ঢাকা ১০:২৪ পূর্বাহ্ন, মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ

মৌলভীবাজার-৩ আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৭ প্রতিদ্বন্দ্বীর হলফনামা

নিজস্ব সংবাদ :
  • আপডেট সময় ০৪:৩১:০০ অপরাহ্ন, মঙ্গলবার, ২৬ ডিসেম্বর ২০২৩
  • / ৮৮৭ বার পড়া হয়েছে

মৌলভীবাজার২৪ ডেস্কঃ মৌলভীবাজার জেলা নির্বাচন অফিস কর্তৃক পত্রপত্রিকায় প্রেরিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে সংসদীয় আসন ২৩৭ মৌলভীবাজার-৩ (সদর-রাজনগর) আসনে বিভিন্ন দলের ৭ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর অনুচ্ছেদ ১২ এর দফা (৩খ) অনুসারে প্রার্থী হলফনামার মাধ্যমে প্রদত্ত তথ্যাবলী তোলে ধরা হলো।

মৌলভীবাজার-৩ (সদর-রাজনগর) আসনে আওয়ামী লীগ মনোনীত মোহাম্মদ জিল্লুর রহমান নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন। জাসদের আব্দুল মোসাব্বির মশাল নিয়ে, ওয়ার্কার্স পার্টির তাপস কুমার ঘোষ হাতুড়ী নিয়ে, ন্যাশনাল পিপলস পার্টির মোঃ আবু বকর আম নিয়ে, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মোঃ আব্দুর রউফ মোমবাতি নিয়ে, জাতীয় পার্টির মোঃ আলতাফুর রহমান লাঙ্গল নিয়ে এবং সাংস্কৃতিক মুক্তিজোটের মোঃ ফাহাদ আলম ছড়ি প্রতীক নিয়ে নির্বাচনী লড়াইয়ে অংশ নিচ্ছেন।

মৌলভীবাজার-৩ আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক প্রার্থী মোহাম্মদ জিল্লুর রহমানের শিক্ষাগত যোগ্যতাঃ এম বি এ, পেশা/জীবিকাঃ ব্যবসা। আয়ের উৎস সমূহঃ নিজ আয়: ব্যবসা থেকে তেইশ লাখ দশ হাজার একশত তিয়াত্তর টাকা এবং শেয়ার, সঞ্চয়পত্র/ব্যাংক আমানত থেকে এক হাজার সাতশত চুয়ান্ন টাকা, প্রার্থীর উপর নির্ভরশীলদের আয়: ব্যবসা থেকে চল্লিশ লাখ সাতান্ন হাজার চারশত বিরাশি টাকা এবং অন্যান্য (সুনির্দিষ্ট ভাবে উল্লেখ করিয়া) পরিচালক সম্মানী থেকে নয় লাখ সাতষট্টি হাজার টাকা। অস্থাবর সম্পত্তিঃ নিজ নামে: নগদ দুই কোটি আটাশ লাখ ছয়শত চুয়ান্ন টাকা (ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমাকৃত)। অর্থের পরিমাণ ছয় লাখ তেষট্টি হাজার নয়শত পয়তাল্লিশ টাকা (বহু, ঋণপত্র, স্টক এক্সচেঞ্জ তালিকাভুক্ত ও তালিকাভুক্ত নয় কোম্পানির শেয়ার, (পরিমান, অর্জনকালীন সময়ের মূল্যসহ) তিন কোটি বারো লাখ উনপঞ্চাশ হাজার তিনশত দশ টাকা। বাস, ট্রাক, মটরগাড়ী ও মটরসাইকেল ইত্যাদির বিবরণী (পরিমান, অর্জনকালীন সময়ের মূল্যসহ): ঢাকামেট্টো- ঘ ১৫৬২৯৬, ঢাকামেট্টো- ২২০৫২৪: এককোটি ত্রিশ লাখ বত্রিশ হাজার সাতশত বাহাত্তর টাকা। স্বর্ণ ও অন্যান্য মূল্যবান ধাতু ও পাথর নির্মিত অলংকারাদি (পরিমান, অর্জনকালীন সময়ের মূল্যসহ): ৩০ (ত্রিশ) তোলা: তিন লাখ পঞ্চাশ হাজার টাকা। ইলেকট্রিক সামগ্রী (পরিমান, অর্জনকালীন সময়ের মূল্যসহ): এক লাখ দশ হাজার টাকা, আসবাবপত্রের বিবরণী মূল্য সহ: এক লাখ পচাত্তর হাজার টাকা এবং অন্যান্য (ঋণ প্রদান ও ব্যবসায়িক মূলধন) সাত কোটি ছিয়াত্তর লাখ তেষট্টি হাজার একশত তেতাল্লিশ টাকা। স্ত্রীর নামে: নগদ ত্রিশ লাখ সত্তর হাজার তিনশত আটষট্টি টাকা, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমাকৃত অর্থের পরিমান: এককোটি বাইশ লাখ উনপঞ্চাশ হাজার দুইশত ছিয়ানব্বই টাকা, বহু, ঋণপত্র, স্টক এক্সচেঞ্জ তালিকাভুক্ত ও তালিকাভুক্ত নয় কোম্পানির শেয়ার (পরিমান, অর্জনকালীন সময়ের মূল্যসহ): তিন কোটি একান্ন লাখ দশ হাজার টাকা, পোস্টাল, সেভিংস সার্টিফিকেটসহ বিভিন্ন ধরনের সঞ্চয়পত্রে বা স্থায়ী আমানতে বিনিয়োগ (এফডিআর+ডিপিএস): পয়ত্রিশ কোটি উনচল্লিশ লাখ আটানব্বই হাজার ছয়শত আটান্ন টাকা, বাস, ট্রাক, মটরগাড়ী ও মটরসাইকেল ইত্যাদির বিবরণী (পরিমান, অর্জনকালীন সময়ের মূল্যসহ): ঢাকামেট্রো- পয়ষট্টি লাখ আশি হাজার টাকা এবং স্বর্ণ ও অন্যান্য মূল্যবান ধাতু ও পাথর নির্মিত অলংকারাদি (পরিমান, অর্জনকালীন সময়ের মূল্যসহ): বিশ হাজার টাকা। স্থাবর সম্পত্তিঃ নিজ নামে: অকৃষি জমি ও অর্জনকালীন সময়ে আর্থিক মূল্য- ছয় কোটি আটানব্বই লাখ আটান্ন হাজার পাঁচশত আটান্ন টাকা এবং বাড়ী/এপার্টমেন্ট সংখ্যা ও অর্জনকালীন সময়ে আর্থিক মূল্য: ১৩০০ বর্গফুট ফ্ল্যাট ১টি- সাতাইশ লাখ ষাট হাজার টাকা। স্ত্রীর নামে: বাড়ী/এপার্টমেন্ট সংখ্যা ও অর্জনকালীন সময়ে আর্থিক মূল্য: ১৩০০ বর্গফুট ফ্ল্যাট ১টি: এককোটি আটষট্টি লাখ পঞ্চান্ন হাজার একশত বিশ টাকা। দায় দেনা সমূহঃ ব্যাংক ঋণ (স্পেসিফিক ট্রেডিং): ছিয়াত্তর লাখ উনপঞ্চাশ হাজার তিনশত চুয়াত্তর টাকা, ব্যাংক ঋণ (মোটর গাড়ী): এককোটি ষোলো লাখ নেয় হাজার নয়শত আট টাকা এবং জামানতন বিহীন ব্যাক্তিগত ঋণ (রেমিট্যান্স) পাঁচ কোটি আঠারো লাখ বাহাত্তর হাজার নয়শত একাত্তর টাকা।

জাসদের আব্দুল মোসাব্বির মশাল নিয়ে লড়বেন। তার শিক্ষাগত যোগ্যতাঃ হাইস্কুল ডিপ্লোমা (যুক্তরাষ্ট্র), পেশা/জীবিকাঃ ব্যবসা। আয়ের উৎস সমূহঃ কৃষি থেকে পঞ্চাশ হাজার টাকা এবং ব্যবসা থেকে দুই লাখ সাতাইশ হাজার নয়শত টাকা। অস্থাবর সম্পত্তিঃ নগদ এক লাখ টাকা এবং ব্যাংক জমা পরিমান পাঁচ লাখ বত্রিশ হাজার তিনশত আট টাকা। স্থাবর সম্পত্তিঃ পঞ্চাশ লাখ টাকা।

ওয়ার্কার্স পার্টির তাপস কুমার ঘোষ হাতুড়ী নিয়ে লড়বেন। তার শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতকোত্তর, পেশা/জীবিকাঃ ব্যবসা। আয়ের উৎস সমূহঃ ব্যবসা থেকে এক লাখ টাকা। অস্থাবর সম্পত্তিঃ দুই লাখ পঞ্চাশ হাজার টাকা। স্থাবর সম্পত্তিঃ ১৯৫ (একশত পঁচানব্বই) শতাংশ জমি উত্তরাধিকারী সূত্রে। ঋণ সংক্রান্ত বিবরণীঃ বাংলাদেশ কৃষি ব্যাংক (কৃষি লোন) আটষট্টি হাজার টাকা।

ন্যাশনাল পিপলস পার্টির মোঃ আবু বকর আম নিয়ে লড়বেন। তার শিক্ষাগত যোগ্যতাঃ এম এ এল এল এম, পেশা/জীবিকাঃ আইনজীবী। আয়ের উৎস সমূহঃ নিজ আয়: শেয়ার, সঞ্চয়পত্র/ব্যাংক আমানত থেকে চার লাখ ছাব্বিশ হাজার নয়শত সাইত্রিশ টাকা, পেশা: (শিক্ষকতা, চিকিৎসা, আইন, পরামর্শক ইত্যাদি) থেকে চার লাখ বিশ হাজার টাকা, চাকুরী: বাংলাদেশ বিমান বাহিনী অবসর ভাতাদি হতে উনষাট হাজার আটশত পাঁচাশি টাকা এবং অন্যান্য (সুনির্দিষ্ট ভাবে উল্লেখ করিয়া) মায়ের নিকট হতে এক লাখ টাকা। অস্থাবর সম্পত্তিঃ নিজ নামে: নগদ চৌরাশি হাজার দুইশত পঁচিশ টাকা, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমাকৃত অর্থের পরিমান: পাঁচ লাখ টাকা, পোস্টাল, সেভিংস সার্টিফিকেটসহ বিভিন্ন ধরনের সঞ্চয়পত্রে বা স্থায়ী আমানতে বিনিয়োগ: একান্ন লাখ পঞ্চাশ হাজার টাকা, স্বর্ণ ও অন্যান্য মূল্যবান ধাতু ও পাথর নির্মিত অলংকারাদি (পরিমান, অর্জনকালীন সময়ের মূল্যসহ): ১৫ (পনেরো) ভরি স্বর্ন, ইলেকট্রিক সামগ্রী (পরিমান, অর্জনকালীন সময়ের মূল্যসহ): পঞ্চাশ হাজার টাকা এবং আসবাবপত্রের বিবরণী মূল্যসহ: পঞ্চাশ হাজার টাকা। স্ত্রীর নামে: নগদ পাঁচ লাখ সাত হাজার চারশত নব্বই টাকা, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমাকৃত অর্থের পরিমান: আট লাখ ছয় হাজার একশত বিয়াল্লিশ টাকা, পোস্টাল, সেভিংস সার্টিফিকেটসহ বিভিন্ন ধরনের সঞ্চয়পত্রে বা স্থায়ী আমানতে বিনিয়োগ: দুই লাখ টাকা, স্বর্ণ ও অন্যান্য মূল্যবান ধাতু ও পাথর নির্মিত অলংকারাদি (পরিমান, অর্জনকালীন সময়ের মূলাসহ): ২৫ (পঁচিশ) ভরি স্বর্ন, ইলেকট্রিক সামগ্রী (পরিমান, অর্জনকালীন সময়ের মূল্যসহ): ত্রিশ হাজার টাকা এবং আসবাবপত্রের বিবরণী মূল্যসহ: পঞ্চাশ হাজার টাকা। স্থাবর সম্পত্তিঃ কৃষি জমির পরিমানও অর্জনকালীন সময়ে আর্থিক। মূল্য: পৈত্রিক, অকৃষি জমি ও অর্জনকালীন সময়ে আর্থিক মূল্য: দশ লাখ আশি হাজার আটশত টাকা, দালান (আবাসিক বা বানিজ্যিক) সংখ্যা, অবস্থান ও অর্জনকালীন সময়ে আর্থিক মূল্য: পৈত্রিক এবং বাড়ি/এপার্টমেন্ট সংখ্যা ও অর্জনকালীন সময়ে আর্থিক, মূল্য: পৈত্রিক।

বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মোঃ আব্দুর রউফ মোমবাতি নিয়ে লড়বেন। তার শিক্ষাগত যোগ্যতাঃ এম এ, পেশা/জীবিকাঃ শিক্ষকতা। অস্থাবর সম্পত্তিঃ নিজ নামে: নগদ এক লাখ টাকা, ইলেকট্রিক সামগ্রী (পরিমান, অর্জনকালীন সময়ের মূল্যসহ): টিভি ফ্রিজসহ এক লাখ টাকা এবং আসবাবপত্রের বিবরণী মূল্যসহ: খাট, পালংসহ এক লাখ পঞ্চাশ হাজার টাকা। স্ত্রীর নামে: স্বর্ণ ও অন্যান্য মূল্যবান ধাতু ও পাথর নির্মিত অলংকারাদি (পরিমান, অর্জনকালীন সময়ের মূল্যসহ): ২ (দুই) ভরি মূল্য আনুমানিক পঞ্চাশ হাজার টাকা। স্থাবর সম্পত্তিঃ কৃষি জমির পরিমান ও অর্জনকালীন সময়ে আর্থিক মূল্য: দশ লাখ টাকা এবং দালান (আবাসিক বা বানিজ্যিক) সংখ্যা, অবস্থান ও অর্জনকালীন সময়ে আর্থিক মূল্য: বিশ হাজার টাকা।

জাতীয় পার্টির মোঃ আলতাফুর রহমান লাঙ্গল নিয়ে লড়বেন। তার শিক্ষাগত যোগ্যতাঃ এইচ, এস, সি, পেশা/জীবিকাঃ ব্যবসা। আয়ের উৎস সমূহঃ ব্যবসা থেকে দুই লাখ আশি হাজার টাকা। অস্থাবর সম্পত্তিঃ নগদ দশ লাখ টাকা। আসবাপত্র দুই লাখ টাকা এবং ইলেকট্রনিক্স সামগ্রী বাবৎ দুই লাখ টাকা।

সাংস্কৃতিক মুক্তিজোটের প্রার্থী মোঃ ফাহাদ আলম ছড়ি প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করছেন। তার শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতক, পেশা/জীবিকাঃ রাজনীতি ও শিক্ষানবিশ আইনজীবী। আয়ের উৎস সমূহঃ ব্যবসা থেকে তিন লাখ টাকা এবং আইনজীবী ব্যবসা থেকে নব্বই হাজার টাকা। অস্থাবর সম্পত্তিঃ নগদ ছয় লাখ আটষট্টি হাজার টাকা।

ট্যাগস :

নিউজটি শেয়ার করুন

মৌলভীবাজার-৩ আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৭ প্রতিদ্বন্দ্বীর হলফনামা

আপডেট সময় ০৪:৩১:০০ অপরাহ্ন, মঙ্গলবার, ২৬ ডিসেম্বর ২০২৩

মৌলভীবাজার২৪ ডেস্কঃ মৌলভীবাজার জেলা নির্বাচন অফিস কর্তৃক পত্রপত্রিকায় প্রেরিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে সংসদীয় আসন ২৩৭ মৌলভীবাজার-৩ (সদর-রাজনগর) আসনে বিভিন্ন দলের ৭ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর অনুচ্ছেদ ১২ এর দফা (৩খ) অনুসারে প্রার্থী হলফনামার মাধ্যমে প্রদত্ত তথ্যাবলী তোলে ধরা হলো।

মৌলভীবাজার-৩ (সদর-রাজনগর) আসনে আওয়ামী লীগ মনোনীত মোহাম্মদ জিল্লুর রহমান নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন। জাসদের আব্দুল মোসাব্বির মশাল নিয়ে, ওয়ার্কার্স পার্টির তাপস কুমার ঘোষ হাতুড়ী নিয়ে, ন্যাশনাল পিপলস পার্টির মোঃ আবু বকর আম নিয়ে, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মোঃ আব্দুর রউফ মোমবাতি নিয়ে, জাতীয় পার্টির মোঃ আলতাফুর রহমান লাঙ্গল নিয়ে এবং সাংস্কৃতিক মুক্তিজোটের মোঃ ফাহাদ আলম ছড়ি প্রতীক নিয়ে নির্বাচনী লড়াইয়ে অংশ নিচ্ছেন।

মৌলভীবাজার-৩ আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক প্রার্থী মোহাম্মদ জিল্লুর রহমানের শিক্ষাগত যোগ্যতাঃ এম বি এ, পেশা/জীবিকাঃ ব্যবসা। আয়ের উৎস সমূহঃ নিজ আয়: ব্যবসা থেকে তেইশ লাখ দশ হাজার একশত তিয়াত্তর টাকা এবং শেয়ার, সঞ্চয়পত্র/ব্যাংক আমানত থেকে এক হাজার সাতশত চুয়ান্ন টাকা, প্রার্থীর উপর নির্ভরশীলদের আয়: ব্যবসা থেকে চল্লিশ লাখ সাতান্ন হাজার চারশত বিরাশি টাকা এবং অন্যান্য (সুনির্দিষ্ট ভাবে উল্লেখ করিয়া) পরিচালক সম্মানী থেকে নয় লাখ সাতষট্টি হাজার টাকা। অস্থাবর সম্পত্তিঃ নিজ নামে: নগদ দুই কোটি আটাশ লাখ ছয়শত চুয়ান্ন টাকা (ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমাকৃত)। অর্থের পরিমাণ ছয় লাখ তেষট্টি হাজার নয়শত পয়তাল্লিশ টাকা (বহু, ঋণপত্র, স্টক এক্সচেঞ্জ তালিকাভুক্ত ও তালিকাভুক্ত নয় কোম্পানির শেয়ার, (পরিমান, অর্জনকালীন সময়ের মূল্যসহ) তিন কোটি বারো লাখ উনপঞ্চাশ হাজার তিনশত দশ টাকা। বাস, ট্রাক, মটরগাড়ী ও মটরসাইকেল ইত্যাদির বিবরণী (পরিমান, অর্জনকালীন সময়ের মূল্যসহ): ঢাকামেট্টো- ঘ ১৫৬২৯৬, ঢাকামেট্টো- ২২০৫২৪: এককোটি ত্রিশ লাখ বত্রিশ হাজার সাতশত বাহাত্তর টাকা। স্বর্ণ ও অন্যান্য মূল্যবান ধাতু ও পাথর নির্মিত অলংকারাদি (পরিমান, অর্জনকালীন সময়ের মূল্যসহ): ৩০ (ত্রিশ) তোলা: তিন লাখ পঞ্চাশ হাজার টাকা। ইলেকট্রিক সামগ্রী (পরিমান, অর্জনকালীন সময়ের মূল্যসহ): এক লাখ দশ হাজার টাকা, আসবাবপত্রের বিবরণী মূল্য সহ: এক লাখ পচাত্তর হাজার টাকা এবং অন্যান্য (ঋণ প্রদান ও ব্যবসায়িক মূলধন) সাত কোটি ছিয়াত্তর লাখ তেষট্টি হাজার একশত তেতাল্লিশ টাকা। স্ত্রীর নামে: নগদ ত্রিশ লাখ সত্তর হাজার তিনশত আটষট্টি টাকা, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমাকৃত অর্থের পরিমান: এককোটি বাইশ লাখ উনপঞ্চাশ হাজার দুইশত ছিয়ানব্বই টাকা, বহু, ঋণপত্র, স্টক এক্সচেঞ্জ তালিকাভুক্ত ও তালিকাভুক্ত নয় কোম্পানির শেয়ার (পরিমান, অর্জনকালীন সময়ের মূল্যসহ): তিন কোটি একান্ন লাখ দশ হাজার টাকা, পোস্টাল, সেভিংস সার্টিফিকেটসহ বিভিন্ন ধরনের সঞ্চয়পত্রে বা স্থায়ী আমানতে বিনিয়োগ (এফডিআর+ডিপিএস): পয়ত্রিশ কোটি উনচল্লিশ লাখ আটানব্বই হাজার ছয়শত আটান্ন টাকা, বাস, ট্রাক, মটরগাড়ী ও মটরসাইকেল ইত্যাদির বিবরণী (পরিমান, অর্জনকালীন সময়ের মূল্যসহ): ঢাকামেট্রো- পয়ষট্টি লাখ আশি হাজার টাকা এবং স্বর্ণ ও অন্যান্য মূল্যবান ধাতু ও পাথর নির্মিত অলংকারাদি (পরিমান, অর্জনকালীন সময়ের মূল্যসহ): বিশ হাজার টাকা। স্থাবর সম্পত্তিঃ নিজ নামে: অকৃষি জমি ও অর্জনকালীন সময়ে আর্থিক মূল্য- ছয় কোটি আটানব্বই লাখ আটান্ন হাজার পাঁচশত আটান্ন টাকা এবং বাড়ী/এপার্টমেন্ট সংখ্যা ও অর্জনকালীন সময়ে আর্থিক মূল্য: ১৩০০ বর্গফুট ফ্ল্যাট ১টি- সাতাইশ লাখ ষাট হাজার টাকা। স্ত্রীর নামে: বাড়ী/এপার্টমেন্ট সংখ্যা ও অর্জনকালীন সময়ে আর্থিক মূল্য: ১৩০০ বর্গফুট ফ্ল্যাট ১টি: এককোটি আটষট্টি লাখ পঞ্চান্ন হাজার একশত বিশ টাকা। দায় দেনা সমূহঃ ব্যাংক ঋণ (স্পেসিফিক ট্রেডিং): ছিয়াত্তর লাখ উনপঞ্চাশ হাজার তিনশত চুয়াত্তর টাকা, ব্যাংক ঋণ (মোটর গাড়ী): এককোটি ষোলো লাখ নেয় হাজার নয়শত আট টাকা এবং জামানতন বিহীন ব্যাক্তিগত ঋণ (রেমিট্যান্স) পাঁচ কোটি আঠারো লাখ বাহাত্তর হাজার নয়শত একাত্তর টাকা।

জাসদের আব্দুল মোসাব্বির মশাল নিয়ে লড়বেন। তার শিক্ষাগত যোগ্যতাঃ হাইস্কুল ডিপ্লোমা (যুক্তরাষ্ট্র), পেশা/জীবিকাঃ ব্যবসা। আয়ের উৎস সমূহঃ কৃষি থেকে পঞ্চাশ হাজার টাকা এবং ব্যবসা থেকে দুই লাখ সাতাইশ হাজার নয়শত টাকা। অস্থাবর সম্পত্তিঃ নগদ এক লাখ টাকা এবং ব্যাংক জমা পরিমান পাঁচ লাখ বত্রিশ হাজার তিনশত আট টাকা। স্থাবর সম্পত্তিঃ পঞ্চাশ লাখ টাকা।

ওয়ার্কার্স পার্টির তাপস কুমার ঘোষ হাতুড়ী নিয়ে লড়বেন। তার শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতকোত্তর, পেশা/জীবিকাঃ ব্যবসা। আয়ের উৎস সমূহঃ ব্যবসা থেকে এক লাখ টাকা। অস্থাবর সম্পত্তিঃ দুই লাখ পঞ্চাশ হাজার টাকা। স্থাবর সম্পত্তিঃ ১৯৫ (একশত পঁচানব্বই) শতাংশ জমি উত্তরাধিকারী সূত্রে। ঋণ সংক্রান্ত বিবরণীঃ বাংলাদেশ কৃষি ব্যাংক (কৃষি লোন) আটষট্টি হাজার টাকা।

ন্যাশনাল পিপলস পার্টির মোঃ আবু বকর আম নিয়ে লড়বেন। তার শিক্ষাগত যোগ্যতাঃ এম এ এল এল এম, পেশা/জীবিকাঃ আইনজীবী। আয়ের উৎস সমূহঃ নিজ আয়: শেয়ার, সঞ্চয়পত্র/ব্যাংক আমানত থেকে চার লাখ ছাব্বিশ হাজার নয়শত সাইত্রিশ টাকা, পেশা: (শিক্ষকতা, চিকিৎসা, আইন, পরামর্শক ইত্যাদি) থেকে চার লাখ বিশ হাজার টাকা, চাকুরী: বাংলাদেশ বিমান বাহিনী অবসর ভাতাদি হতে উনষাট হাজার আটশত পাঁচাশি টাকা এবং অন্যান্য (সুনির্দিষ্ট ভাবে উল্লেখ করিয়া) মায়ের নিকট হতে এক লাখ টাকা। অস্থাবর সম্পত্তিঃ নিজ নামে: নগদ চৌরাশি হাজার দুইশত পঁচিশ টাকা, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমাকৃত অর্থের পরিমান: পাঁচ লাখ টাকা, পোস্টাল, সেভিংস সার্টিফিকেটসহ বিভিন্ন ধরনের সঞ্চয়পত্রে বা স্থায়ী আমানতে বিনিয়োগ: একান্ন লাখ পঞ্চাশ হাজার টাকা, স্বর্ণ ও অন্যান্য মূল্যবান ধাতু ও পাথর নির্মিত অলংকারাদি (পরিমান, অর্জনকালীন সময়ের মূল্যসহ): ১৫ (পনেরো) ভরি স্বর্ন, ইলেকট্রিক সামগ্রী (পরিমান, অর্জনকালীন সময়ের মূল্যসহ): পঞ্চাশ হাজার টাকা এবং আসবাবপত্রের বিবরণী মূল্যসহ: পঞ্চাশ হাজার টাকা। স্ত্রীর নামে: নগদ পাঁচ লাখ সাত হাজার চারশত নব্বই টাকা, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমাকৃত অর্থের পরিমান: আট লাখ ছয় হাজার একশত বিয়াল্লিশ টাকা, পোস্টাল, সেভিংস সার্টিফিকেটসহ বিভিন্ন ধরনের সঞ্চয়পত্রে বা স্থায়ী আমানতে বিনিয়োগ: দুই লাখ টাকা, স্বর্ণ ও অন্যান্য মূল্যবান ধাতু ও পাথর নির্মিত অলংকারাদি (পরিমান, অর্জনকালীন সময়ের মূলাসহ): ২৫ (পঁচিশ) ভরি স্বর্ন, ইলেকট্রিক সামগ্রী (পরিমান, অর্জনকালীন সময়ের মূল্যসহ): ত্রিশ হাজার টাকা এবং আসবাবপত্রের বিবরণী মূল্যসহ: পঞ্চাশ হাজার টাকা। স্থাবর সম্পত্তিঃ কৃষি জমির পরিমানও অর্জনকালীন সময়ে আর্থিক। মূল্য: পৈত্রিক, অকৃষি জমি ও অর্জনকালীন সময়ে আর্থিক মূল্য: দশ লাখ আশি হাজার আটশত টাকা, দালান (আবাসিক বা বানিজ্যিক) সংখ্যা, অবস্থান ও অর্জনকালীন সময়ে আর্থিক মূল্য: পৈত্রিক এবং বাড়ি/এপার্টমেন্ট সংখ্যা ও অর্জনকালীন সময়ে আর্থিক, মূল্য: পৈত্রিক।

বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মোঃ আব্দুর রউফ মোমবাতি নিয়ে লড়বেন। তার শিক্ষাগত যোগ্যতাঃ এম এ, পেশা/জীবিকাঃ শিক্ষকতা। অস্থাবর সম্পত্তিঃ নিজ নামে: নগদ এক লাখ টাকা, ইলেকট্রিক সামগ্রী (পরিমান, অর্জনকালীন সময়ের মূল্যসহ): টিভি ফ্রিজসহ এক লাখ টাকা এবং আসবাবপত্রের বিবরণী মূল্যসহ: খাট, পালংসহ এক লাখ পঞ্চাশ হাজার টাকা। স্ত্রীর নামে: স্বর্ণ ও অন্যান্য মূল্যবান ধাতু ও পাথর নির্মিত অলংকারাদি (পরিমান, অর্জনকালীন সময়ের মূল্যসহ): ২ (দুই) ভরি মূল্য আনুমানিক পঞ্চাশ হাজার টাকা। স্থাবর সম্পত্তিঃ কৃষি জমির পরিমান ও অর্জনকালীন সময়ে আর্থিক মূল্য: দশ লাখ টাকা এবং দালান (আবাসিক বা বানিজ্যিক) সংখ্যা, অবস্থান ও অর্জনকালীন সময়ে আর্থিক মূল্য: বিশ হাজার টাকা।

জাতীয় পার্টির মোঃ আলতাফুর রহমান লাঙ্গল নিয়ে লড়বেন। তার শিক্ষাগত যোগ্যতাঃ এইচ, এস, সি, পেশা/জীবিকাঃ ব্যবসা। আয়ের উৎস সমূহঃ ব্যবসা থেকে দুই লাখ আশি হাজার টাকা। অস্থাবর সম্পত্তিঃ নগদ দশ লাখ টাকা। আসবাপত্র দুই লাখ টাকা এবং ইলেকট্রনিক্স সামগ্রী বাবৎ দুই লাখ টাকা।

সাংস্কৃতিক মুক্তিজোটের প্রার্থী মোঃ ফাহাদ আলম ছড়ি প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করছেন। তার শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতক, পেশা/জীবিকাঃ রাজনীতি ও শিক্ষানবিশ আইনজীবী। আয়ের উৎস সমূহঃ ব্যবসা থেকে তিন লাখ টাকা এবং আইনজীবী ব্যবসা থেকে নব্বই হাজার টাকা। অস্থাবর সম্পত্তিঃ নগদ ছয় লাখ আটষট্টি হাজার টাকা।