1. moulvibazar24.backup@gmail.com : admin :
  2. Editor@moulvibazar24.com : Editor :
  3. mrrahel7@gmail.com : rahel Ahmed : rahel Ahmed
  4. sheikhraselofficial@gmail.com : sheikh Rasel : sheikh Rasel
  5. bm.ssc.batb@gmail.com : Shahab Ahmed : Shahab Ahmed
মৌলভীবাজারে ইউনিয়ন ভুমি কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা - moulvibazar24.com
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১:৫৪ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
শ্রীমঙ্গলে স্কুল ছাত্রীর গলাকাটা লাশ উদ্ধার মৌলভীবাজারে বাড়ছে ‘চোখ ওঠা’ রোগ মৌলভীবাজারে বিলুপ্ত হচ্ছে ক্যাবল সিস্টেম, চালু হচ্ছে ডিজিটাল সেটটপ বক্স কমলগঞ্জে অনিয়মের দায়ে ৩ প্রসাধনী প্রতিষ্টানকে জরিমানা দেশে উন্নত চা উৎপাদনের লক্ষ্যে টি টেস্টিং ও কোয়ালিটি কন্ট্রোল প্রশিক্ষণ কোর্স শারদীয় দুর্গাপূজা নির্বিঘ্ন করতে সকল ব্যবস্থা গ্রহণ করবে সরকার…পরিবেশমন্ত্রী মৌলভীবাজারে বিশ্ব নদী দিবস উপলক্ষে আলোচনা সভা ও র‍্যালি উদ্বোধনের লাল ফিতায় আটকে আছে কোটচাঁদপুরের গ্রাম্য এম্বুলেন্স  সার্ভিস কোটচাঁদপুর যুবদলের বিক্ষোভ সমাবেশ গুণী শিক্ষক আবুল ইসলাম স্যার বিদ্যালয় ছিল যার প্রাণ
" "

মৌলভীবাজারে ইউনিয়ন ভুমি কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা

  • প্রকাশের সময় বুধবার, ১০ আগস্ট, ২০২২
  • ১৪৪ পঠিত

মৌলভীবাজার২৪ ডেস্কঃ মৌলভীবাজার সদর উপজেলার মনুমুখ ইউনিয়নের সাধুহাটিস্থ অবস্থিত ইউনিয়ন ভুমি সহকারী কর্মকর্তা অসিত চন্দ্র দেব’র বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য মামলা রুজু করা হয়েছে। তার দায়িত্বে অবহেলার কারণে উপজেলা ভুমি কর্মকর্তা কর্তৃক ইস্যুকৃত আরআর বই হারানোর অপরাধে তার বিরুদ্ধে এই ব্যবস্থা গ্রহণ করা হয়।

মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান’র সাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে জানা যায়, সহকারী কমিশনার (ভুমি)মৌলভীবাজার সদর এর গত ২১ জুন তারিখে ৩১.০৫.৫৮৭৪. ০০১.০২.০০২.১৯.৪৮০ নং স্মারক পর্যালোচনায় সাধুহাটি ইউনিয়ন ভুমি সহকারী কর্মকর্তা অসিত চন্দ্র দেব ২১ জুন মৌলভীবাজার সদর উপজেলা সহকারী ভুমি কমিশনারকে বিষয়টি অবহিত করেন যে, আর আর বই নং ১৩৮/২১-২২/ ২৫-২১-২২ পৃষ্ঠা নং ৫৩৫৫০১ হতে ৫৩৫৬০০ তার আলমারি হতে হারিয়ে গিয়েছে। তদপ্রেক্ষিতে মৌলভীবাজার সদর ভূমি সহকারি কমিশনার কর্তৃক ঐদিন দুপুরে সাধুহাটি ইউনিয়ন ভুমি অফিস পরিদর্শন করা হয়।

" "

" "

পরিদর্শনকালে তার উপস্থিতিতে সমস্ত অফিস তল্লাশি করা হয় এবং রেজিস্ট্রার ৯৪ যাচাই করে দেখা যায় সদর উপজেলা ভুমি অফিস কর্তৃক ইস্যুকৃত বর্ণিত আরআর বই হারিয়ে গিয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় উক্ত বইটি অন্য তিনটি ব্যবহৃত আরআর বহির সাথে স্টিলের আলমারিতে তালাবদ্ধ অবস্থায় ছিল।

আলমারির চাবি ইউনিয়ন ভুমি সহকারী কর্মকর্তা, অসিত চন্দ্র দেব ও বিকল্প চাবি ইউনিয়ন ভুমি উপসহকারী কর্মকর্তা মুহাম্মদ জামাল আহমেদ’র নিকট রক্ষিত ছিল। তাদের আরও জিজ্ঞাসা করা হলে উভয়ই বইটি খোজে পাওয়া যাচ্ছে না বলে জানানো হয়। আরআর বই নিজ দায়িত্বে রাখা এবং সরকারি সম্পত্তি রক্ষা করা ইউনিয়ন ভুমি কর্মকর্তার দায়িত্ব ও কর্তব্য, নিজ দায়িত্বে রাখা অবস্থায় বই হারানো তার কর্তব্যে অবহেলার শামিল এবং শাস্তিযোগ্য অপরাধ। সরকারি দায়িত্বে অবহেলার সরকারি কর্মচারি বিধিমালা ২০১৮ এর ২য় আইন অনুযায়ী তাকে কারণ দর্শানো হয়।

কারণ দর্শানোর জবাব সন্তোষজনক না হওয়ায় উক্ত কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের নিমিত্তে বিভাগীয় মামলা রুজু করা হয়েছে।

এতে অভিযোগ নামা ও অভিযোগ বিবরণী দাখিলের জন্য সদর উপজেলা সহকারী কমিশনারকে বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

" "
" "
এই সংক্রান্ত আরোও খবর
© All rights reserved © 2019 moulvibazar24.com
Customized By BlogTheme
" "