1. mrrahel7@gmail.com : Admin : Mahbubur Rahel
  2. samadpress96@gmail.com : Samad Ahmed : Samad Ahmed
কানাডায় ট্রাক চাপায় মুসলিম পরিবারের ৪ জনকে হত্যা | moulvibazar24.com
বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০১:২৪ অপরাহ্ন

কানাডায় ট্রাক চাপায় মুসলিম পরিবারের ৪ জনকে হত্যা

  • আপডেট সময় মঙ্গলবার, ৮ জুন, ২০২১

কানাডার অন্টারিও প্রদেশের লন্ডন শহরে এক বর্ণবিদ্বেষী চালক সোমবার একটি মুসলিম পরিবারের চার সদস্যকে ট্রাকচাপা দিয়ে হত্যা করেছে।

দেশটির প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো হিতদের প্রতি গভীর শোক এবং ধর্মবিদ্বেষের ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন।  খবর বিবিসি ও আনাদোলুর।

এক টুইটবার্তায় তিনি বলেন, আমি খবরটি শুনে আতঙ্কিত, কানাডায় ইসলামোফোবিয়া বা যে কোনো ধর্মবিদ্বেষীদের স্থান হবে না।

সোমবারের ওই নৃশংস হামলায় মুসলিম পরিবারটির ৯ বছরের আরেক শিশুও গুরুতর আহত হয়েছে। তার অবস্থাও আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।

পুলিশ হতাহতদের নাম প্রকাশ করেনি। নিহতদের মধ্যে আছেন ৭৪ বছরের এক বৃদ্ধা, ৪৬ বছরের এক পুরুষ, ৪৪ বছরের এক নারী এবং ১৫ বছরের একটি কিশোরী।

কানাডার স্থানীয় সময় রোববার রাত পৌনে ৯টার দিকে লন্ডনের রাস্তায় মুসলিম পরিবারের সদস্যদের ট্রাকচাপা দিয়ে হত্যা করে ন্যাথানিয়েল ভেল্টম্যান নামে ২০ বছর বয়সি এক বর্ণবাদী চালক।

গ্রেফতারের পর পুলিশের কাছে চালক স্বীকার করেছে, মুসলিম বলেই তাদের গাড়িচাপা দিয়ে হত্যা করা হয়েছে।

হত্যাকাণ্ডের পর পালিয়ে যাওয়ার সময় ঘটনাস্থল থেকে সাত কিলোমিটার দূরে তাকে আটক করে পুলিশ। জিজ্ঞাসাবাদের পর তাকে আদালতের মাধ্যমে জেলে প্রেরণ করা হয়।

লন্ডনের মেয়র অ্যাড হোল্ডার এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন। লন্ডনের গোয়েন্দা বিভাগের ইন্সপেক্টর পল ওয়েট বলেছেন, আমাদের কাছে প্রমাণ আছে এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড।

মুসলিম পরিবারটি রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার সময় তাদের গাড়িচাপা দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

এ সংক্রান্ত আরোও নিউজ