1. moulvibazar24.backup@gmail.com : admin :
  2. mrrahel7@gmail.com : rahel Ahmed : rahel Ahmed
  3. bm.ssc.batb@gmail.com : Shahab Ahmed : Shahab Ahmed
বুধবার, ২৯ জুন ২০২২, ০১:০৯ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
মাহির কোলজুড়ে আসেনি কোনো সন্তান শ্রীমঙ্গলে ‘‘ইউনিয়ন পরিষদের বাজেটে ওয়াশ বরাদ্ধ,প্রত্যাশা ও প্রাপ্তি’’ শীর্ষক এক কনসালটেশন কর্মশালা পুলিশের অভিযানে কুলাউড়ায় ইয়াবাসহ ২ কারবারি গ্রেফতার কোটচাঁদপুরে  কিশোরি ক্লাবের সচেতনতামূলক সভা কোটচাঁদপুরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীদের স্টোর রুমে আটকে রাখার অভিযোগ মৌলভীবাজারে সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠা বিষয়ক কর্মশালা শ্রীমঙ্গলে যুবকের মৃতদেহ উদ্ধার বন্যার্ত পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করলেন সিলেট ইন্ডাস্ট্রিয়াল পুলিশ সুপার বন্যার্থ মানুষের মধ্যে ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্যোগ নিলেন মেয়র ফজলুর রহমান শুদ্ধাচার পুরস্কারে ভূষিত হলেন আইজিপি… প্রাপ্ত অর্থ দিবেন বন্যার্তদের

মৌলভীবাজার সীমান্ত দিয়ে রোহিঙ্গা অনুপ্রবেশ ও অপরাধ টেকাতে কঠোর প্রশাসন

  • প্রকাশের সময় বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২
  • ১৭৮ পঠিত

বিশেষ প্রতিনিধি: মৌলভীবাজার জেলার বিভিন্ন সীমান্ত পথে রোহিঙ্গা অনুপ্রবেশ ও মাদক, অস্ত্র চোরাচালান রোখতে পুলিশ সুপারের নেতৃত্বে কঠোর প্রদক্ষেপ নিয়েছে জেলা পুলিশ। চোরাকারবারিদের হাত ধরে ভারত থেকে সীমান্ত পথে রোহিঙ্গারা মৌলভীবাজারে এসে ধরা পড়ায় মৌলভীবাজার জেলা প্রলিশ এ উদ্যোগ নিয়েছে।

বৃহস্পতিবার (১৯ মে) দুপুরে জেলার কুলাউড়া উপজেলার মুড়ইছড়া বাজাওে সীমান্তে রোহিঙ্গা অনুপ্রবেশ, অপরাধ, অস্ত্র ও মাদক চোরাচালান প্রতিরোধে কুলাউড়ায় বিট পুলিশিং সভা অনুষ্টিত হয়।

কুলাউড়া থানার অফিসার ইনচার্জ বিনয় ভূষন রায়ের সভাপতিত্বে ও পুলিশ পরিদর্শক (তদন্ত) আমিনুল ইসলামের সঞ্চালনায় বিশেষ বিট পুলিশিং সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া।

প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার বলে, সীমান্তে অপরাধ রুখতে স্থানীয় সচেতন হওয়ার পাশাপাশি দেশের সীমান্তে অপরাধের সঙ্গে না জড়ানোর আহবায়ক জানান।তিনি বলেন,করে বলেন, স্থানীয় জনতা ও জনপ্রতিনিধিদের সহায়তায় অবৈধ চোরাচালান ও রোহিঙ্গা অনুপ্রবেশ টেকানো সম্ভব।

পুলিশ সুপার চোরাকারবারিদের উদ্যেশ্যে হুশিয়ারী উচ্চারণ করে বলেন, সীমান্ত এলাকায় গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে। যদি কেউ মাদকসহ অবৈধ চোরাচালান ও রোহিঙ্গা অনুপ্রবেশে সহযোগিতা করেন। পুলিশ সুপার আরো বলেন রাষ্ট্রের নিরাপত্তার স্বার্থে সীমান্তবর্তী ইউনিয়নের জনপ্রতিনিধিগণ বিজিবি ও পুলিশ পারষ্পরিক সহযোগিতার মাধ্যমে সীমান্তঅপরাধ নিয়ন্ত্রণে কাজ করতে হবে। এসময় তিনি স্থানীয় জনপ্রতিনিধিদের পরামর্শ দিয়ে বলেন, প্রয়োজনে সীমান্ত এলাকায় পাহারার ব্যবস্থা করতে হবে।

বিশেষ বিট পুলিশিং সভা শেষে পুলিশ সুপার  শিকড়িয়া বর্ডার এলাকা পরিদর্শন করে কুলাউড়া থানা পুলিশ, বিজিবি সদস্য ও স্থানীয় জনপ্রতিনিধিদের চোরাচালান ও রোহিঙ্গা অনুপ্রবেশ রোধেকল্পে বিভিন্ন নির্দেশনা প্রদান করেন।

এসময় সভায় আরো উপস্থিত ছিলেন জেলা বিশেষ শাখার ডিআইও-১ আব্দুল হাই চৌধুরী, জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ মোঃ বদিউজ্জামান, ট্রাফিক ইন্সপেক্টর এনামুল ইক, জেলা বিশেষ শাখার ডিআইও-৩ ইন্সপেক্টর মো. রাজিউল্লাহ খান, আলীনগর সদর কম্পানী কমান্ডার সুবেদার নজরুল ইসলাম, মুড়ইছড়া বিওপি কমান্ডার নায়েব সুবেদার আব্দুল মান্নান, পৃথিমপাশা ইউনিয়নের চেয়ারম্যান জমিউর রহমান চৌধুরী (ফুল মিয়া), কর্মধা ইউনিয়নের চেয়ারম্যান মুহিবুল ইসলাম আজাদ, কর্মধা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মছদ্দর আলী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

নিউজটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published.

এই সংক্রান্ত আরোও খবর