1. moulvibazar24.backup@gmail.com : admin :
  2. Editor@moulvibazar24.com : Editor :
  3. mrrahel7@gmail.com : rahel Ahmed : rahel Ahmed
  4. bm.ssc.batb@gmail.com : Shahab Ahmed : Shahab Ahmed
লন্ডনে ব্যারিস্টার হলেন বড়লেখার সুমন - moulvibazar24.com
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১১:১৬ পূর্বাহ্ন
" "

লন্ডনে ব্যারিস্টার হলেন বড়লেখার সুমন

  • প্রকাশের সময় রবিবার, ৩১ জুলাই, ২০২২
  • ১১৬ পঠিত

মৌলভীবাজার২৪ ডেস্ক: লন্ডনের লিঙ্কন’স ইন-এর ব্যারিস্টার হিসেবে এনরোল (নথিভুক্ত) হয়েছেন মৌলভীবাজার বড়লেখা উপজেলার কৃতি সন্তান মো. সালাহ উদ্দিন সুমন। গত ২৮ জুলাই বৃহস্পতিবার ব্যারিস্টার হিসেবে তাঁকে এনরোল করা হয়েছে। সুমনের এই কৃতিত্বে পরিবার পাশাপাশি আত্মীয়-স্বজনরা ভীষণ খুশি। এছাড়া বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের পক্ষ থেকে তাঁকে অভিনন্দন জানানো হয়েছে।

সুমন এর আগে লন্ডন মেট্রোপলিটন ইউনিভার্সিটি থেকে প্রোফেশনাল লিগ্যাল স্টাডি (এলপিসি) কোর্স সম্পন্ন করেন। পরবর্তীতে সলিসিটর হিসাবে এনরোল হন। তিনি ২০১৭ সালে লন্ডন সাউথ ব্যাংক ইউনিভার্সিটি থেকে ল’কনভার্সন ডিগ্রি (পিজিডি ইন ল’) এবং ২০১২ সালে ইউনিভার্সিটি অব ওয়েলস থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন।

" "

সালাহ উদ্দিন সুমন উচ্চ শিক্ষার জন্য ব্রিটেনে পাড়ি জমানোর আগে সিলেট এমসি কলেজ থেকে গণিতে অনার্সসহ মাস্টার্স ডিগ্রি অর্জন করেন।

কর্মজীবনে তিনি ২০১৯ সালের মে মাসে ব্যারিস্টার আসাদুজ্জামান, ব্যারিস্টার ফখরুল ইসলাম এবং ব্যারিস্টার সাঈদ হাসানকে নিয়ে ‘ল’মাটিক সলিসিটর’ নামে একটি ল’ ফার্ম প্রতিষ্ঠা করেন। বড়লেখা ও জুড়ী উপজেলার ব্রিটেন প্রবাসী হিসেবে সুমনই একমাত্র সলিসিটর এবং ব্যারিস্টার যিনি প্রথম সলিসিটর ল’ফার্ম প্রতিষ্ঠা করেন। বর্তমানে ল’ফার্মে প্রায় ২৫ জন আইনজীবী কর্মরত রয়েছেন। ইতোমধ্যে ফার্মটি ইমিগ্রেশন, ফ্যামিলি, প্রপার্টি, কনভেয়ান্সিং, হাউসিং ও লিটিগেশনসহ আইনের প্রায় সকল বিষয়ে কমিউনিটির সেবা অত্যন্ত দক্ষতার সাথে দিয়ে ব্যাপক সুনাম অর্জন করেছে।

প্রসঙ্গত, ব্যারিস্টার সালাহ উদ্দিন সুমন বড়লেখা উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের নান্দুয়া গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর বাবা মরহুম আজমল আলী তাপাদার পেশায় একজন পোস্ট মাস্টার ছিলেন। মা সাহেদা বেগম গৃহিনী। ৬ ভাইয়ের মধ্যে তিনি চতুর্থ। তিনি লন্ডনের রেডব্রিজ বারার স্থায়ী বাসিন্দা। পারিবারিক জীবনে তিনি ৩ কন্যা সন্তানের জনক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

" "
" "
এই সংক্রান্ত আরোও খবর
© All rights reserved © 2019 moulvibazar24.com
Customized By BlogTheme
" "