1. moulvibazar24.backup@gmail.com : admin :
  2. Editor@moulvibazar24.com : Editor :
  3. mrrahel7@gmail.com : rahel Ahmed : rahel Ahmed
  4. bm.ssc.batb@gmail.com : Shahab Ahmed : Shahab Ahmed
মৌলভীবাজারে বাপা'র উদ্যোগে পরিবেশ দিবস পালিত - moulvibazar24.com
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০২:৫২ পূর্বাহ্ন
" "

মৌলভীবাজারে বাপা’র উদ্যোগে পরিবেশ দিবস পালিত

  • প্রকাশের সময় রবিবার, ৫ জুন, ২০২২
  • ১৮২ পঠিত

মৌলভীবাজার২৪ ডেস্কঃ বিশ্ব পরিবেশ দিবসে মৌলভীবাজারের লাউয়াছড়া জাতীয় উদ্যান,লাঠিটিলা, হাওর,নদী,বনাঞ্চল ও খালবিলসহ পরিবেশ প্রকৃতি সংরক্ষণের দাবি জানিয়ে মৌলভীবাজারে সংহতি ও গণস্বাক্ষর অভিযান করেছে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) ও ভলান্টিয়ার ফর বাংলাদেশ।

রবিবার (৫ জুন) সকাল সাড়ে ১১টার দিকে শহরের প্রেসক্লাব চত্বরে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) ও ভলান্টিয়ার ফর বাংলাদেশ যৌথভাবে দিবসটির আয়োজন করে।

" "

ভলান্টিয়ার ফর বাংলাদেশ মৌলভীবাজার জেলা শাখার সভপতি আরিফুল ইসলাম এর সঞ্চালনায় সংহতি সমাবেশে বক্তব্য রাখেন,পরিবেশ আন্দোলন (বাপা) এর মৌলভীবাজার জেলার সমন্বয়কারী নাট্যব্যক্তিত্ব আ.স.ম সালেহ সোহেল, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আকমল হোসেন নিপু, মাছরাঙা টিভির জেলা প্রতিনিধি তমাল ফেরদৌস দুলাল, এশিয়ান টিভির জেলা প্রতিনিধি মো: মাহবুবুর রহমান রাহেল, সাংবাদিক মোঃ আব্দুল কাইয়ুম,সাংবাদিক দুরুদ আহমদ, সাংবাদিক বদরুল ইসলাম,মানবাধিকার নেতা সেলিম আহমদ ,সাংবাদিক শাহনেওয়াজ চৌধুরী সুমন, ভলান্টিয়ার ফর বাংলাদেশ এর সংগঠক জান্নাত রিয়া ও শুভ মিয়া।

সংহতি ও গণস্বাক্ষর অভিযানে বক্তারা বলেন, জেলার  জলাভূমি রক্ষায় সংশ্লিষ্টরা এগিয়ে না আসলে জেলার হাওর জলাশয় মরুভূমিতে পরিনত হবার আশঙ্কা জানিয়ে বলেন,হাওরের জলাভূমিতে মাছ ও পাখি শিকার ও অপরিকল্পিতভাবে ফিশারী করার কারনে পানির স্থর নীচে নেমে আসছে, যা আগামীতে মরুভূমিতে পরিনত হবে । এসময় জেলা সদরের উপকন্ঠে অবস্থিত বিসিক শিল্প নগরীর দুষিত বর্জ্যে হাওরের জলাভূমি নষ্ট হওয়ায় উদ্বেগ প্রকাশ করেন বক্তারা। কর্মসূচি থেকে জেলার পরিবেশ প্রকৃতি রক্ষায় সরকারকে এগিয়ে আসার আহবান জানানো হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

" "
" "
এই সংক্রান্ত আরোও খবর
© All rights reserved © 2019 moulvibazar24.com
Customized By BlogTheme
" "