1. mrrahel7@gmail.com : Admin : Mahbubur Rahel
  2. samadpress96@gmail.com : Samad Ahmed : Samad Ahmed
শ্রীমঙ্গল দোকান থেকে দাড়াশ সাপ উদ্ধার | moulvibazar24.com
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১১:১২ পূর্বাহ্ন
শিরোনাম
মৌলভীবাজার ব্যবসায়ীকে কুপিয়ে আহত করেছে দুর্বৃত্তরা চলতি বছরের শেষ নাগাদ দেশে ৫জি সেবা চালু করা হবে:সজীব ওয়াজেদ জয় লন্ডনে ব্রিটিশ-বাংলাদেশি তরুণীকে হত্যা সরকারি গাড়ি চুরির পর দুর্ঘটনা,পথেই ফেলে পালাল চোর মৌলভীবাজার জেলা কারাগারে কারাবন্দীদের মাদকের কুফল সম্পর্কে অবগত করার জন্য মাদক বিরোধী আলোচনা সভা পরকীয়া প্রেমিকের সঙ্গে দেখা করতে গিয়ে ধর্ষণের শিকার গৃহবধূ শ্রীমঙ্গলে অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে অভিযান কমছে মৌলভীবাজারে করোনা আক্রান্ত রোগী শ্রীমঙ্গল চা ব্যবসায়ীদের নিয়ে ফিনলে টি কোম্পানির মতবিনিময় সভা অনুষ্ঠিত বাংলাদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন কুয়েত এর আয়োজনে এশিয়ান ড্রেজার লিগ ক্রিকেট টুর্নামেন্ট

শ্রীমঙ্গল দোকান থেকে দাড়াশ সাপ উদ্ধার

  • আপডেট সময় শনিবার, ২৪ জুলাই, ২০২১

মৌলভীবাজার২৪ ডেস্ক: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ডলুবাড়ী এলাকায় লেমন গার্ডেন এর পাশে চন্দন দাশের দোকানের রেক থেকে একটি দাড়াশ সাপ উদ্ধার করা হয়েছে। উদ্ধারের পর সাপটি কেদুপুরেরই লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করা হয়।

শুক্রবার ২৩ জুলাই দুপুর সাড়ে ১২টার দিকে ডলুবাড়ী এলাকার এক দোকানী তাঁর দোকান খোলে সাপটি কে দোকানের রেকে দেখতে পান। পরে সাপটি কে উদ্ধারের জন্য দোকানী বন বিভাগ ও বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে খবর দেন। খবর পেয়ে শ্রীমঙ্গলস্থ বাংলাদেশ বন্য প্রাণী সেবা ফাইন্ডেশন এর পরিচালক স্বপন দেব সজল সাপটিকে অক্ষত অবস্থায় উদ্ধার করেন। উদ্ধারের পর বন বিভাগের এফ জি সুব্রত সরকার, তাজুল ইসলাম, ঋষি বড়ুয়া ও বন্যপ্রাণী সেবা ফাইন্ডেশনের পরিচালক স্বপন দেব সজল সাপটি কে লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করেন।

সজল দেব জানান, সাপটি লম্বায় প্রায় ৬ফুট। দোকানের রেকের উপর কুন্ডলি পাকিয়ে বসেছিল। সাপটি হয় ইদুর খেতে দোকানে ঢোকে ছিলো। তিনি জানান, পাশেই লাউয়াছড়া বন। অনেক ঝোপঝাঁড়। ওই সব জায়াগা থেকে হয়তো এটি এখানে আসে। উল্লেখ্য এর আগে ও শ্রীমঙ্গল নতুন বাজার দ্বিতীয় তলার কলাবাজার থেকে আরো একটি বিলুপ্ত প্রজাতির সাপ উদ্ধার করে বন্যপ্রাণী সেবা ফ্উান্ডেশন। কাছাকাছি সময়ে কমলগঞ্জ তিলকপুর এক বাড়ির গোয়াল ঘর থেকে ডিমসহ আরো একটি কিং কোবরা উদ্ধার করে বনে অবমুক্ত করা হয়। ১৮ জুলাই শ্রীমঙ্গলের জেরিন চা বাগানে বিষাক্ত সাপের কামরে এক চা শ্রমিক মারা গেছেন। ওই চা শ্রমিকের বাড়ি থেকে জীবিত তিনটি এবং মৃত আরো ২টি বিষাক্ত সাপ উদ্ধার করেন বন বিভাগ ও বন্যপ্রাণী সেবা ফ্উান্ডেশনের কর্মকর্তারা।

এ সংক্রান্ত আরোও নিউজ