1. mrrahel7@gmail.com : Admin : Mahbubur Rahel
  2. samadpress96@gmail.com : Samad Ahmed : Samad Ahmed
মৌলভীবাজারে আনসার ও ভিডিপির সমাবেশ - moulvibazar24.com
মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৫:০১ অপরাহ্ন

মৌলভীবাজারে আনসার ও ভিডিপির সমাবেশ

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১
  • ১২

বিশেষ প্রতিনিধি: বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে মৌলভীবাজারে।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) সকালে মৌলভীবাজার পৌর জনমিলন কেন্দ্রে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

আনসার ভিডিপির জেলা কমান্ড্যান্ট মো সেফাউল হোসেন এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন সিলেট রেঞ্জের মহাপরিচালক নুরুল হাসান ফরিদি। অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন স্বপন কুমার দেবনাথ, এ এইচ এম মেহেদী হাসান, মোহাম্মদ ফরিদ রহমান।

উপস্থিত ছিলেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অন্যান্য কর্মকর্তা ও ৩০০ সদস্য। প্রধান অতিথি প্রধান অতিথি, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সিলেট রেঞ্জের মহাপরিচালক নুরুল হাসান ফরিদি বলেন- বর্তমানে পুলিশ এর পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্বপালনে আনসারদের ভুমিকা অবিস্মরণীয়।

তিনি বলেন- দেশের সংকটময় মূহুর্তে আনসাররা জীবনের ঝুঁকি নিয়ে সর্বদা কাজ করে গেছেন। তার ধারাবাহিকতায় এখন গুরুত্বপূর্ণ অবদান রাখছে। ১৯৬৫ সালে পাকিস্তান ভারত যুদ্বের সময় দেশের সীমান্তীক ফাঁড়িগুলোতে আনসারদের প্রতিরক্ষার দায়িত্বে নিয়োজিত করা হয়। কিন্তু বাস্তবে ১৯৪৮ সালে আনসার বাহিনী প্রতিষ্ঠা লাভ করে। তৎকালীন পূর্ববাংলা আইন পরিষদে আনসার এ্যাক্ট অনুমোদিত হলে ১৭ জুন ১৯৪৮ সালে তা কার্যকর হয়।

তিনি আরো জানান-দেশের গ্রামীণ জনপদে আত্মকর্মসংস্থান, গণশিক্ষা, পরিবার পরিকল্পনা, জনস্বাস্থ্য, দুর্যোগ মোকাবিলা, পরিবেশ রক্ষা, বৃক্ষরোপণ, নারী ও শিশু পাচার রোধ এবং সামাজিক শৃঙ্খলা রক্ষাসহ সকল কার্যক্রমে এ বাহিনীর সদস্যরা অবদান রাখছেন।

এছাড়া বিভিন্ন নির্বাচন ও জাতীয় উৎসবে আনসাররা গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছেন।

এ সংক্রান্ত আরোও নিউজ
%d bloggers like this: