1. mrrahel7@gmail.com : Admin : Mahbubur Rahel
  2. samadpress96@gmail.com : Samad Ahmed : Samad Ahmed
সিলেটে কবি হাফসা ইসলামের সুবর্ণ জয়ন্তী ও ‘‘নিশ্চুপ দহন’’ কাব্যগ্রন্থের আলোচনা - moulvibazar24.com
বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪:২৪ অপরাহ্ন
শিরোনাম
মৌলভীবাজারে আনসার ও ভিডিপির সমাবেশ পি,ফর,ডি এর উদ্যোগে মৌলভীবাজারে দূনীতি প্রতিরোধ দিবস পালিত মৌলভীবাজারে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালন মৌলভীবাজারে আন্তজার্তিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস পালিত শ্রীমঙ্গলে আ’লীগের মনোনিত চেয়ারম্যান প্রার্থীদের নিকঠ মনোনয়নপত্র হস্তান্তর মৌলভীবাজারে সাবেক ছাত্রলীগ নেতার সৌজন্যে সাক্ষাৎ বন্ধুকে সাথে নিয়ে কিশোরীকে ধর্ষণ,আটক ২ মৌলভীবাজার পাক হানাদার মুক্ত দিবস পালিত মৌলভীবাজার জেলা কারাগারে আটক বন্দীদের ভ্যাকসিন কার্যক্রমের উদ্বোধন ওসমানীনগরের সাদিপুর ইউনিয়ন পূজা উদযাপন পরিষদের কমিটি গঠন সভাপতি মনোজ,সম্পাদক পান্ডব

সিলেটে কবি হাফসা ইসলামের সুবর্ণ জয়ন্তী ও ‘‘নিশ্চুপ দহন’’ কাব্যগ্রন্থের আলোচনা

  • আপডেট সময় বুধবার, ৩ নভেম্বর, ২০২১

মৌলভীবাজার২৪ ডেস্কঃ বিশ্ব কবিমঞ্চ সিলেট জেলা শাখা আয়োজনে ২৯ অক্টোবর শুক্রবার সন্ধ্যায় বিশ্ব কবিমঞ্চ যুৃক্তরাজ্য শাখার সাধারণ সম্পাদক কবি হাফসা ইসলামের সুবর্ণ জয়ন্তী ও কাব্যগ্রন্থ নিশ্চুপ দহন’’ এর আলোচনা সভা অনুষ্টিত হয়েছে।

বিশ্ব কবিমঞ্চ সিলেট জেলার সভাপতি ডা: শামসুন নূর মানবের সভাপতিত্বে ও কণ্ঠ শিল্পী শানজিদা হকের সঞ্চালনায় অনুষ্ঠানের উদ্ধোধন করে বিশ্ব কবিমঞ্চ এর কেন্দ্রীয় কমিটির প্রধান উপদেষ্ঠা কবি ড. সৈয়দ আজিজ প্রধান অতিথি হিসেবে আলোচনা করেন দৈনিক সিলেটের ডাক এর নির্বাহী সম্পাদক আব্দুল হামিদ, মূখ্য আলোচক ছিলেন বিশ্ব কবিমঞ্চ কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা ও আহবায়ক কবি পুলক কান্তি ধর, সম্মানিত অতিথি হিসেবে আলোচনা করেন।

প্রখ্যাত সংগীত শিল্পী নজরুল একাডেমির অধ্যক্ষ হিমাংশু বিশ্বাস। সিলেট সিটি কর্পোরেশন এর কাউন্সিলর কবি নাজনিন আক্তার কণা , বিশ্ব কবিমঞ্চ কেন্দ্রীয় কমিটির সদস্য কবি আনোয়ারা সুলতানা

বক্তব্য রাখেন বিশ্ব কবিমঞ্চ সিলেট শাখার সাধারণ সম্পাদক অন্নপূর্ণা দেব আঁখি, মৌলভীবাজার জেলা শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কবি পলাশ দেব নাথ, কবি রিনা কর্মকার, কবি অমতিা বর্ধন, কবি ও এডভোকেট আব্দুল মালিক, কবি চন্দ্র শেখর দেব, প্রমূখ। কবির নিশ্চুপ দহন কাব্যগ্রন্থ থেকে কবিতা পাঠ করেন, কবি কৃষ্ণা ভট্টাচার্য্য, জুবের আহমদ সার্জন, সাদিক হোসেন এপলু, অজয় বৈদ্য অন্তর, কবি তারেশ কান্তি তালুকদার, কবি উত্তম কুমার চৌধুরী, কবি এইচ আই হামিদ, আনোয়ারা বেগম, কুবাদ বখত চৌধুরী রুবেল প্রমূখ।

আবৃত্তি করেন কবি আনোয়ারা সুলতানা, মোহাম্মাদ মনিরুজ্জামান, বাঁশি বাজান ময়মনসিংহের নাট্যকর্মী অমল চন্দ্র শীল, অনুষ্ঠানে বক্তারা বলেন প্রবাসে অবস্থান করে বাংলা সাহিত্য যারা চর্চা করছেন তারা অবশ্যই প্রশংসার দাবীদার, হাফসা ইসলাম এমনই একজন কবি তার নিশ্চুপ দহন কাব্যগ্রন্থে আবেগ অনুভুতি, সময়, বিরহ, সুখ দুঃখ এবং তার কিশোরবেলার সিলেটের স্মৃতি কবিতায় ফুটে উঠেছে, উপমা উৎপেক্ষা, এবং প্রতীকের ব্যবহার তার কবিতাকে শৈল্পিতক মাত্রা দিয়েছে, অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত পরিবেশন করেন প্রখ্যাত সংগীত শিল্পী হিমাংশু বিশ্বাস ও সমবেত সূধীজন। কবির সুবর্ণ জয়ন্তী উপলক্ষে কেক কেটে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

 

এ সংক্রান্ত আরোও নিউজ
%d bloggers like this: