1. moulvibazar24.backup@gmail.com : admin :
  2. mrrahel7@gmail.com : rahel Ahmed : rahel Ahmed
  3. bm.ssc.batb@gmail.com : Shahab Ahmed : Shahab Ahmed
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০১:২৫ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
আইজিপির পক্ষ থেকে মৌলভীবাজারের বন্যা কবলিত এলাকায় ত্রাণ বিতরণ পরিবেশের উন্নয়ন দৃশ্যমান করতে কর্মকর্তাদের কঠোর নির্দেশ পরিবেশমন্ত্রীর মৌলভীবাজার জেলা জাসাসের আহবায়কে উদ্যোগে পানিবন্দী পরিবারে মাঝে খাদ্য সামগ্রী বিতরণ শ্রীমঙ্গল উপজেলা ভাইস চেয়ারম্যান পদে ৬ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল মাহির কোলজুড়ে আসেনি কোনো সন্তান শ্রীমঙ্গলে ‘‘ইউনিয়ন পরিষদের বাজেটে ওয়াশ বরাদ্ধ,প্রত্যাশা ও প্রাপ্তি’’ শীর্ষক এক কনসালটেশন কর্মশালা পুলিশের অভিযানে কুলাউড়ায় ইয়াবাসহ ২ কারবারি গ্রেফতার কোটচাঁদপুরে  কিশোরি ক্লাবের সচেতনতামূলক সভা কোটচাঁদপুরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীদের স্টোর রুমে আটকে রাখার অভিযোগ মৌলভীবাজারে সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠা বিষয়ক কর্মশালা

শ্রীমঙ্গলে ভুবন চিল উদ্ধার

  • প্রকাশের সময় মঙ্গলবার, ২৪ মে, ২০২২
  • ২২২ পঠিত
শ্রীমঙ্গল প্রতিনিধি:  মৌলভীবাজারের শ্রীমঙ্গলে একটি ভুবন চিল(নূনতম বিপদগ্রস্ত প্রাণী) উদ্ধার হয়েছে।
মঙ্গলবার শহরতলীর সবুজবাগ এলাকা থেকে এটি উদ্ধার করেছে স্থানীয় লোকজন।
পরে চিলটিকে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্ট্যান্ড ফর আওয়ার এনডেন্জারড ওয়াইল্ডলাইফ’র (সিইউ) কাছে হস্তান্তর করা হয়। চিলটি এখন তাদের তত্ত্বাবধানে সেবাশুশ্রূষা দেয়া হচ্ছে।
উল্লেখ্য, পৃথিবীর নূনতম বিপদগ্রস্ত প্রাণীদের তালিকায় ভুবন চিলের নামও রয়েছে। সংগঠনটির সদস্য সোহেল শ্যাম বলেন, ভুবন চিলটি ওই এলাকার বাঁশঝাড়ের নিচ থেকে স্থানীয় লোকজন উদ্ধার করে  আমাদের নিকট হস্তান্তর করে। ভুবন চিলটি অপ্রাপ্তবয়স্ক হওয়ায় এখনো ভালো করে উড়তে শেখেনি। অবস্থা দৃষ্টে মনে হচ্ছে এটি কয়েক দিনের অভুক্ত রয়েছে। এতে শারীরিকভাবে কিছুটা অসুস্থ হয়ে পড়েছে। আমরা এটিকে সেবাশুশ্রূষা দিয়ে সুস্থ করার চেষ্টা করছি।
উদ্ধারকারীদের বরাত তিনি আরও বলেন, ভুবন চিলটি গত তিনদিন ধরে ওই বাঁশঝাড়ের নিচে পড়েছিল। ধারণা করছেন, আশপাশের কোনো বাঁশঝাড়ে ভুবন চিলের বাসা ছিল। ঝড়ে ওই বাসা থেকে এই ভুবন চিলটি নিচে পড়ে যায়।
বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের মৌলভীবাজার জোনের রেঞ্জার শহীদুল ইসলাম জানান, অসুস্থ ভুবন চিলটিকে আমাদের পরামর্শে চিকিৎসা দেওয়া হচ্ছে। সুস্থ হলে আমরা এটিকে কোথাও অবমুক্ত করে দেব।

নিউজটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published.

এই সংক্রান্ত আরোও খবর