1. moulvibazar24.backup@gmail.com : admin :
  2. Editor@moulvibazar24.com : Editor :
  3. mrrahel7@gmail.com : rahel Ahmed : rahel Ahmed
  4. sheikhraselofficial@gmail.com : sheikh Rasel : sheikh Rasel
  5. bm.ssc.batb@gmail.com : Shahab Ahmed : Shahab Ahmed
জুড়ীতে চা শ্রমিকের মজুরী বৃদ্ধির দাবীতে কর্মসূচি - moulvibazar24.com
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৫:২৯ পূর্বাহ্ন
" "

জুড়ীতে চা শ্রমিকের মজুরী বৃদ্ধির দাবীতে কর্মসূচি

  • প্রকাশের সময় রবিবার, ৭ আগস্ট, ২০২২
  • ৫৪ পঠিত

সিরাজুল ইসলাম : মৌলভীবাজারের জুড়ী ভ্যালী চা শ্রমিক ইউনিয়ন কেন্দ্রীয় কর্মসূচি ও সাধারণ চা শ্রমিকের ৩০০ টাকা মজুরী বাস্তবায়নের দাবীতে কর্ম বিরতি সফলভাবে পালন করার লক্ষ্যে দুই দিন ব্যাপি এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

দুই দিন ব্যাপী গতকাল শনিবার ও আজ রোববার(৬ ও ৭ আগষ্ট) দুই দিন ব্যাপী বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের আওতাধীন জুড়ী উপজেলা শাখার সভাপতি কমল বুনার্জীর সভাপতিত্বে গতকাল প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি পংকজ কন্দ।

" "

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নৃপেন পাল,অর্থ সম্পাদক পরেশ কালিন্দি।

এ সময় জুড়ী উপজেলার ডিভিশন সহ ১৬ টি
কুলাউড়া উপজেলার ক্লিভডন ও দিলদারপুর চা বাগান সহ মোট ১৮ টি চা বাগানের পন্ঞ্চায়েত সভাপতি, সহ সভাপতি ও সাধারণ সম্পাদকগণ উপস্হিত ছিলেন।
আজ রোববার বড়লেখা উপজেলার চা শ্রমিক নিয়ে অনুষ্ঠিত সভায় জুড়ী ভ্যালীর সভাপতি কমল বুনার্জীর সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা শাখার সহ সভাপতি শ্রীমতি বাউরী,সাধারণ সম্পাদক রতন কুমার পাল ও
চা বাগানগুলোর পন্ঞ্চায়েত সভাপতি, সহ সভাপতি ও সাধারণ সম্পাদকগণ।
বড়লেখা উপজেলার ডিভিশনসহ মোট ১৮ টি চা বাগান রয়েছে।

সভায় নেতৃবৃন্দ বলেন,দেশ বিদেশে দ্রব্যমুল্যের উর্ধ্বগতি বিবেচনা করে নুন্যতম মানবাধিকার নিয়ে বেঁচে থাকার অধিকার দিতে ৩০০ টাকা হাজিরা বাস্তবায়নের আন্দোলন দীর্ঘদিন থেকে করে আসছি।বর্তমানে চা শ্রমিকের মজুরী ১২০ টাকা।
মালিকপক্ষ ইতিমধ্যে ১৪ টাকা বর্ধিত করার প্রস্তাব দিয়েছে। ১৪ টাকা বৃদ্ধি হলে একজন শ্রমিকের মজুরী ১৩৪ টাকা হবে।কিভাবে এই ১৩৪ টাকা দিয়ে একজন শ্রমিকের জীবন বাঁচবে।বাজারে এক লিটার পেট্রোলের দাম ১৩৫ টাকা।সারাদিন চা শ্রমিক কাজ করে এক লিটার পেট্রোল কিনতে পারবে।এর চেয়ে দূঃখজনক বিষয় আর কি হতে পারে।আগামীকাল সোমবার পর্যন্ত বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন কেন্দ্রীয় কমিটি ৭(সাত) দিনের সময় বেঁধে দিয়ে কর্তৃপক্ষের নিকট দ্রব্যমূল্যের সংগে সংগতি রেখে চা শ্রমিকদের মজুরী বৃদ্ধির দাবী জানিয়েছে।

যদি এ সময়ের মধ্যে আমাদের দাবী বাস্তবায়ন না হয় তবে আগামী মঙ্গলবার (৯ আগষ্ট) হইতে বৃহস্পতিবার (১১ ই আগষ্ট) ৩( তিন) দিন ব্যাপী সকাল ৯ টা থেকে ১১ টা পর্যন্ত কর্ম বিরতি পালন করবো।

Leave a Reply

Your email address will not be published.

" "
" "
এই সংক্রান্ত আরোও খবর
© All rights reserved © 2019 moulvibazar24.com
Customized By BlogTheme
" "