1. moulvibazar24.backup@gmail.com : admin :
  2. mrrahel7@gmail.com : rahel Ahmed : rahel Ahmed
  3. bm.ssc.batb@gmail.com : Shahab Ahmed : Shahab Ahmed
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৫:৫২ অপরাহ্ন

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ এ সিলেট বিভাগের মধ্যে শ্রেষ্ঠ বিএনসিসি মৌলভীবাজার সরকারি কলেজ

  • প্রকাশের সময় বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২
  • ১৪৮ পঠিত

মৌলভীবাজার২৪ ডেস্ক: জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ এ সিলেট বিভাগের মধ্যে শ্রেষ্ঠ বিএনসিসি (বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর) গ্রুপ হিসেবে স্বীকৃতি পেয়েছে মৌলভীবাজার সরকারি কলেজের বিএনসিসি প্লাটুন।

এর আগে উপজেলা এবং জেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্লাটুন নির্বাচিত হয় মৌলভীবাজার সরকারি কলেজ প্লাটুন। পরে গত ৩০ মে সিলেটের বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানা যায়, বিভাগীয় পর্যায়েও শ্রেষ্ঠত্ব প্রমাণ করেছে এ বিএনসিসি গ্রুপ।

মৌলভীবাজার সরকারি কলেজের এ অর্জনে উচ্ছ্বাস প্রকাশ করছে জেলার বিএনসিসি ক্যাডেটরা।

এ বিষয়ে ক্যাডেট আন্ডার অফিসার মোজাহিদ আহমেদ মৌলভীবাজার২৪ ডট কমকে বলেন, বিগত সময়গুলোতে মৌলভীবাজার সরকারি কলেজ বিএনসিসি প্লাটুনের সকল ক্যাডেটরা তাঁদের সর্বোচ্চ দক্ষতা দেখিয়েছেন, এ কারণেই বিভাগীয় পর্যায়েও শ্রেষ্ঠত্ব অর্জন হয়েছে। জেলা-উপজেলা পর্যায়ে ক্যাডেটরা তাঁদের সকল দায়িত্ব সফলভাবে পালন করেছে এ বিএনসিসি প্লাটুন।

এছাড়াও এ প্লাটুনের সাবেক ক্যাডেট আন্ডার অফিসার মুমতাহানা সরকার বিএনসিসির অ্যাম্বাসেডর হিসেবে বন্ধুরাষ্ট্র নেপাল ভ্রমণ করেছেন, এর আগে সাবেক সাবেক ক্যাডেট আন্ডার অফিসার মো. তারেক আহমদ একইভাবে ভারতে ভ্রমণ করেছেন।

এছাড়াও জানা যায়, মৌলভীবাজার সরকারি কলেজ প্লাটুনের ক্যাডেট আন্ডার অফিসার মোজাহিদ আহমেদ পুরো রেজিমেন্টের মধ্যে ২০২১-২২ এর অনুশীলনে বেস্ট ফায়ারার স্থান অর্জন করেছেন। শুধু তাই নয়, এর আগেও জেলা পর্যায়ে এ বিএনসিসি প্লাটুন নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করেছে এবং চলতি বছরে সিলেট বিভাগের হয়ে জাতীয় পর্যায়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে।

মৌলভীবাজার সরকারি কলেজের বিএনসিসি প্লাটুন কমান্ডার পিইউও নিজাম উদ্দিন রফি মৌলভীবাজার২৪ ডট কমকে বলেন, এ প্লাটুন বিভাগীয় পর্যায়ে যে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে সেটা সম্ভব হয়েছে আমাদের ক্যাডেটদের সক্রিয়তার কারণে। তাঁরা বছরব্যাপী কলেজের অভ্যন্তরীণ বিভিন্ন কাজ ছাড়াও জাতীয় পর্যায়ে গুরুত্বপূর্ণ অনেক দায়িত্ব পালন করেছেন।

মৌলভীবাজার শহরের কোদালীছড়া খননকাজে সহায়তা, করোনাকালে মাস্ক বিতরণ ও টিকাপ্রদানে অংশগ্রহণ করেছেন এ কলেজের ক্যাডেটরা। এছাড়াও এ শ্রেষ্ঠত্ব অর্জনে সহায়ক ছিলেন মৌলভীবাজার সরকারি কলেজের বর্তমান অধ্যক্ষ ও বিএনসিসিও দেবাশীষ দেবনাথ।

তিনি আরও বলেন, বিএনসিসি ক্যাডেটদের যদি যথার্থ মূল্যায়ণ করা হয় এবং তাঁদের অবাধ কাজের পরিবেশ তৈরি হয়, তাহলে ক্যাডেটরা দেশ ও জাতীর জন্য আরও বড় বড় সাফল্য এনে দিতে সক্ষম।

নিউজটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published.

এই সংক্রান্ত আরোও খবর