1. moulvibazar24.backup@gmail.com : admin :
  2. Editor@moulvibazar24.com : Editor :
  3. mrrahel7@gmail.com : rahel Ahmed : rahel Ahmed
  4. sheikhraselofficial@gmail.com : sheikh Rasel : sheikh Rasel
  5. bm.ssc.batb@gmail.com : Shahab Ahmed : Shahab Ahmed
মঙ্গলবার থেকে সারাদেশে ১৬৫টি চা বাগানে তিন দিনের কর্মবিরতি - moulvibazar24.com
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১:৪৬ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
শ্রীমঙ্গলে স্কুল ছাত্রীর গলাকাটা লাশ উদ্ধার মৌলভীবাজারে বাড়ছে ‘চোখ ওঠা’ রোগ মৌলভীবাজারে বিলুপ্ত হচ্ছে ক্যাবল সিস্টেম, চালু হচ্ছে ডিজিটাল সেটটপ বক্স কমলগঞ্জে অনিয়মের দায়ে ৩ প্রসাধনী প্রতিষ্টানকে জরিমানা দেশে উন্নত চা উৎপাদনের লক্ষ্যে টি টেস্টিং ও কোয়ালিটি কন্ট্রোল প্রশিক্ষণ কোর্স শারদীয় দুর্গাপূজা নির্বিঘ্ন করতে সকল ব্যবস্থা গ্রহণ করবে সরকার…পরিবেশমন্ত্রী মৌলভীবাজারে বিশ্ব নদী দিবস উপলক্ষে আলোচনা সভা ও র‍্যালি উদ্বোধনের লাল ফিতায় আটকে আছে কোটচাঁদপুরের গ্রাম্য এম্বুলেন্স  সার্ভিস কোটচাঁদপুর যুবদলের বিক্ষোভ সমাবেশ গুণী শিক্ষক আবুল ইসলাম স্যার বিদ্যালয় ছিল যার প্রাণ
" "

মঙ্গলবার থেকে সারাদেশে ১৬৫টি চা বাগানে তিন দিনের কর্মবিরতি

  • প্রকাশের সময় সোমবার, ৮ আগস্ট, ২০২২
  • ৮৩ পঠিত

মৌলভীবাজার২৪ ডেস্ক:  বর্তমান বাজারে দ্রব্যমূল্যের সঙ্গে সংগতি রেখে চা শ্রমিকের মজুরী ৩০০ টাকায় উন্নীত করার দাবিতে মঙ্গলবার থেকে সারাদেশে ১৬৫টি চা বাগানে তিন দিনের (প্রতিদিন সকাল ৯ টা থেকে ১১টা) কর্মবিরতি চলবে।

বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন কেন্দ্রীয় ও বিভিন্ন ভ্যালীর যৌথ সিদ্ধান্তে এ কর্মসূচী ঘোষণা করা হয়। উক্ত কর্মসূচী সফল করার লক্ষ্যে জুড়ী ভ্যালীতে গত দুই দিনে ৩৪টি চা বাগান পঞ্চায়েতের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন, জুড়ী ভ্যালীর সভাপতি কমল বোনার্জীর সভাপতিত্বে অনুষ্টিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন কেন্দ্রীয় সহ-সভাপতি পংকজ কন্দ।

" "

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নৃপেন পাল, অর্থ সম্পাদক পরেশ কালিন্দি।

বক্তব্য রাখেন- জুড়ী ভ্যালীর সহ-সভাপতি শ্রীমতি বাউরী, সাধারণ সম্পাদক রতন কুমার পাল ও বিভিন্ন পঞ্চায়েত নেতৃবৃন্দ।

সভায় নেতৃবৃন্দ বলেন, দেশ-বিদেশে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি বিবেচনা করে নুন্যতম মানবাধিকার নিয়ে বেঁচে থাকার অধিকার দিতে হবে। চা শ্রমিকের হাজিরা ১২০ টাকা থেকে ৩০০ টাকায় উন্নীত করার দাবি অনেক দিনের। মালিকপক্ষ ইতিমধ্যে ১৪ টাকা বর্ধিত করার প্রস্তাব দিয়েছে। ১৪ টাকা বৃদ্ধি হলে একজন শ্রমিকের মজুরী হবে ১৩৪ টাকা। এই ১৩৪ টাকা দিয়ে কীভাবে একজন শ্রমিকের জীবন চলবে? সারাদিন পরিশ্রম করে এক লিটার পেট্রোলের দামও হবে না।

বক্তারা বলেন, মজুরী বৃদ্ধির দাবীতে বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের বেঁধে দেয়া এক সপ্তাহের সময় সোমবার শেষ হচ্ছে। কিন্তু এখনো দাবী মানা হয়নি। তাই আমাদের ঘোষিত কর্মবিরতি চলবে।

Leave a Reply

Your email address will not be published.

" "
" "
এই সংক্রান্ত আরোও খবর
© All rights reserved © 2019 moulvibazar24.com
Customized By BlogTheme
" "