1. moulvibazar24.backup@gmail.com : admin :
  2. mrrahel7@gmail.com : rahel Ahmed : rahel Ahmed
  3. bm.ssc.batb@gmail.com : Shahab Ahmed : Shahab Ahmed
শনিবার, ০২ জুলাই ২০২২, ১১:০৪ পূর্বাহ্ন

জুড়ীতে শুরু হচ্ছে আদমশুমারি ও গৃহ গণনা

  • প্রকাশের সময় বুধবার, ১৮ মে, ২০২২
  • ৭৮ পঠিত

সিরাজুল ইসলাম:  প্রথম ডিজিটাল আদমশুমারি ও গৃহগণনা শুরু হবে আগামী ১৫ জুন থেকে।সপ্তাহ ব্যাপী দেশের ষষ্ট এ আদমশুমারি চলবে ২১ জুন পর্যন্ত।সারাদেশের মত জুড়ী উপজেলার ৬ টি ইউনিয়নেও চলবে এ শুমারি।এজন্য সকল প্রস্তুতি সম্পন্ন করেছে জুড়ী পরিসংখ্যান অফিস।

জুড়ী পরিসংখ্যান অফিস সূত্রে জানা যায়,আদমশুমারি সুন্দর,সঠিকভাবে সম্পন্ন করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনিয়া সুলতানাকে সভাপতি ও পরিসংখ্যান কর্মকর্তা শামীম শাহরিয়ার কে সদস্য সচিব করে গঠন করা হয়েছে কমিটি।

৬ টি ইউনিয়নকে ৩ টি ভাগে বিভক্ত করে দেওয়া হয়েছে।একজন উপজেলা সমন্বয়কারীর মাধ্যমে এতে কাজ করবেন ৩ জন সুপারভাইজার, ৩ জন আইটি সুপারভাইজার, ৩৬৮ জন গণণাকারী। জায়ফর নগর ও পশ্চিম জুড়ী ইউনিয়ন নিয়ে ১ নং জোন,পূর্বজুড়ী এবং গোয়ালবাড়ী ইউনিয়ন নিয়ে ২ নং জোন,সাগরনাল ও ফুলতলা ইউনিয়ন নিয়ে ৩ জোন গঠন করা হয়েছে।১ নং জোনের দায়িত্বে দেওয়া হয়েছে উপজেলা পরিসংখ্যান অফিসের আকলিমা বেগমকে,২ নং জোনের দায়িত্বে পরিসংখ্যান অফিসের ইমরান আলী এবং ৩ নং জোনের দায়িত্ব দেওয়া হয়েছে উপজেলা সহকারী কৃষি কর্মকর্তা সুরন্জিত ধরকে। ৬ টি ইউনিয়নে প্রায় ৩১৩৫১ টি পরিবারের জন্য ৩ জন জোনাল অফিসার,৫৫ জন সুপারভাইজার এবং ৩৬৮ জন শুমারিকারী নিয়োগ করা হয়েছে। উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা শামীম শাহরিয়ার বলেন,আদমশুমারির জন্য সকল ধরনের প্রস্তুতি প্রায় সম্পন্ন।সুপারভাইজার এবং গণণাকারীদের নিয়ে একটি প্রশিক্ষণ প্রদানের কাজ ও ইতোমধ্যে চলমান রয়েছে।

নিউজটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published.

এই সংক্রান্ত আরোও খবর