1. mrrahel7@gmail.com : Admin : Mahbubur Rahel
  2. samadpress96@gmail.com : Samad Ahmed : Samad Ahmed
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ১২:৫৭ অপরাহ্ন

হাল্ট প্রাইজ অন ক্যাম্পাস প্রোগ্রাম মৌলভীবাজার সরকারি কলেজের ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত

  • আপডেট সময় রবিবার, ২১ ফেব্রুয়ারী, ২০২১

বিশেষ প্রতিনিধিঃ শিক্ষার্থীদের নোবেল খ্যাত হাল্ট প্রাইজের মৌলভীবাজার সরকারি কলেজ (এমজিসি) হাল্ট প্রাইজ অর্গানাইজেশন অন-ক্যাম্পাস ক্যাম্পেইন প্রতিযোগিতার ফাইনাল রাউন্ড সম্পন্ন হয়েছে।

ফাইনালে ৫টি টিমের মধ্যে ‘এমজিসি ফুড চেইন’ (MGC FOOD CHAIN) চ্যাম্পিয়ন হয়ে পরবর্তী আঞ্চলিক রাউন্ডের জন্য নির্বাচিত হয়েছে। প্রথমবারের মতো এই প্রতিযোগিতা মৌলভীবাজার সরকারি কলেজ ক্যম্পাসে অনুষ্ঠিত হচ্ছে। এবারের প্রতিযোগিতার মূল মন্ত্র ‘ফুড ফর গুড’।<br>প্রতিযোগিতায় ৫টি টিম রেজিস্ট্রেন করে। অংশগ্রহণ করা টিমগুলো ছিল, টিম ক্রিসেন্ট, গেটিং নিউট্রিয়াস, টিম হাই ফ্লায়ার, টিম সোসাল বি প্লানার।

উল্লেখ্য, হাল্ট প্রাইজকে বলা হয় বিশ্বের সবচেয়ে বড় ব্যবসায় উদ্যোগ প্রতিযোগিতা। যৌথভাবে এর আয়োজন করে জাতিসংঘ ও বিল ক্লিনটন ফাউন্ডেশন। সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটনের আহ্বানে প্রতিবছর বহু শিক্ষার্থী একটি নির্দিষ্ট সমস্যার সমাধান করতে ঝাঁপিয়ে পড়ে এই প্রতিযোগিতার সুবাদে। বিজয়ী দলকে দেওয়া হয় বাংলাদেশি মূল্যে সাড়ে ৮ কোটি টাকা বা (১ মিলিয়ন মার্কিন ডলার)।

শনিবার ২০ ফেব্রুয়ারি সকাল ১১টায় ফাইনাল রাউন্ড এর কার্যক্রম শুরু হয়েছে।

মৌলভীবাজার সরকারি কলেজের হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক শফিকুল ইসলামের সভাপতিত্বে ও নুরুল আমিনের সঞ্চালনায় হাল্ট প্রাইজ অন ক্যম্পাস ফাইনাল রাউন্ডে স্বাগত বক্তব্য রাখেন ক্যম্পাস ডিরেক্টর বাপ্পি চন্দ্র।

বক্তব্য রাখেন প্রধান অতিথি হিসেবে মৌলভীবাজার সরকারি কলেজে প্রফেসর ড. মো. ফজলুল আলী, বিশেষ অতিথি হিসেবে মো : রফি উদ্দিন সম্পাদক, শিক্ষক পরিষদ মৌলভীবাজার সরকারি কলেজ, সম্মানিত অতিথি হিসেবে মৌলভীবাজার সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল মালিক তরফদার ভিপি সুয়েব, জালালাবাদ এসোসিয়েশন সম্পাদক এড. জসিম উদ্দিন।

বিচারক হিসেবে মৌলভীবাজার সরকারি কলেজে ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক মো: আব্দুল মালিক, হিসাববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো : তারেকুজ্জামান ভুইয়া, ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক দিপালোক রয় বক্তব্য রাখেন।

পর্যবেক্ষক দলের মধ্যে উপস্থিত ছিলেন, মো: সাইফুল ইসলাম বিশিষ্ঠ ব্যবসায়ী, মো : বদরুল ইসলাম, বিশিষ্ঠ ব্যবসায়ী এবং আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন মনোয়ার হোসেন সহকারী অধ্যাপক উদ্ভিদ বিজ্ঞান বিভাগ, সারওয়ার জাহান রাফি, প্রভাষক হিসাবজ্ঞিান বিভাগ।

ফাইনালে ৫টি টিমের বিজনেস আইডিয়া প্রেজেন্টেশন দেওয়ার পর বিচারকদের রায়ে টিম এমজিসি ফুড চেইন চ্যম্পিয়ন ঘোষনা করা হয়। ১ম রানার আপ হিসেবে টিম হাই ফ্লায়ার এবং ২য় রানারআপ হিসেবে টিম সোসাল বি প্লানার নির্বাচিত করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি মৌলভীবাজার সরকারি কলেজে প্রফেসর ড. মো. ফজলুল আলী বলেন, এরকম প্রতিযোগিতা আরো বেশি করে করে আয়োজন করা দরকার যাতে আমাদের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে নিজেদের ঝালিয়ে নিতে পারে পরবর্তী প্রতিযোগিতামূলক বিশ্বের জন্য। আমি আশাবাদ যে আমাদের শিক্ষার্থীরা আন্তর্জাতিক পর্যায়ে বিজয়ী হয়ে আমাদের প্রতিষ্ঠানের জন্য সুনাম বয়ে আনবে। এবং পরবর্তী বছর আমাদেও পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হবে।

মৌলভীবাজার সদর উপজেলা আওয়ামীলীগের সম্পাদক আব্দুল মালিক তরফদার ভিপি সোয়েব বলেন, আমার নিজের কলেজে এমন একটি অনুষ্ঠানের সাথে কাজ করতে পেরে খুবই আনন্দিত।

অন ক্যম্পাস প্রাগ্রামে স্পন্সর হিসেবে ছিল JIKSS LPG AUTO GAS FILLING STATION এবং মায়ের বাড়ী নাইওরী রেষ্টুরেন্ট। মৌলভীবাজার সরকারি কলেজে অন ক্যম্পাস প্রোগ্রাম সফল করার জন্য ইলেকট্রনিক মিডিয়া পার্টনার হিসেবে ছিল ‘এমবি নিউজএক্সপ্রেস’।

মৌলভীবাজার সরকারি কলেজের হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক শফিকুল ইসলামের সভাপতির বক্তব্যের মাধ্যমে অন ক্যম্পাস প্রতিযোগিতার সকল বিচারক ও গেস্টদের ধন্যবাদ জানিয়ে এবারের অন ক্যম্পাস রাউন্ডের সমাপ্তি ঘোষণা করেন।

এ সংক্রান্ত আরোও নিউজ