1. mrrahel7@gmail.com : Admin : Mahbubur Rahel
  2. samadpress96@gmail.com : Samad Ahmed : Samad Ahmed
শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৪:২২ অপরাহ্ন
শিরোনাম
যুক্তরাজ্যে পড়াশোনার সুযোগ করে দিতে কাজ করছে মৌলভীবাজার ‘টিম’ মৌলভীবাজার জেলা ও দায়রা জজকে বিদায়ী সংবর্ধনা মৌলভীবাজার শেখ রাসেল কম্পিউটার প্রশিক্ষণ ও বঙ্গমাতা সেলাই প্রশিক্ষণের উদ্বোধন বড়লেখায় জেলা পরিষদের অডিটরিয়াম উদ্বোধন কমলগঞ্জ গ্যাস ফিলিং স্টেশনে সংঘর্ষ অটোরিকশা চালক নিহত: সড়ক অবরোধ বড়লেখায় ভারতীয় ফেন্সিডিলসহ আটক -২ জুড়ী রিকশা চালককে পেটানোর দায়ের মামলাঃ প্রধান আসামী মানিক গ্রেফতার জুড়ীতে হাকালুকি নেটওয়ার্ক ফটোগ্রাফি কনটেস্ট-২০২০ পুরষ্কার বিতরন মানুষের বিপদে এগিয়ে যাওয়াই পুলিশের প্রধান কাজ…পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া টিকা নিয়েছেন প্রধানমন্ত্রী

কুয়েতের বাইরে অর্থ স্থানান্তরে ফি আরোপের প্রস্তাব

  • আপডেট সময় বুধবার, ১৩ জানুয়ারী, ২০২১

প্রবাস ডেস্কঃ  : দেশটির অর্থনীতিতে সহায়তার জন্য এবং দেশের বাইরে অর্থ পাচার রোধ ও কুয়েতের বাইরে অর্থ স্থানান্তরের জন্য আড়াই শতাংশ ফি আরোপের আহ্বান জানিয়ে পাঁচ এমপি গতকাল একটি খসড়া আইন জমা দিয়েছেন।

এমপি ওসামা আল-শাহীন বলেছিলেন যে, তিনি এবং সংসদ সদস্য আবদুলাজিজ আল-সাকাবি, হামাদ আল-মাটার, খালেদ আল-ওতাইবি এবং শুয়াইব আল-মুয়াজরি বিলটি জমা দিয়েছেন।

ইংরেজি_দৈনিক_কুয়েত_টাইমস সুত্রে প্রকাশ, প্রতিবছর কোটি কোটি দিনার কুয়েত থেকে স্থানান্তরিত হয়।
এমপি শাহীন বলেছিলেন যে, পরিসংখ্যানের ভিত্তিতে গত পাঁচ বছরে প্রায় ২১ বিলিয়ন কেডি কুয়েতের বাইরে স্থানান্তরিত হয়েছে – প্রতি বছর গড়ে ৪.২ বিলিয়ন ডলার।

তিনি বলেন, এই পরিসংখ্যানের ভিত্তিতে আশা করা যায় যে, প্রতি বছর এ জাতীয় ফি থেকে কয়েক কোটি দিনার সংগ্রহ করা হবে।

পূর্ববর্তী সংসদতে, সংসদ সদস্যরা কেবল তাদের নিজ দেশে প্রবাসী রেমিট্যান্সে পাঁচ শতাংশ ট্যাক্স নির্ধারণের অনুরূপ আইন জমা দিয়েছিলেন।

এই প্রস্তাবটি দেশের বাইরে সমস্ত অর্থ স্থানান্তরের উপর আড়াই শতাংশ ফি আরোপের আহ্বান জানিয়েছে।

সাংসদ শাহীন বলেন, এই ধরনের ফি প্রতি বছর কুয়েত থেকে অর্থ পাচার হ্রাস করবে।
পৃথকভাবে, সাংসদ হেশাম আল-সালেহ বলেছিলেন যে, তিনি কুয়েতের বাইরে অর্থ প্রেরণে শুল্ক আরোপের আহ্বান জানিয়ে একটি খসড়া আইন পেশ করবেন।

এ সংক্রান্ত আরোও নিউজ