1. moulvibazar24.backup@gmail.com : admin :
  2. Editor@moulvibazar24.com : Editor :
  3. mrrahel7@gmail.com : rahel Ahmed : rahel Ahmed
  4. sheikhraselofficial@gmail.com : sheikh Rasel : sheikh Rasel
  5. bm.ssc.batb@gmail.com : Shahab Ahmed : Shahab Ahmed
২৮ আগষ্ট ভোটার তালিকা হালনাগাদ শুরু হচ্ছে - moulvibazar24.com
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১:৪২ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
শ্রীমঙ্গলে স্কুল ছাত্রীর গলাকাটা লাশ উদ্ধার মৌলভীবাজারে বাড়ছে ‘চোখ ওঠা’ রোগ মৌলভীবাজারে বিলুপ্ত হচ্ছে ক্যাবল সিস্টেম, চালু হচ্ছে ডিজিটাল সেটটপ বক্স কমলগঞ্জে অনিয়মের দায়ে ৩ প্রসাধনী প্রতিষ্টানকে জরিমানা দেশে উন্নত চা উৎপাদনের লক্ষ্যে টি টেস্টিং ও কোয়ালিটি কন্ট্রোল প্রশিক্ষণ কোর্স শারদীয় দুর্গাপূজা নির্বিঘ্ন করতে সকল ব্যবস্থা গ্রহণ করবে সরকার…পরিবেশমন্ত্রী মৌলভীবাজারে বিশ্ব নদী দিবস উপলক্ষে আলোচনা সভা ও র‍্যালি উদ্বোধনের লাল ফিতায় আটকে আছে কোটচাঁদপুরের গ্রাম্য এম্বুলেন্স  সার্ভিস কোটচাঁদপুর যুবদলের বিক্ষোভ সমাবেশ গুণী শিক্ষক আবুল ইসলাম স্যার বিদ্যালয় ছিল যার প্রাণ
" "

২৮ আগষ্ট ভোটার তালিকা হালনাগাদ শুরু হচ্ছে

  • প্রকাশের সময় মঙ্গলবার, ২৩ আগস্ট, ২০২২
  • ৭৫ পঠিত

সিরাজুল ইসলাম: আগামী রোববার(২৮ আগস্ট) থেকে ভোটার তালিকা হালনাগাদ -২০২২ কার্যক্রম শুরু হতে যাচ্ছে।ঐদিন থেকে মৌলভীবাজারের জুড়ী উপজেলার প্রত্যেক ইউনিয়নে তথ্যসংগ্রহকারীগণ বাড়ী বাড়ী গিয়ে নতুন ভোটার হওয়ার যোগ্য ব্যক্তিদের তথ্য সংগ্রহ করে ভোটার নিবন্ধন ফরম-২ পূরণ করবেন। নতুন ভোটারদের তথ্য সংগ্রহের কাজ আগামী ১৭ ই সেপ্টেম্বর ২০২২ খ্রি: পর্যন্ত চলবে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা হাফিজুর রহমান জানান, যারা নতুন ভোটার হবেন তারা তথ্যসংগ্রহকারীকে আপনার তথ্য প্রদান করে নতুন ভোটার নিবন্ধনে অংশগ্রহন করতে পারবেন।

" "

যাদের জম্ম তারিখ ০১-০১-২০০৭ এর পূর্বে এবং যারা আগে ভোটার হননি, ভোটার তালিকা হালনাগাদ-২০২২ এ তারা নতুন ভোটার হিসাবে ফরম পূরন করতে পারবেন।

নতুন ভোটার নিবন্ধনের জন্য নিম্নোক্ত কাগজপত্র দরকার হবে।
অনলাইন জন্ম সনদের ফটোকপি।
শিক্ষাসনদের (PSC/JSC/SSC) ফটোকপি।
পিতা-মাতার জাতীয় পরিচয়পত্রের (NID) ফটোকপি।
বিবাহিত হলে স্বামী/স্ত্রীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি।
ভোটার নিবন্ধন ফরম পূরন করার জন্য নিম্নোক্ত প্রস্তুতি গ্রহণ করা জরুরি।
যাদের জন্মসনদ অনলাইনে নেই, তারা দ্রুত জন্মসনদ অনলাইন করে নিন।
যাদের জন্মসনদ অনলাইনে আছে কিন্তু শিক্ষা সনদের সাথে মিল নেই, তারা দ্রুত জন্মসনদ সংশোধন করে নিন৷
যাদের জন্মসনদ এবং শিক্ষাসনদ তাদের পিতা-মাতার জাতীয় পরিচয়পত্রের সাথে মিল নেই, তারা পিতা-মাতার নাম অনুযায়ী দ্রুত জন্মসনদ এবং শিক্ষাসনদ সংশোধন করে নিন।

নিজের রক্তের গ্রুপ না জানলে রক্তের গ্রুপ পরীক্ষার মাধ্যমে রক্তের গ্রুপ জানুন। তবে তা বাধ্যতামূলক নয়।

ভোটার নিবন্ধনের সময় আপনি যে তথ্য দিবেন, আপনার জাতীয় পরিচয়পত্র (NID) তে সেই তথ্যই থাকবে। তাই সঠিক এবং সত্য তথ্য দিয়ে আপনার ভোটার নিবন্ধন ফরম পূরন করুন।

নিম্নোক্ত সতর্কতা অবলম্বন করতে হবে
তথ্যসংগ্রহকারী যখন আপনার তথ্য নিয়ে ভোটার নিবন্ধন ফরম-২ পূরণ করবেন তখন আপনি নিজ দায়িত্বে ফরমটি পড়ে দেখবেন। কোথাও কোনো ভুল তথ্য লেখা হয়ে থাকলে তা সংশোধন করে নিতে হবে। তা না হলে ভোটার তথ্য ভুল চলে আসবে এবং পরবর্তীতে ভোগান্তিতে পড়তে হবে।
মনে রাখবেন, একাধিকবার ভোটার হওয়া দন্ডনীয় অপরাধ। আপনি যদি ইতোপূর্বে ভোটার নিবন্ধন করে থাকেন এবং যদি তার কোনো তথ্য বা কাগজপত্র আপনার কাছে না থাকে, তবে যেকোনো জেলা নির্বাচন অফিসে স্বশরীরে উপস্থিত হয়ে আঙ্গুলের ছাপ যাচাই করে নিন।।

Leave a Reply

Your email address will not be published.

" "
" "
এই সংক্রান্ত আরোও খবর
© All rights reserved © 2019 moulvibazar24.com
Customized By BlogTheme
" "