হবে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে। তার আগে বেলা ১১টার দিকে খিলগাঁওয়ের পল্লীমা সংসদে প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর শহীদ মিনার হয়ে বাদ জোহর তালতলা কবরস্থানে দাফন সম্পন্ন হবে।’

শুক্রবার রাত ১০টার দিকে রাজধানীর বেসরকারি একটি হাসপাতালের কোভিড ইউনিটে ভেন্টিলেশনে থাকা অবস্থায় ফকির আলমগীরের হার্ট অ্যাটাক হয়। রাত ১০টা ৫৬ মিনিটে তিনি মারা যান।
৬৯-এর গণঅভ্যুত্থানে জাগরণের বিশেষ ভূমিকা পালন করেন ফকির আলমগীর। একাত্তরের শব্দসৈনিক হিসেবে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রেও তিনি ছিলেন। শুধু তাই নয়, অস্ত্র হাতে শত্রুর বিরুদ্ধে সম্মুখযুদ্ধে লড়াইও করেছেন তিনি।

 

এ সংক্রান্ত আরোও নিউজ