1. mrrahel7@gmail.com : Admin : Mahbubur Rahel
  2. samadpress96@gmail.com : Samad Ahmed : Samad Ahmed
জলবায়ু পরিবর্তনে ক্ষতিগ্রস্তদের ঘর দেবে সরকার: পরিবেশমন্ত্রী | moulvibazar24.com
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১১:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম
মৌলভীবাজার ব্যবসায়ীকে কুপিয়ে আহত করেছে দুর্বৃত্তরা চলতি বছরের শেষ নাগাদ দেশে ৫জি সেবা চালু করা হবে:সজীব ওয়াজেদ জয় লন্ডনে ব্রিটিশ-বাংলাদেশি তরুণীকে হত্যা সরকারি গাড়ি চুরির পর দুর্ঘটনা,পথেই ফেলে পালাল চোর মৌলভীবাজার জেলা কারাগারে কারাবন্দীদের মাদকের কুফল সম্পর্কে অবগত করার জন্য মাদক বিরোধী আলোচনা সভা পরকীয়া প্রেমিকের সঙ্গে দেখা করতে গিয়ে ধর্ষণের শিকার গৃহবধূ শ্রীমঙ্গলে অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে অভিযান কমছে মৌলভীবাজারে করোনা আক্রান্ত রোগী শ্রীমঙ্গল চা ব্যবসায়ীদের নিয়ে ফিনলে টি কোম্পানির মতবিনিময় সভা অনুষ্ঠিত বাংলাদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন কুয়েত এর আয়োজনে এশিয়ান ড্রেজার লিগ ক্রিকেট টুর্নামেন্ট

জলবায়ু পরিবর্তনে ক্ষতিগ্রস্তদের ঘর দেবে সরকার: পরিবেশমন্ত্রী

  • আপডেট সময় মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১

মৌলভীবাজার২৪ ডেস্কঃজলবায়ু পরিবর্তনে ক্ষতিগ্রস্ত গৃহহীনদের ঘর তৈরি করে দেওয়ার কথা জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন। তিনি বলেছেন, বিশ্বের প্রথম দেশ হিসেবে বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাস্ট ফান্ডের অর্থায়নে এ পর্যন্ত ৩ হাজার ৮০০ কোটি টাকা ব্যয়ে ৮০০টি প্রকল্প হাতে নিয়েছে। এসব প্রকল্পের মাধ্যমে শুধু উপকূলীয় এলাকারই প্রায় তিন কোটি মানুষ উপকৃত হয়েছে। ভবিষ্যতে জলবায়ু পরিবর্তনের কারণে গৃহহীনদের জন্য অধিক হারে গৃহনির্মাণের ব্যবস্থা নেবে সরকার।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) মহাখালীর পুরাতন বন ভবনে বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাস্টের কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময়ে এ সব কথা বলেন তিনি।

পরিবেশমন্ত্রী বলেন, ‘জলবায়ু পরিবর্তন ট্রাস্ট যাতে স্বাবলম্বীভাবে কাজ করতে পারে সেজন্য আইন সংশোধন, মাঠপর্যায়ে অফিস স্থাপন এবং পর্যাপ্ত সংখ্যক জনবল নিয়োগসহ প্রয়োজনীয় সব ব্যবস্থা নেওয়া হবে।’ মন্ত্রী ট্রাস্ট ফান্ডের অর্থায়নে নির্মিত সাইক্লোন সেল্টার, প্রাথমিক বিদ্যালয় চারতলা ভিত্তির ওপর নির্মাণ এবং সারাদেশে বজ্রপাত পূর্বাভাস সিস্টেম স্থাপনের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

জলবায়ু পরিবর্তন ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক মাসুদ আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় ট্রাস্টের সচিব নাসির-উদ-দৌলা, পরিচালক মুহ. খায়রুজ্জামান, বন অধিদফতরের কেন্দ্রীয় অঞ্চলের বন সংরক্ষক আর এস এম মুনিরুল ইসলাম এবং ট্রাস্টের সহকারী পরিচালক শাকিলা ইয়াসমিন প্রমুখ বক্তব্য দেন।

এর আগে, জলবায়ু পরিবর্তন ট্রাস্ট ফান্ডের অর্থায়নে বাস্তবায়িত বিভিন্ন কার্যক্রমের আলোকচিত্র প্রদর্শনী ঘুরে দেখেন পরিবেশমন্ত্রী এবং বিভিন্ন বিষয়ে সংশ্লিষ্টদের নির্দেশনা দেন।

এ সংক্রান্ত আরোও নিউজ