1. mrrahel7@gmail.com : Admin : Mahbubur Rahel
  2. samadpress96@gmail.com : Samad Ahmed : Samad Ahmed
শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ, দেড় বছর পর বাজলো ঘন্টা | moulvibazar24.com
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০১:১০ অপরাহ্ন
শিরোনাম
মৌলভীবাজার ব্যবসায়ীকে কুপিয়ে আহত করেছে দুর্বৃত্তরা চলতি বছরের শেষ নাগাদ দেশে ৫জি সেবা চালু করা হবে:সজীব ওয়াজেদ জয় লন্ডনে ব্রিটিশ-বাংলাদেশি তরুণীকে হত্যা সরকারি গাড়ি চুরির পর দুর্ঘটনা,পথেই ফেলে পালাল চোর মৌলভীবাজার জেলা কারাগারে কারাবন্দীদের মাদকের কুফল সম্পর্কে অবগত করার জন্য মাদক বিরোধী আলোচনা সভা পরকীয়া প্রেমিকের সঙ্গে দেখা করতে গিয়ে ধর্ষণের শিকার গৃহবধূ শ্রীমঙ্গলে অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে অভিযান কমছে মৌলভীবাজারে করোনা আক্রান্ত রোগী শ্রীমঙ্গল চা ব্যবসায়ীদের নিয়ে ফিনলে টি কোম্পানির মতবিনিময় সভা অনুষ্ঠিত বাংলাদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন কুয়েত এর আয়োজনে এশিয়ান ড্রেজার লিগ ক্রিকেট টুর্নামেন্ট

শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ, দেড় বছর পর বাজলো ঘন্টা

  • আপডেট সময় রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১

কোটচাঁদপুর প্রতিনিধিঃ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ। দেড় বছর পর বাজলো ঘন্টা। মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ কমে যাওয়ায় প্রায় দেড় বছর পর রবিবার (১২ সেপ্টেম্বর) শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছে।

ফলে প্রাথমিক, মাধ্যমিক, ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের শ্রেণী কক্ষে সশরীরে পাঠদান শুরু হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রথম দিনে ঝিনাইদহের কোটচাঁদপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয় শিক্ষার্থীদের ফুলেল শুভেচ্ছায় বরণ করা হয়েছে। এদিকে শিক্ষা প্রতিষ্ঠান খোলায় শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। একই সঙ্গে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ার শঙ্কায় উদ্বেগ-উৎকন্ঠাও রয়েছে।

কোটচাঁদপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইসাহক আলী জানান, দীর্ঘদিন ঘর বন্দি শিক্ষার্থীরা যেমন আনন্দে উদ্বেলিত, তেমনি উচ্ছসিত শিক্ষকরাও। কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠান খোলা হয়েছে। এছাড়াও স্বাস্থ্যবিধি মানতে প্রতিষ্ঠানের পক্ষ থেকে গ্রহন করা হয়েছে প্রয়োজনীয় ব্যবস্থা। সকল শিক্ষক-শিক্ষার্থী মাস্ক পরিধান সহ সামাজিক দুরুত্ব মেনে পাঠদান শিক্ষা কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

এদিকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রতন মিয়া। এসময় তিনি বলেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে দীর্ঘদিন পর শিক্ষা প্রতিষ্ঠান খোলা হয়েছে। যথাযত স্বাস্থ্যবিধি মেনে শিক্ষক-শিক্ষার্থীদের পাঠদান করার নির্দেশনা দেওয়া হয়েছে। এ বিষয়ে নিয়মিত তদারকি করা হবে বলেও জানান রতন মিয়া। শিক্ষা অফিস সূত্রে উপজেলায় প্রাথমিক ৭৪টি, মাধ্যমিক ২২টি, নিম্ম মাধ্যমিক ৩টি, মাদ্রাসা ৯টি ও কলেজ রয়েছে ৮টি।

 

এ সংক্রান্ত আরোও নিউজ