1. mrrahel7@gmail.com : Admin : Mahbubur Rahel
  2. samadpress96@gmail.com : Samad Ahmed : Samad Ahmed
মান্নাদের সেই মইদুল আর নেই | moulvibazar24.com
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১১:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম
মৌলভীবাজার ব্যবসায়ীকে কুপিয়ে আহত করেছে দুর্বৃত্তরা চলতি বছরের শেষ নাগাদ দেশে ৫জি সেবা চালু করা হবে:সজীব ওয়াজেদ জয় লন্ডনে ব্রিটিশ-বাংলাদেশি তরুণীকে হত্যা সরকারি গাড়ি চুরির পর দুর্ঘটনা,পথেই ফেলে পালাল চোর মৌলভীবাজার জেলা কারাগারে কারাবন্দীদের মাদকের কুফল সম্পর্কে অবগত করার জন্য মাদক বিরোধী আলোচনা সভা পরকীয়া প্রেমিকের সঙ্গে দেখা করতে গিয়ে ধর্ষণের শিকার গৃহবধূ শ্রীমঙ্গলে অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে অভিযান কমছে মৌলভীবাজারে করোনা আক্রান্ত রোগী শ্রীমঙ্গল চা ব্যবসায়ীদের নিয়ে ফিনলে টি কোম্পানির মতবিনিময় সভা অনুষ্ঠিত বাংলাদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন কুয়েত এর আয়োজনে এশিয়ান ড্রেজার লিগ ক্রিকেট টুর্নামেন্ট

মান্নাদের সেই মইদুল আর নেই

  • আপডেট সময় শুক্রবার, ২৩ জুলাই, ২০২১

প্রখ্যাত কণ্ঠশিল্পী মান্না দের বিখ্যাত সংগীত ‘কফি হাউজের সেই আড্ডাটা আর নেই’ গানের একটি কথা ছিল মইদুল ঢাকাতে। মইদুল মান্না দের একজন বন্ধু। তার নাম নূর আহমদ।

বুধবার রাজধানীর এ্যাপোলো হসপিটালসে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মইদুলকে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হয়েছে। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান। ১৯৩৬ সালের ১৩ জানুয়ারি পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগণায় জন্মগ্রহণ করেন তিনি। ১৯৬৪ সালে তিনি সপরিবারে ঢাকায় চলে আসেন। ১৫ বছর বয়সে সংগীত শিল্পী মান্না দের সঙ্গে পরিচয় হয় তার। মান্না দের গানের আসরে অন্যদের সঙ্গে তিনিও নিয়মিত যোগ দিতেন। কলকাতার ক্রীড়াঙ্গনে খেলোয়াড় হিসেবে বেশ সফল হন তিনি। ঢাকায় এসেও তিনি ব্যাডমিন্টন ও ফুটবল খেলেন ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব ও ইকবাল স্পোর্টিং ক্লাবের হয়ে। ১৯৬৪ সালেই তিনি পাকিস্তান রেডিওতে ক্রীড়া ধারাভাষ্যকার হিসেবে ক্যারিয়ার শুরু করেন।

মান্না দে বলতে যে ক’টি গান প্রথমেই মনে পড়ে তার মধ্যে অন্যতম ‘কফি হাউজের সেই আড্ডাটা আজ আর নেই…’। এই গানের দৌলতেই নিখিলেশ, মইদুল, রমা রায়দের মতো মানুষ বাঙালির কাছে, বাঙালির ড্রইং রুমে পৌঁছে গিয়েছে। মান্না দের এই ৬ জন বন্ধুদের গ্রুপের সঙ্গে বাঙালিরা নিজেদের বন্ধুদের গ্রুপের মিল পায়। কিন্তু নিখিলেশ, মইদুল, সুজাতার মতো মানুষ সত্যি কি আছেন?

এ সংক্রান্ত আরোও নিউজ