1. moulvibazar24.backup@gmail.com : admin :
  2. mrrahel7@gmail.com : rahel Ahmed : rahel Ahmed
  3. bm.ssc.batb@gmail.com : Shahab Ahmed : Shahab Ahmed
বুধবার, ২৯ জুন ২০২২, ১২:১৭ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
মাহির কোলজুড়ে আসেনি কোনো সন্তান শ্রীমঙ্গলে ‘‘ইউনিয়ন পরিষদের বাজেটে ওয়াশ বরাদ্ধ,প্রত্যাশা ও প্রাপ্তি’’ শীর্ষক এক কনসালটেশন কর্মশালা পুলিশের অভিযানে কুলাউড়ায় ইয়াবাসহ ২ কারবারি গ্রেফতার কোটচাঁদপুরে  কিশোরি ক্লাবের সচেতনতামূলক সভা কোটচাঁদপুরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীদের স্টোর রুমে আটকে রাখার অভিযোগ মৌলভীবাজারে সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠা বিষয়ক কর্মশালা শ্রীমঙ্গলে যুবকের মৃতদেহ উদ্ধার বন্যার্ত পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করলেন সিলেট ইন্ডাস্ট্রিয়াল পুলিশ সুপার বন্যার্থ মানুষের মধ্যে ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্যোগ নিলেন মেয়র ফজলুর রহমান শুদ্ধাচার পুরস্কারে ভূষিত হলেন আইজিপি… প্রাপ্ত অর্থ দিবেন বন্যার্তদের

গাছ কাটার অভিযোগ উঠেছে কোটচাঁদপুর পৌর কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে

  • প্রকাশের সময় বুধবার, ২৫ মে, ২০২২
  • ৭৬ পঠিত

মোঃ মঈন উদ্দিন খান : আইন অমান্য করে গাছ কাটার অভিযোগ উঠেছে কোটচাঁদপুর পৌর কলেজের অধ্যক্ষ হুমায়ুন কবিরের বিরুদ্ধে।

কলেজের অভ্যন্তরিন কাজের জন্য রেজুলেশন করে গাছ কাটা যায় দাবি ওই অধ্যক্ষের। কলেজের পাশের তরকারি ব্যবসায়ি হাফিজুর রহমান জানান,গাছ গুলো এখনও তো পরিপক্ব হয়নি। তবে কেন কাটল তা তো জানিনা। গেল শনিবার কলেজ চলাকালীন সময়ে গাছগুলো কাটা হয়। কাটা গাছ গুলোর সব কয়টি একাশিয়া ছিল।

এ ব্যাপারে কলেজের অধ্যক্ষ হুমায়ুন কবির জানান, কয়টা গাছ মারা হয়েছে, তা জানিনা।তবে এ ব্যাপারে স্যারেদের দিয়ে একটা কমিটি করে দেয়া হয়েছে। তারাই ভাল বলতে পারবেন। গাছ দিয়ে কি করা হবে, জানতে চাইলে তিনি বলেন, কিছু ফার্নিচার বানানো হবে।

এ ভাবে গাছ মারার নিয়ম আছে কিনা,এমন প্রশ্নে তিনি বলেন, কলেজের অভ্যন্তরীন কাজের জন্য মারা যায়। তবে বিক্রি করতে চাইলে কিছু নিয়ম- কানুন মেনে কাটতে হয়। বিষয়টি নিয়ে কলেজের সভাপতি সাবেক অধ্যাপক ফারজেল হোসেন মন্ডল বলেন, গাছের ব্যাপারে একটা কমিটি করা হয়েছে। আর এটা নিয়মানুযায়ী করা হচ্ছে।

বিষয়টি নির্বাহী কর্মকর্তাকেও বলা হয়েছে। ওই গাছ কেটে কি করা হবে,এমন প্রশ্নে তিনি বলেন, কিছু ফার্নিচার করা হবে কলেজের জন্য।

কোটচাঁদপুর উপজেলার বনবিভাগের রেঞ্জ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সিরাজুল ইসলাম জানান, যদি কোন গাছ দ্বারা ক্ষতি সাধিত হয়, অথবা পরিপক্ব হয়ে থাকে। তাহলে আইন মেনে কাটতে পারবেন। এছাড়া কোন গাছ কেই কাটতে পারে না।. উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ দেলোয়ার হোসেন জানান, গাছ কাটার ব্যাপারে আমি কিছু জানিনা। আর কেউ আমাকে কিছু বলেনি। তবে বিষয়টি আমি খোঁজ নিয়ে দেখছি।

নিউজটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published.

এই সংক্রান্ত আরোও খবর