1. moulvibazar24.backup@gmail.com : admin :
  2. Editor@moulvibazar24.com : Editor :
  3. mrrahel7@gmail.com : rahel Ahmed : rahel Ahmed
  4. bm.ssc.batb@gmail.com : Shahab Ahmed : Shahab Ahmed
জুড়ীতে করোনা প্রতিরোধে সর্বধর্মীয় নেতৃবৃন্দের কর্মশালা - moulvibazar24.com
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১১:৪৬ পূর্বাহ্ন
" "

জুড়ীতে করোনা প্রতিরোধে সর্বধর্মীয় নেতৃবৃন্দের কর্মশালা

  • প্রকাশের সময় শনিবার, ২৩ জুলাই, ২০২২
  • ১০৪ পঠিত

বিশেষ প্রতিনিধি- মৌলভীবাজারের জুড়ীতে কোভিড-১৯ প্রতিরোধমূলক কার্যক্রমে সম্পৃক্ত করার লক্ষ্যে সর্বধর্মীয় নেতৃবৃন্দের নিয়ে কর্মশালা অনুষ্টিত হয়েছে।

কোভিড-১৯ প্রতিরোধ : ঝুঁকি নিরূপন যোগাযোগ, জনসম্পৃক্ততা এবং টিকা-বার্তা যোগাযোগ জোরদারকরণ প্রকল্পের আওতায় বেসরকারি সংস্থা সাকো শনিবার সকাল ১১ঘটিকায় উপজেলার জায়ফরনগর ইউনিয়ন পরিষদে এ কর্মশালার আয়োজন করে।

" "

ইসলামিক ফাউন্ডেশনের জুড়ী উপজেলা মডেল কেয়ারটেকার ও জুড়ী লামাবাজার জামে মসজিদের খতিব মাওলানা তাজ উদ্দিন-এর সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন জায়ফরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাছুম রেজা।

জুড়ী উপজেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি মঞ্জুরে আলম লাল-এর সঞ্চালনায় কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন জুড়ী উপজেলা প্রেস ক্লাব সভাপতি সিরাজুল ইসলাম। বিষয়ের মূল বক্তব্য উপস্থাপন করেন এডাপ-ইউনিসেফ প্রতিনিধি রোকশানারা আক্তার। স্বাগত বক্তব্য রাখেন সাকো’র নির্বাহী পরিচালনক শামীম আহমদ।

বক্তব্য রাখেন জুড়ী সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক নৃপেশ চক্রবর্তী, জুড়ী উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মাহবুবুর রহমান ছোটন, সাধারণ সম্পাদক মো: তাজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক এম. রাজু আহমেদ,অর্থ সম্পাদক কামরুল হাসান নোমান, জায়ফরনগর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডাঃ স্বপন তালুকদার, জুড়ী বায়তুল আমান আদি মসজিদের ইমাম মাওলানা কামরুল ইসলাম, ইউপি সদস্য সানাউল হক চৌধুরী শাওন। কর্মশালায় অন্যান্যের মধ্যে হাফিজ মাওলানা আনফর আলী, হাফিজ মাওলানা রফিকুল ইসলাম, হাফিজ মাওলানা রায়হান উদ্দিন, মাওলানা জামাদুল ইসলাম, মাওলানা মোহাম্মদ ইস্রাফিল, মাওলানা মর্তুজ আলী, হাফিজ মোহাম্মদ আলী, হাফিজ হাফিজুর রহমান, ধীরেন্দ্র চক্রবর্তী, তাপস চক্রবর্তী, গণমাধ্যম কর্মী সালমান আহমদ প্রমুখ অংশগ্রহণ করেন।

বক্তারা বলেন- বৈশ্বিক মহামারী করোনা আবার মাথা ঝাড়া দিচ্ছে। করোনার ভয়াবহতা থেকে নিজে, নিজের পরিবার ও প্রতিবেশিকে রক্ষা করতে হবে। এ জন্য জনসচেতনতার কোন বিকল্প নেই। জনসচেতনতা তৈরির অন্যতম হাতিয়ার ধর্মীয় নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি ও গণমাধ্যমকর্মী। এদের যথাযথ ভূমিকায় করোনাসহ যে কোন প্রতিকূল পরিস্থিতি মোকাবেলা করা সম্ভব। বিশেষ করে সর্বধর্মীয় নেতৃবৃন্দের ভূমিকা সমাজে ব্যাপক প্রভাব বিস্তার করতে পারে। এই সুযোগ তারা কাজে লাগিয়ে মাস্ক পরা, হাত ধোয়া, স্বাস্থ্যবিধি মেনে চলা ইত্যাদি বিষয়ে লোকজনকে সচেতন করে তুলতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

" "
" "
এই সংক্রান্ত আরোও খবর
© All rights reserved © 2019 moulvibazar24.com
Customized By BlogTheme
" "