1. mrrahel7@gmail.com : Admin : Mahbubur Rahel
  2. samadpress96@gmail.com : Samad Ahmed : Samad Ahmed
নারীদের ওয়ানডেতে বাংলাদেশের হয়ে প্রথম সেঞ্চুরি শারমীনের - moulvibazar24.com
বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪:২৯ অপরাহ্ন
শিরোনাম
মৌলভীবাজারে আনসার ও ভিডিপির সমাবেশ পি,ফর,ডি এর উদ্যোগে মৌলভীবাজারে দূনীতি প্রতিরোধ দিবস পালিত মৌলভীবাজারে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালন মৌলভীবাজারে আন্তজার্তিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস পালিত শ্রীমঙ্গলে আ’লীগের মনোনিত চেয়ারম্যান প্রার্থীদের নিকঠ মনোনয়নপত্র হস্তান্তর মৌলভীবাজারে সাবেক ছাত্রলীগ নেতার সৌজন্যে সাক্ষাৎ বন্ধুকে সাথে নিয়ে কিশোরীকে ধর্ষণ,আটক ২ মৌলভীবাজার পাক হানাদার মুক্ত দিবস পালিত মৌলভীবাজার জেলা কারাগারে আটক বন্দীদের ভ্যাকসিন কার্যক্রমের উদ্বোধন ওসমানীনগরের সাদিপুর ইউনিয়ন পূজা উদযাপন পরিষদের কমিটি গঠন সভাপতি মনোজ,সম্পাদক পান্ডব

নারীদের ওয়ানডেতে বাংলাদেশের হয়ে প্রথম সেঞ্চুরি শারমীনের

  • আপডেট সময় মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১

বাংলাদেশ নারী দলের হয়ে ওয়ানডে ক্রিকেটে প্রথম সেঞ্চুরি করেছেন শারমীন আক্তার। জিম্বাবুয়েতে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে সেঞ্চুরি করে এ ওপেনার।

নারী দলের হয়ে যে কোনো ফরম্যাটে এটিই প্রথম সেঞ্চুরি। এর আগে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৭৫ রানের ইনিংস ছিল সালমা খাতুন ও রুমানা আহমেদের। আর শারমীনের নিজের সেরা স্কোর ছিল ৭৪।

যুক্তরাষ্ট্রের বিপক্ষে ইনিংস শুরু করতে নেমে মুরশিদা খাতুনের সঙ্গে ৯৬ রানের জুটি গড়েন শারমীন। মুরশিদা ৪৭ রানে আউট হলে জুটি বাঁধেন অধিনায়ক নিগার সুলতানার সঙ্গে। দ্বিতীয় উইকেটে এ দুই ব্যাটার যোগ করেন ৪৮ রান।

নিগার ৩৩ রান করে রান আউট হন। শারমীনের সঙ্গে উইকেটে থেকে দলের স্কোরকে এগিয়ে নিতে থাকেন ফারজানা হক।ম্যাচে বাংলাদেশের সবচেয়ে বড় জুটিটা গড়েন শারমীন ও ফারজানা। ১৩৭ রান যোগ করেন তৃতীয় উইকেটে।

ফারজানা ৬৭ রান করে আউট হলেও শারমীন তুলে নেন নিজের ও দলের জন্য ঐতিহাসিক এক সেঞ্চুরি।শেষ পর্যন্ত ১৪১ বলে ১৩০ রান করে অপরাজিত থাকেন তিনি। তার ইনিংসে ছিল ১১টি চার।

শারমীনের শতকে বাংলাদেশ গড়ে ৫ উইকেটে ৩২২ রানের বড় সংগ্রহ।ছেলেদের ক্রিকেটে প্রথম ওয়ানডে সেঞ্চুরি আসার প্রায় ২২ বছর পর এলো নারীদের ওয়ানডে সেঞ্চুরি।

১৯৯৯ সালের ২৫ মার্চ জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডেতে বাংলাদেশ ক্রিকেটের প্রথম আন্তর্জাতিক সেঞ্চুরি করেন মেহরাব হোসেন অপি।

এ সংক্রান্ত আরোও নিউজ
%d bloggers like this: