1. moulvibazar24.backup@gmail.com : admin :
  2. Editor@moulvibazar24.com : Editor :
  3. mrrahel7@gmail.com : rahel Ahmed : rahel Ahmed
  4. bm.ssc.batb@gmail.com : Shahab Ahmed : Shahab Ahmed
মৌলভীবাজার চারজন জিতে নিয়েছে শ্রেষ্ঠত্বের মুকুট - moulvibazar24.com
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১০:৫৮ পূর্বাহ্ন
" "

মৌলভীবাজার চারজন জিতে নিয়েছে শ্রেষ্ঠত্বের মুকুট

  • প্রকাশের সময় সোমবার, ২৭ জুন, ২০২২
  • ১৩৮ পঠিত

বিশেষ প্রতিনিধি: এখন ২০২২ এর জুন মাস এরই মধ্যে এরা চারজন জিতে নিয়েছে শ্রেষ্ঠত্বের মুকুট।এরা শুধু বিদ্যালয়কে নয় মৌলভীবাজার তথা সিলেট বিভাগকে সম্মানিত করেছে।সম্মানিত হয়েছেন আমরা শিক্ষক পরিবার,সম্মানিত ম্যানেজিং কমিটি ও সম্মানিত অভিভাবকরাও।

নুসরাত খানম নওশীন দি ফ্লাওয়ার্স কে. জি এন্ড হাইস্কুলের অষ্টম শ্রেণির একজন মেধাবী ছাত্রী।জাতীয় বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় ভাষা ও সাহিত্যে উপজেলা,জেলা,বিভাগীয় পর্যায়ে ১ম হয়ে জাতীয় পর্যায়েও শ্রেষ্ঠত্বের মুকুট অর্জন করে।নওশীনের মা একজন শিক্ষিকা দিলারা বেগম ও বাবা মাহমুদ খান পেশায় একজন চাকুরীজীবি।

" "

ভার্চুয়ালে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উপস্থিতিতে সরাসরি মাননীয় শিক্ষামন্ত্রী দীপু মণির কাছ থেকে মেডেল,সনদপত্র,২ লক্ষ টাকার চেক,রকমারী বই,ব্লেজার সেট,স্কুল ড্রেস গ্রহণ করে ও শীঘ্রই নওশীন বিদেশ সফরের জন্য মনোনীত হয়েছে।

" "

শৈশব সিংহ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্র।২০২১-২২খ্রি: জাতীয় পর্যায়ের ৪ টি চিত্রাঙ্কন প্রতিযোগিতায় সারা বাংলাদেশের মধ্যে ৪টি তেই ১ম হয়েছে।শৈশবের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে ছিলেন মাননীয় ফজিলাতুন নেসা ইন্দিরা এম পি মাননীয় প্রতি মন্ত্রী, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়। সাইদুল ইসলাম,সচিব-মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়। সেলিনা হোসেন, কথা সাহিত্যিক।লাকী ইনাম চেয়ারম্যান বাংলাদেশ শিশু একাডেমি।জ্যোতি লাল কুরী মহাপরিচালক বাংলাদেশ শিশু একাডেমি।শৈশবের বাবা শিক্ষক শ্যামল কুমার সিংহ ও মা একজন গৃহিণী সুচন্দা সিনহা।

তনুশ্রী পাল শ্রেয়া বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্রী।এবারের জাতীয় শিক্ষা সপ্তাহে দেশাত্মবোধক সঙ্গীতে ২য় স্থান অধিকার করে শ্রেয়া বহুবছর পর জেলা সদরকে সম্মানিত করেছে।শ্রেয়ার সংগীত গুরুদের পাশাপাশি নিজের ঐকান্তিক চেষ্টা শেষ পর্যন্ত আলোর মুখ দেখে।শ্রেয়ার বাবা সরকরি কলেজের শিক্ষক শক্তি পদ পাল ও মা কলেজ শিক্ষিকা তাপসী পাল।শ্রেয়ার পুরষ্কার বিতরন অনুষ্টানের প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালি ছিলেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি।শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মোঃ আবু বকর ছিদ্দীক। কারিগরি ও মাদ্রাসা বিভাগের সচিব মোঃ কামাল হোসেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর নেহাল আহমদ।

তাওফিকা মুজাহিদ  বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্রী।বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী অবলম্বনে বঙ্গবন্ধু শেখ মুজিবের ছেলে বেলা বিষয়ে প্রবন্ধ রচনায় ক বিভাগে সারাদেশে প্রথম হয়েছে।

উল্লেখ যে ২০১৮খ্রি: তাওফিকা জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতায় ক্বেরাতে ১ম স্থান অধিকার করে স্বর্ণপদক অর্জন করে।তাওফিকা পুরস্কার নেয় মিনার মনসুর,পরিচালক জাতীয় গ্রন্থকেন্দ্র।মো. আবুল মনসুর সচিব সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়।মফিদুল হক ট্রাস্টি মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক।অধ্যাপক রূপা চক্রবর্তী বিশিষ্ট আবৃত্তি শিল্পী। তাওফিকা বাবার নাম মুজাহিদ আহমদ একজন কবি ও মা-তাছলিমা আক্তার একজন কলেজের শিক্ষক।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

" "
" "
এই সংক্রান্ত আরোও খবর
© All rights reserved © 2019 moulvibazar24.com
Customized By BlogTheme
" "