1. moulvibazar24.backup@gmail.com : admin :
  2. mrrahel7@gmail.com : rahel Ahmed : rahel Ahmed
  3. bm.ssc.batb@gmail.com : Shahab Ahmed : Shahab Ahmed
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৫:২৫ অপরাহ্ন

রাজনগরের দেওয়ান দিঘি-বড়খাঁর বাড়ি সড়ক বেহাল, জনদুর্ভোগ চরমে

  • প্রকাশের সময় সোমবার, ৬ জুন, ২০২২
  • ১৩৮ পঠিত

মৌলভীবাজার২৪ ডেস্ক:  মৌলভীবাজারের রাজনগর উপজেলার দেওয়ানদিঘি ও কুলাউড়া উপজেলার বড়খাঁর বাড়ি রাস্তাটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। তারাপাশা বাজার সালন এলাকাসহ রাস্তার কয়েক স্থানে বিশাল বিশাল গর্তের সৃষ্টি হয়েছে। এই রাস্তা দিয়ে চলাচল করতে যেয়ে তারাপাশা স্কুল অ্যান্ড কলেজের অন্তত দেড় হাজার ছাত্রছাত্রীসহ এলাকাবাসীকে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে। কিন্তু সংশ্লিষ্ট কর্তৃপক্ষ রাস্তাটির ব্যাপারে অনেকটা উদাসীন বলে অভিযোগ সংশ্লিষ্ট এলাকাবাসীর।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর সূত্র জানায়, রাজনগর উপজেলার টেংরা বাজারস্থ দেওয়ানদিঘীর পার হতে কুলাউড়া উপজেলার বড়খাঁর বাড়ি যাত্রী ছাউনি পর্যন্ত রাস্তাটির দৈর্ঘ প্রায় ৯ কিলোমিটার। এই রাস্তা দিয়ে প্রতিদিন কুলাউড়া উপজেলার হাজীপুর শরীফপুর টিলাগাঁও পৃথিমপাশা ও কর্মধা, কমলগঞ্জ উপজেলার পতনউষার শমসেরনগর আলীনগর আদমপুর ও ইসলামপুর এবং রাজনগর উপজেলার টেংরা ও কামারচাক ইউনিয়নের কয়েক হাজার লোক শ্রীমঙ্গল শমসেরনগর রাজনগর ফেঞ্চুগঞ্জ ও সিলেট পর্যন্ত যাতায়াত করে থাকে। বর্তমানে রাস্তাটির অবস্থা খুবই করুণ । বিশেষ করে তারাপাশা বাজারের সোনালী ব্যাংক ও কলেজের সামনে রাস্তায় বিশাল বিশাল গর্তের সৃষ্টি হয়েছে। একটু বৃষ্টি হলে যাওয়া আসা কঠিন হয়ে পড়ে। স্কুল-কলেজের ছাত্রছাত্রী জামাকাপড় নষ্ট করে বাড়ি ফিরে। এছাড়া সালন ও কাচাড়ি এলাকায় রাস্তার কার্পেটিং উঠে যাওয়ায় প্রায়ই দুর্ঘটনা ঘটে।

এই সড়কে চলাচলকারী সিএনজি অটোরিকশা চালক তারেক মিয়া জানান, এই রাস্তা দিয়ে বড় বড় বালু ভর্তি ট্রাক যাওয়া আসার কারণে এই অবস্থার সৃষ্টি হয়েছে।

তারপাশা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ রহিম খান জানান, রাস্তার অবস্থা খারাপ হয়ে যাওয়ায় ছাত্রছাত্রী যাওয়া আসার জন্য আমরা রাস্তার পাশ দিয়ে বালু রেখেছি। পাশাপাশি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়েছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে রাজনগর উপজেলা প্রকৌশলী আকরাম হোসেন এখানে নতুন এসেছেন জানিয়ে ঢাকা টাইমসকে বলেন, সড়কটি মেরামতের প্রাক্কলন তৈরি করে এলজিইডি ভবনে পাঠানো হয়েছে। অনুমোদন পাওয়া গেলে কাজ শুরু করা হবে

নিউজটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published.

এই সংক্রান্ত আরোও খবর