1. moulvibazar24.backup@gmail.com : admin :
  2. mrrahel7@gmail.com : rahel Ahmed : rahel Ahmed
  3. bm.ssc.batb@gmail.com : Shahab Ahmed : Shahab Ahmed
মৌলভীবাজার বর্ণাঢ্য আয়োজনে 'মার্কস অ্যাকটিভ স্কুল চেস চ্যাম্পস ২০২২' এর শুভ উদ্বোধন - moulvibazar24.com
শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ১০:১৭ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
মনু নদীর বন্যা প্রতিরোধ “মাষ্টার প্রকল্প” অর্থের অভাবে ধীরগতি মৌলভীবাজারে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদে সমাবেশ কমলগঞ্জে টেণ্ডার ছাড়াই কাজ…নানা অনিয়মের অভিযোগ শনিবার তিনশ টাকা মজুরির দাবিতে চা বাগান শ্রমিকদের লাগাতার কর্মবিরতির ঘোষণা মৌলভীবাজারে আন্তর্জাতিক যুব দিবস উপলক্ষে আলোচনা সভা ও গাছের চারা বিতরন বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা সারাদেশে বৃষ্টি হতে পারে তদন্ত সংস্থা-এফবিআইয়ের কার্যালয়ে হামলার চেষ্টা,বন্দুকধারী নিহত কোটচাঁদপুর ম্যানেজিং কমিটির মনোনয়নপত্র সংগ্রহ করতে গিয়ে দুই প্রার্থী লাঞ্ছিত ৩৬ বছর বিদেশে,অসুস্থ হয়ে রাজনগর ফিরলে গ্রহণ করেনি পরিবার!

মৌলভীবাজার বর্ণাঢ্য আয়োজনে ‘মার্কস অ্যাকটিভ স্কুল চেস চ্যাম্পস ২০২২’ এর শুভ উদ্বোধন

  • প্রকাশের সময় সোমবার, ৪ জুলাই, ২০২২
  • ২১ পঠিত

বিশেষ প্রতিনিধিঃ “হয়ে ওঠো আগামীর গ্র্যান্ডমাস্টার” প্রতিপাদ্যকে সামনে রেখে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে দেশব্যবাপী শুরু হলো স্কুল ভিত্তিক দলগত দাবা প্রতিযোগিতা ‘মার্কস অ্যাকটিভ স্কুল চেস চ্যাম্পস ২০২২’।

বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে এবং আবুল খায়ের গ্রুপের পৃষ্ঠপোষকতায় দেশব্যাপী এ স্কুল দাবা প্রতিযোগিতার উদ্বোধন করেন মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী জনাব আসাদুজ্জামান খান, এমপি।

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ, বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি ও দক্ষিণ এশিয় চেস কাউন্সিলের সভাপতি ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

স্কুল পর্যায়ের শিশুদের মানসিক ও বুদ্ধিবৃত্তিক বিকাশ ঘটাতে এবং দাবা খেলাকে স্কুল পর্যায়ে ছড়িয়ে দিতে স্কুলের শিক্ষার্থীদের নিয়ে ‘মার্কস অ্যাকটিভ স্কুল চেস চ্যাম্পস ২০২২” এর আয়োজন করা হয়েছে।

মাননীয় আইজিপি ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি, স্কুল চেস চ্যাম্পস আয়োজন নিয়ে আশাবাদ ব্যক্ত করে বলেন,
আমাদের লক্ষ্য আমরা জাতীয় ও আন্তর্জাতিক পরিমন্ডলে  দাবার পরাশক্তি হতে চাই। দাবা খেলাকে দেশের প্রান্তিক পর্যায়ে পৌঁছে দিতে চাই।

তিনি আরো বলেন, ২০৪১ এ বাংলাদেশ ধনী রাষ্ট্র হবে, সেই রাষ্ট্রে নেতৃত্ব দেয়ার জন্য আগামী প্রজন্মকে বুদ্ধিবৃত্তিক ও মেধাবীপ্রজন্ম হিসাবে গড়ে তুলতে দাবা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। তাছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমের অপব্যবহার, মাদক এবং অন্যান্য সামাজিক অবক্ষয় থেকে সম্ভাবনাময় আগামীপ্রজন্মকে রক্ষা করতে দাবা খেলা অন্যন্য অবদান রাখতে পারে।

সারাদেশের প্রতিটি জেলায় ‘মার্কস অ্যাকটিভ স্কুল চেস চ্যাম্পস ২০২২” আয়োজনে জেলার পুলিশ সুপারগণ নেতৃত্ব দিচ্ছেন।

এরই ধারাবাহিকতায় মৌলভীবাজার জেলার মাননীয় পুলিশ সুপার জনাব মোহাম্মদ জাকারিয়া মহোদয়ের সভাপতিত্বে মৌলভীবাজার জেলা পুলিশ সুপার কার্যালয়ে জেলার ৬টি স্কুল ভিত্তিক দাবাড়ু দল “মার্কস অ্যাকটিভ স্কুল চেস চ্যাম্পস ২০২২” এর অনলাইন উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণ করে।

এসময় আরো উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলার অতিরিক্ত পুলিশ সুপার (এডমিন এন্ড ফাইন্যান্স) হাসান মোহাম্মদ নাছের রিকাবদার , অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) সুদর্শন কুমার রায়,  অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ জিয়াউর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মুজাহিদুল ইসলাম পিপিএম, জেলা ক্রীড়া কর্মকর্তা, বিভিন্ন স্কুল থেকে আগত ছাত্রছাত্রীও  ক্রীড়া শিক্ষকবৃন্দ, অভিভাবকবৃন্দ, দাবা প্রশিক্ষক ও জেলা ক্রীড়া সংস্থার প্রতিনিধিবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.

এই সংক্রান্ত আরোও খবর
© All rights reserved © 2019 moulvibazar24.com
Customized By BlogTheme