1. moulvibazar24.backup@gmail.com : admin :
  2. mrrahel7@gmail.com : rahel Ahmed : rahel Ahmed
  3. bm.ssc.batb@gmail.com : Shahab Ahmed : Shahab Ahmed
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৫:৩২ অপরাহ্ন

মৌলভীবাজার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান দি ফ্লাওয়ার্স কে জি এন্ড হাইস্কুল ও শ্রেষ্ঠ শিক্ষক রোকসানা

  • প্রকাশের সময় বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২
  • ৭৯৪ পঠিত

মৌলভীবাজার২৪ ডেস্ক:  মৌলভীবাজারের দি ফ্লাওয়ার্স কেজি এন্ড হাইস্কুল এর শিক্ষক রোকসানা আক্তার ‘ জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২’ এ মাধ্যমিক বিদ্যালয় শাখায় ‘ মৌলভীবাজার জেলার শ্রেষ্ঠ শিক্ষক’ নির্বাচিত হয়েছেন ও জেলার শ্রেষ্ঠ মাধ্যমিক বিদ্যালয় ‘ দি ফ্লাওয়ার্স কে জি এন্ড হাইস্কুল ‘।

শিক্ষার মান নিশ্চিতকরণ ও শিক্ষা ক্ষেত্রে বহুমুখী অবদান রাখার জন্য জেলা পর্যায়ে (২৫মে) বুধবার জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন কমিটি তাঁকে জেলার শ্রেষ্ঠ শিক্ষক ও শ্রেষ্ঠ প্রতিষ্ঠান দি ফ্লাওয়ার্স কে জি এন্ড হাইস্কুল নির্বাচিত করেছেন।

জানাযায়, রোকসানা আক্তার ২০০৭ সালের সালের জানুয়ারি মাসে মৌলভীবাজারের ‘দি ফ্লাওয়ার্স কে.জি এন্ড হাইস্কুল’ এ সহকারী শিক্ষক( জীববিজ্ঞান) হিসেবে যোগদান করেন। তিনি যোগদানের পর থেকেই অত্যন্ত সুনাম,সততা, যোগ্যতা, মননশীলতা ও দক্ষতার সাথে প্রতিষ্ঠানে শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। তিনি প্রশিক্ষকের প্রশিক্ষণসহ শিক্ষার মান উন্নয়ন ও বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেছেন। ২০১৪ সালে তিনি মাস্টার ট্রেইনার হিসেবে কাজ করেছেন।

বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক মনোনীত হয়ে ২০১৯ সালে বিজ্ঞান শিক্ষক হিসেবে স্কলারশিপ পেয়ে নিউজিল্যান্ডে প্রশিক্ষণের সুযোগ পান। করোনাকালীন সময়ে নিজ বিদ্যালয়ের ক্লাস ছাড়াও ব্যক্তিগত উদ্যোগে বিভিন্ন পেইজে ও গ্রুপে শিক্ষার্থীদের জন্য অনলাইন ক্লাস নিয়েছেন। সে সময়ই শুরু করেন বিভিন্ন ক্লাসের বিজ্ঞানের কনটেন্ট তৈরি। শিক্ষক বাতায়নে আপলোড করেছেন প্রায় দুই শতাধিক কনটেন্ট। নিজের একটা অনলাইন পেইজের পাশাপাশি দুটি ইউটিউব চ্যানেলে তিনি ক্লাস নিয়েছেন। এরই স্বীকৃতি হিসেবে এটুআই ও বাতায়ন কর্তৃপক্ষ তাঁকে মৌলভীবাজার জেলার জেলা শিক্ষক এম্বাসেডর হিসেবে মনোনীত করেন ২০২১ সালের এপ্রিল মাসে। নিবেদিতপ্রাণ এই শিক্ষকের কাছে শিক্ষার্থীরা সন্তানতূল্য।

তিনি প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের সফলতার গল্প সবার কাছে সবসময় তুলে ধরেন। প্রাক্তন শিক্ষার্থীদের অনুপ্রেরণা দেওয়ার জন্য তিনি প্রায় ৬০ টি সফলতার গল্প লিখেছেন এবং ধারাবাহিক ভাবে লিখছেন। তাঁর এই কাজে অনুপ্রাণিত হচ্ছে হাজার হাজার শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের কাছেও তিনি মাতৃতূল্য।

শিক্ষক রোকসানা আক্তার ব্রিটিশ কাউন্সিল ইন্টারন্যাশনাল স্কুল এওয়ার্ড এর জন্য কাজ করেছেন এবং ব্রিটিশ কাউন্সিল ইন্টারন্যাশনাল স্কুল এওয়ার্ড ২০২২-২৪ ‘ পেয়েছেন।

এদিকে উনার সাফল্যে দি ফ্লাওয়ার্স কেজি এন্ড হাইস্কুলের প্রধান শিক্ষক সহ সকল শিক্ষক ও অভিভাবকবৃন্দ অভিনন্দন জানিয়ে উনার ধারাবাহিক সাফল্য কামনা করছেন ।

নিউজটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published.

এই সংক্রান্ত আরোও খবর