1. mrrahel7@gmail.com : Admin : Mahbubur Rahel
  2. samadpress96@gmail.com : Samad Ahmed : Samad Ahmed
নিউইয়র্কে ইতিহাস গড়লেন বাংলাদেশি বংশোদ্ভূত ২ নারী - moulvibazar24.com
বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০৫:০৮ অপরাহ্ন
শিরোনাম
মৌলভীবাজারে আনসার ও ভিডিপির সমাবেশ পি,ফর,ডি এর উদ্যোগে মৌলভীবাজারে দূনীতি প্রতিরোধ দিবস পালিত মৌলভীবাজারে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালন মৌলভীবাজারে আন্তজার্তিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস পালিত শ্রীমঙ্গলে আ’লীগের মনোনিত চেয়ারম্যান প্রার্থীদের নিকঠ মনোনয়নপত্র হস্তান্তর মৌলভীবাজারে সাবেক ছাত্রলীগ নেতার সৌজন্যে সাক্ষাৎ বন্ধুকে সাথে নিয়ে কিশোরীকে ধর্ষণ,আটক ২ মৌলভীবাজার পাক হানাদার মুক্ত দিবস পালিত মৌলভীবাজার জেলা কারাগারে আটক বন্দীদের ভ্যাকসিন কার্যক্রমের উদ্বোধন ওসমানীনগরের সাদিপুর ইউনিয়ন পূজা উদযাপন পরিষদের কমিটি গঠন সভাপতি মনোজ,সম্পাদক পান্ডব

নিউইয়র্কে ইতিহাস গড়লেন বাংলাদেশি বংশোদ্ভূত ২ নারী

  • আপডেট সময় বুধবার, ৩ নভেম্বর, ২০২১

নিউইয়র্কে রীতিমতো ইতিহাস গড়লেন বাংলাদেশি বংশোদ্ভূত দুই নারী। তাদের মধ্যে নিউইয়র্ক সিটি নির্বাচনে প্রথম কোন বাংলাদেশি বংশোদ্ভূত এবং মুসলিম নারী হিসেবে অনন্য নজির স্থাপন করলেন শাহানা হানিফ। ব্রুকলিনের ডিস্ট্রিক্ট ৩৯ থেকে কাউন্সিলওম্যান হয়েছেন তিনি। এছাড়া কুইন্সের সিভিল কোর্টের বিচারপতি পদে নির্বাচিত হয়েছেন সোমা সাঈদ।

বেসরকারি ফলাফলে এরই মধ্যে বিজয়ের বার্তা পেয়ে গেছেন তারা। মঙ্গলবার দিনভর ভোট দিয়েছেন নিউইয়র্কের মানুষ। রাত ১০টার আগেই ফলাফল পরিস্কার হয়ে যায়।

গুরুত্বপূর্ণ নির্বাচনে দুই প্রার্থীর বিজয়ে নিউ ইয়র্কে বাংলাদেশি কমিউনিটির মধ্যে উৎসব শুরু হয়ে গেছে। বিশ্ব রাজধানীখ্যাত নিউ ইয়র্কের কাউন্সিলম্যান পদটি খুবই গুরুত্বপূর্ণ। এই নির্বাচনে এর আগে বাংলাদেশি বংশোদ্ভূত কেউ দলীয় মনোনয়নও নিশ্চিত করতে পারেনি।

একই সঙ্গে কুইন্স কাউন্টির বিচারপতির মতো অত্যন্ত সম্মানজনক এই পদেও বাংলাদেশি একজন প্রার্থী বিজয়ী হলেন।

বিজয়ী হওয়ার সংবাদ পেয়ে শাহানা হানিফ এবং সোমা সাঈদের নির্বাচনী শিবিরেও উৎসবের আমেজ। ব্রুকলিনে নিজের নির্বাচনী কার্যালয়ে দেয়া বক্তব্যে শাহানা হানিফ বলেন, একজন বাংলাদেশি হিসেবে, একজন মুসলিম নারী হিসেবে তার বিজয় বড় একটি মাইলফলক।

শাহানা আরো বলেন, তিনি বিজয়ী হয়েছেন সাধারণ মানুষের পক্ষে লড়াই করার জন্য। তাদের জন্য কাজ করার মধ্য দিয়ে সেই লড়াই চালিয়ে যাবেন।

আমেরিকার প্রভাবশালী পত্রিকা নিউইয়র্ক টাইসমসহ বিভিন্ন গণমাধ্যম শাহানা হানিফের বিজয়ের সংবাদটি অত্যন্ত গুরুত্ব দিয়ে প্রকাশ করেছে।

নিউইয়র্ক টাইমস লিখেছে, ‘একজন মুসলিম নারী হিসেবে প্রথমবারের মতো নিউইয়র্কের কাউন্সিলওম্যান হয়ে ইতিহাস গড়লেন শাহানা হানিফ’।

এদিকে বিজয়ী হওয়ার পর সোমা সাঈদ এক প্রতিক্রিয়ায় বলেছেন, এই জয় তার একার নয়। পুরো অভিবাসী সমাজের জয়। বাংলাদেশি হিসেবে তিনি গর্বিত। এখন ন্যয়ের পক্ষে নিজের প্রতিশ্রুতি পূরণে কাজ করে যেতে চান তিনি

এ সংক্রান্ত আরোও নিউজ
%d bloggers like this: