1. mrrahel7@gmail.com : Admin : Mahbubur Rahel
  2. samadpress96@gmail.com : Samad Ahmed : Samad Ahmed
দুবাইয়ে গ্লোবাল পিস অ্যাওয়ার্ডে মনোনীত মৌলভীবাজারের সিলভী | moulvibazar24.com
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১২:২২ অপরাহ্ন
শিরোনাম
মৌলভীবাজার ব্যবসায়ীকে কুপিয়ে আহত করেছে দুর্বৃত্তরা চলতি বছরের শেষ নাগাদ দেশে ৫জি সেবা চালু করা হবে:সজীব ওয়াজেদ জয় লন্ডনে ব্রিটিশ-বাংলাদেশি তরুণীকে হত্যা সরকারি গাড়ি চুরির পর দুর্ঘটনা,পথেই ফেলে পালাল চোর মৌলভীবাজার জেলা কারাগারে কারাবন্দীদের মাদকের কুফল সম্পর্কে অবগত করার জন্য মাদক বিরোধী আলোচনা সভা পরকীয়া প্রেমিকের সঙ্গে দেখা করতে গিয়ে ধর্ষণের শিকার গৃহবধূ শ্রীমঙ্গলে অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে অভিযান কমছে মৌলভীবাজারে করোনা আক্রান্ত রোগী শ্রীমঙ্গল চা ব্যবসায়ীদের নিয়ে ফিনলে টি কোম্পানির মতবিনিময় সভা অনুষ্ঠিত বাংলাদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন কুয়েত এর আয়োজনে এশিয়ান ড্রেজার লিগ ক্রিকেট টুর্নামেন্ট

দুবাইয়ে গ্লোবাল পিস অ্যাওয়ার্ডে মনোনীত মৌলভীবাজারের সিলভী

  • আপডেট সময় শুক্রবার, ৩ সেপ্টেম্বর, ২০২১

মৌলভীবাজার২৪ ডেস্কঃ বিশ্বের ৩১ দেশের মধ্যে গ্লোবাল পিস অ্যাওয়ার্ডে জন্য মনোনীত হলেন মৌলভীবাজার শহরের পূর্ব ধরকাপন এলাকার বাসিন্দা সৈয়দ হেলাল আহমদ ও সৈয়দা শিরিন আক্তার এর মেয়ে আর্থপিডিয়া গ্লোবালের প্রতিষ্ঠাতা সভাপতি  সৈয়দা নাজনীন আহমেদ সিলভী।  বাংলাদেশ ডিজিটাল সোশ্যাল ইনোভেশন ফোরাম ও ডিজিটাল সোস্যাল ইনোভেশন ফোরাম কর্তৃক আয়োজিত আন্তর্জাতিক শান্তি দিবসে দুবাইয়ের ক্রাউন প্লাজায়  এ অনুষ্ঠানে অংশগ্রহণের কথা রয়েছে।

মনোনীত  সিলভী হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্করের পুত্রবধূ ও হবিগঞ্জ জেলা যুবলীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আলহাজ্ব জিল্লুর কাদির লস্কর রিমনের সহধর্মিণী। সম্প্রতি ৬ ক্যাটাগারিতে আন্তর্জাতিক পুরস্কার পেতে বিশ্বের ৩১টি দেশ থেকে আবেদন করেছে ১ হাজার ৬৭৫ জন।
গত ১৫ আগস্ট বাংলাদেশ সময় রাত ১২ টায় আনুষ্ঠানিকভাবে নমিনেশন আবেদন কার্যক্রম শেষ হয়।

এদের মধ্য ২০ জন বাংলাদেশীসহ মোট ৪৮ জন মনোনীত হয়েছে। এ ৪৮ জনের মাঝে মনোনীত হয়েছেন হবিগঞ্জের সিলভী। আগামী ২১ সেপ্টেম্বর দুবাইয়ের ক্রাউন প্লাজায় ইন্টারফেইথ লিডারশিপ, লিডারশিপ ইন স্ট্রেনথেনিং ফ্যামেলিস, আউটস্টান্ডিং সার্ভিস অ্যাওয়ার্ড, গুড গভার্নেন্স অ্যাওয়ার্ড, ইনোভেটিভ স্কলারশিপ ফর পিস এবং গ্লোবাল পিস অ্যাওয়ার্ডসহ  ৬ ক্যাটাগারিতে  মোট ১৮ জন সাহসী, সৃজনশীল উদ্যোক্তা ও নেতাকে সম্মাননা প্রদান করবে।
আয়োজনের বিষয়ে বিডিএসআইফ ও ডিএসআইএফ এর প্রতিষ্ঠাতা সভাপতি আলী আকবর জানান, মূলত যাদের অনুকরণীয় প্রচেষ্টা অন্যদের জীবনকে উল্লেখযোগ্যভাবে উন্নত করেছে এবং শান্তি ও মানবিক সেবার সংস্কৃতিতে ধারাবাহিকভাবে অবদান রেখেছে তাদের এই পুরস্কারের জন্য মনোনয়ন দেয়া হয়েছে।

একান্ত আলাপকালে সিলভী জানান, গত আট বছর ধরে বিভিন্ন এনজিও সংস্থার মাধ্যমে সামাজিক কর্মী হিসাবে কাজ করছেন। তিনি মহিলা ক্ষমতায়ন, লিঙ্গ সমতা এবং শিক্ষার মান উন্নয়নে সিলেট বিভাগের বিভিন্ন ক্ষেত্রে এসডিজি বাস্তবায়নে তার সামাজিক কাজ কেন্দ্রিক দৃষ্টিভঙ্গি, স্কুলগামী মেয়েদের স্ব-প্রতিরক্ষা প্রশিক্ষণ, প্রাথমিক বিদ্যালয়ের বাচ্চাদের গুড টাচ-ব্যাড টাচ ক্যাম্পেইন এবং বিভিন্ন এনজিওর সহায়তায় সুবিধাবঞ্চিত শিশুদের বিনামূল্যে ইংরেজি ক্লাস সরবরাহ শুরু করেছেন।

তিনি অনেক জাতীয় এবং আন্তর্জাতিক এনজিওর সঙ্গেও কাজ করছেন এবং  নিজস্ব সামাজিক সংস্থা প্রতিষ্ঠা করেছেন আর কিছু প্রক্রিয়াধীন রয়েছে। সিলভী তার সংসার ও পড়ালেখার পাশাপাশি সামাজিক কার্যকলাপের জন্য অনেক জাতীয় এবং আন্তর্জাতিক পুরস্কার পেয়েছেন। ২০১৯ সালে অস্ট্রেলিয়া ক্যানবেরার রাজধানীর ইউনাইটেড নেশনস অ্যাসোসিয়েশনস আয়োজিত বাংলাদেশে এসডিজি বাস্তবায়নের লক্ষ্যে ক্যানবেরার তরুণ পেশাদার আইন, পরামর্শদাতাদের একচ্ছত্র দল বিশ্বব্যাপী পরিবর্তনবিদ হিসাবে তাদের অভিজ্ঞতা বিষয়ক এক সেমিনারে অংশ নেন সিলভী। চলতি বছরের ২৪ জুন  সৈয়দা নাজনীন আহমেদ সিলভী ভলান্টিয়ার লিডারশিপ ক্যাটাগরিতে (ইনডিভিজ্যুয়াল সেকশন) বাংলাদেশ ডিজিটাল সোশ্যাল ইনোভেশন অ্যাওয়ার্ড-২০২১ (বিডিএসআই) বিশ্বের ২৯টি দেশের বাছাইকৃত ১৫ জনের মধ্যে সিলেট বিভাগের মধ্যে  আন্তর্জাতিক মানের অ্যাওয়ার্ড লাভ করেন।
অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়ে সিলভী সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, এ অর্জন আমার একার নয় এটি গোটা সিলেটবাসীর। তাই সিলেট বিভাগের প্রতি আমার দায়িত্ব বেড়ে গেল। ইতোমধ্যে আমার নিজস্ব উদ্যোগে সামাজিক সংগঠন আর্থিপিডিয়া নামে সংগঠন প্রতিষ্ঠা করেন। এ সংগঠনটি তৃণমূল পর্যায়ে শিক্ষাবঞ্চিত শিশু, নারী শিশুর অধিকার আদায়ে কাজ করছে। এজন্য তিনি সকলের সহযোগীতা কামনা করেন।

 

এ সংক্রান্ত আরোও নিউজ