1. moulvibazar24.backup@gmail.com : admin :
  2. mrrahel7@gmail.com : rahel Ahmed : rahel Ahmed
  3. bm.ssc.batb@gmail.com : Shahab Ahmed : Shahab Ahmed
কোটচাঁদপুর  এমএইচভি দের ভাতার টাকা কর্তনের তথ্য ফাঁস - moulvibazar24.com
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০২:৫০ অপরাহ্ন

কোটচাঁদপুর  এমএইচভি দের ভাতার টাকা কর্তনের তথ্য ফাঁস

  • প্রকাশের সময় বৃহস্পতিবার, ৩০ জুন, ২০২২
  • ২৫ পঠিত
মোঃ মঈন উদ্দিন খান : মাল্টিপারপস হেলথ ভলান্টিয়ার (এমএইচভি)দের ভাতার টাকা কর্তনের ঘটনা নিয়ে কোটচাঁদপুর স্বাস্থ্য কমপ্লেক্সে গুঞ্জন । ম্যাসেনজার ও ভয়েস ম্যাসেজে তাদের আলাপ- চারিতায় বের হয়েছে  এ রহস্য। সম্প্রতি কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ঘটে এ ঘটনাটি।
জানা যায়,এমএইচভিরা মানুষের বাড়ি বাড়ি গিয়ে খানা পরিদর্শন করে রোগিদের সিসিতে পাঠানো,স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি, ইপিআইসহ বিভিন্ন কাজ করেন। এর বিনিময়ে (এমএইচভিরা) পেয়ে থাকেন ভাতার ৩৬ শ টাকা করে। যা দেয়া হয় বছর একবার। সম্প্রতি ওই (এমএইচভি)দের ভাতা থেকে ১৫ শ টাকা কর্তন নিয়ে গুঞ্জন শুরু হয় কোটচাঁদপুর স্বাস্থ্য কমপ্লেক্স এলাকায়। যা নিয়ে চলে অনেক বাক-বিতন্ডাতাও।
 অবশেষে বের হয়ে আসে (এমএইচভি) জিয়াউর রহমান খান ও অন্য (এমএইচভির) ম্যাসেজ ও ভয়েস ম্যাসেনজারের আলাপ চারিতায়।
তাদের ওই আলাপ চারিতাটি ছিল এমন,”সবাইকে সর্তক হওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে। যদি কোন সাংবাদিক বা কোন ব্যক্তি টাকা কাটার কথা জিজ্ঞেস করেন,তাহলে আপনারা বলবেন স্ট্যাম্প খরচের দুই শত টাকা ছাড়া আর কোন টাকা কাটা হয়নি। সবাই যেন একই কথা বলেন। সবাইকে অনুরোধ করা হচ্ছে।”
বিষয়টি নিয়ে কোটচাঁদপুর স্বাস্থ্য কমপ্লেক্সের বড় বাবু জিয়াউল হক বলেন,তাদের কোন ভ্যাট কাটা হয়নি।শুধু মাত্র  স্ট্যাম্প বাবদ টাকা নেয়া হয়েছে। তিনি বলেন,আমার একটা চরিত্র আছে, আমি কাউকে বলিনা, আমাকে ১০ টা টাকা দিতে হবে। তবে কেউ যদি মনে করেন, আমাকে একটা কোক কিনে খাওয়াবে,সেটা তাঁর ইচ্ছা। আর স্যার ওইটা না বুঝে বলেছেন,যে তাদের কাছ থেকে ভ্যাট ট্র্যাক্স কাটা হয় না । আদৌ কোন টাকা কাটা হয় না। আর যদি কেউ বলে থাকেন,বাড়তি টাকা নেয়া হয়েছে,তাকে আমার সামনে নিয়ে আসতে হবে।
এ ব্যাপারে কোটচাঁদপুর স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুর রশিদ বলেন, (এমএইচভির)দের  ভাতার টাকা এ অফিস থেকে হয়ে থাকে। ওই ভাতার টাকা কর্তন প্রসঙ্গে তিনি বলেন,এখান থেকে ভ্যাট আর আইটির টাকা ছাড়া আর কোন টাকা কাটা হয়নি।তবে যদি কেউ বড় বাবুকে খুশি করে কিছু দিয়ে যান,সেটা আমার জানার বিষয় না।
এমএইচভি সম্পর্কে ঝিনাইদহের সিভিল সার্জন ডাঃ শুভ্রা রানি নাথ বলেন, এমএইচভিদের ভাতার টাকা কর্তনের কোন কথা নাই। তবে যদি কেউ নিয়ে থাকেন,সেটা ঠিক করে নাই। আমি ঘটনাটি খোঁজ খবর নিয়ে দেখছি।

Leave a Reply

Your email address will not be published.

এই সংক্রান্ত আরোও খবর
© All rights reserved © 2019 moulvibazar24.com
Customized By BlogTheme