1. moulvibazar24.backup@gmail.com : admin :
  2. mrrahel7@gmail.com : rahel Ahmed : rahel Ahmed
  3. bm.ssc.batb@gmail.com : Shahab Ahmed : Shahab Ahmed
শনিবার, ০২ জুলাই ২০২২, ১০:১৯ পূর্বাহ্ন

মৌলভীবাজারে বিশ্ব পরিবেশ দিবস পালিত

  • প্রকাশের সময় রবিবার, ৫ জুন, ২০২২
  • ১৩৩ পঠিত

মৌলভীবাজার২৪ ডেস্ক:  নানা আয়োজনের মধ্যে দিয়ে সারা দেশের ন্যায় মৌলভীবাজারেও দিবসটি পালন করা হয়।দিবসটির এবারের প্রতিপাদ্য“একটাই পৃথিবী,প্রকৃতির ঐকতানে টেকসই জীবন”।

রোববার (৫ জুন) দিবসটি উপলক্ষেজেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের আয়োজনে বর্ণাঢ্যর‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়।

র‌্যালীটি জেলা প্রশাসকের কার্যালয় থেকে শুরু করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে পৌর জনমিলন কেন্দ্রে গিয়ে শেষ হয়।

পরে র‌্যালী পরবর্তী আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তানিয়া সুলতানার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।

এ সময় তিনি বলেন,আমাদের দেশে যে পরিমান বনভূমি থাকার কথা সে পরিমান বনভূমি নেই।অতএব আমাদেরকে আরো সচেতন হতে হবে।তাছাড়া অনেকে লাউয়াছড়া কিংবা হাওড়ে গেলে যেখানে সেখানে চিপস,চানাচুরের প্যাকেট ফেলে আসে।যেটা পরিবেশের জন্য খুব ক্ষতিকর।তার জন্য মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টি করতে হবে।পরিবেশ আমাদের,সেটা রক্ষা করাও আমাদের দায়িত্ব।

জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসীম উদ্দিন মাসুদের সঞ্চালনায়আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,জেলা পরিষদের প্রশাসক মিছবাহুর রহমান,উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: কামাল হোসেন,কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক কাজী লুৎফুল বারী,অতিরিক্ত পুলিশ সুপার হাসান মোহাম্মদ নাছের রিকাবদার।

স্বাগত বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলার পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মো: বদরুল হুদা।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষক-শিক্ষিকা,ছাত্র-ছাত্রী,অভিভাবক,প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাকিবৃন্দ।আলোচনা সভা শেষে বিশ্ব পরিবেশ দিবস-২০২২ উপলক্ষে বিভিন্ন প্রতিযোগীতার বিজয়ীদের হাতে পুরষ্কার ও গাছের চারা তুলে দেন অতিথিরা।

 

 

নিউজটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published.

এই সংক্রান্ত আরোও খবর