1. mrrahel7@gmail.com : Admin : Mahbubur Rahel
  2. samadpress96@gmail.com : Samad Ahmed : Samad Ahmed
ভূমিকম্পে ফের কাঁপলো সিলেট | moulvibazar24.com
বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০২:১৯ অপরাহ্ন

ভূমিকম্পে ফের কাঁপলো সিলেট

  • আপডেট সময় রবিবার, ৩০ মে, ২০২১

নিজস্ব প্রতিবেদক :: ভূমিকম্পে ফের কেঁপে ওঠেছে সিলেট। ভূমিকম্পের ঝাঁকুনি দিয়ে শুরু হয়েছে আজকের দিন। আগের দিন চার ঘন্টার ব্যবধানে চারবার ভূমিকম্পের পর আজ রবিবার ভোর ৪টা ৩৫ মিনিটে সিলেটে ফের ভূমিকম্প অনুভূত হয়েছে।

সিলেট আবহাওয়া অফিসের জ্যেষ্ঠ আবহাওয়াবীদ সাঈদ আহমদ চৌধুরী জানান, রবিবার ভোর ৪টা ৩৫ মিনিটে মৃদ্যু ভূমিকম্প অনুভূত হয়েছে। রিখটার স্কেলে যার মাত্রা ছিল ২ দশমিক ৮। যার উৎপত্তিস্থল ছিল ঢাকা থেকে ২০৫ কিলোমিটার উত্তর-পূর্বে। অর্থাৎ আজকের ভূমিকম্পটিরও উৎপত্তিস্থল ছিল সিলেটের সীমান্তবর্তী এলাকা।

এদিকে, ভোরে ভূমিকম্প হওয়ায় ঘুমের কারণে অনেকেই টের পাননি। যারা টের পেয়েছেন তাদের মধ্যে আতঙ্ক দেখা দেয়। অনেকে বহুতল বাসা-বাড়ি থেকে নিচে নেমে আসেন। আগের দিন চারবার ভূমিকম্প হওয়ায় আজকের ভূমিকম্প নিয়ে আতঙ্কটা ছিল একটু বেশি।

শাহজালার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পুর ও পরিবেশ কৌশল বিভাগের অধ্যাপক ড. জহির বিন আলম বলেন, ‘ছোট ছোট ভূমিকম্প বড় ভূমিকম্পের বার্তা বহন করে। তাই আগামী ৩-৪ দিন সিলেটের জন্য গুরুত্বপূর্ণ। এই কয়েকদিন সবাইকে সতর্ক থাকা উচিত। এর মধ্যে বড় ভূমিকম্প হওয়ার আশঙ্কা রয়েছে।’

এ সংক্রান্ত আরোও নিউজ