1. moulvibazar24.backup@gmail.com : admin :
  2. Editor@moulvibazar24.com : Editor :
  3. mrrahel7@gmail.com : rahel Ahmed : rahel Ahmed
  4. sheikhraselofficial@gmail.com : sheikh Rasel : sheikh Rasel
  5. bm.ssc.batb@gmail.com : Shahab Ahmed : Shahab Ahmed
৩ লক্ষ টাকা জরিমানা,সিলেটে রং মিশিয়ে তৈরি করা হয় মসলা - moulvibazar24.com
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৬:৫২ পূর্বাহ্ন
" "

৩ লক্ষ টাকা জরিমানা,সিলেটে রং মিশিয়ে তৈরি করা হয় মসলা

  • প্রকাশের সময় বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২
  • ৪৪ পঠিত

মৌলভীবাজার২৪ ডেস্ক: সিলেটে গুড়ার মসলায় ভেজাল মেশানোর অভিযোগে একটি কারখানাকে ৩ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। ভোক্তা অধিকার অধিদপ্তর ও র‌্যাব যৌথভাবে এ অভিযান চালায়। এসময় ভোক্তা অধিদপ্তর ও র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পেছনের ডোবায় নেমে অধিকাংশ শ্রমিক সাঁতরে পালিয়ে গেলেও ধরা পড়ে যান ফজলুল হক নামের এক শ্রমিক।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে দক্ষিণ সুরমা উপজেলার লালাবাজারে ‘ঝর্ণা মসলা মিল’ নামের ওই মসলা তৈরির কারখানায় এ অভিযান চালানো হয়।

" "

এসময় আটককৃত শ্রমিককে জিজ্ঞাসাবাদ করলে সকল ধরনের অপকর্মের কথা স্বীকার করে এবং কারখানটির মালিক সম্পর্কে সকল তথ্য প্রদান করে। পরে কারখানার মালিকের সঙ্গে কথা হয় সংশ্লিষ্টদের। এসময় কারখানা মালিক সিলেটের বাইরে আছেন জানিয়ে তার ভাইকে ঘটনাস্থলে পাঠান।

এসময় কারখানার মালিকের ভাইয়ের উপস্থিতিতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪১ ও ৪২ ধারায় কারখানাটিকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়। পাশাপাশি ভবিষ্যতে এ কারখানায় আর কোনো ভেজাল মসলা উৎপাদন করা হবে না মর্মে মুচলেকা নেয়া হয়।

অভিযান চলাকালে কারখানাটিতে ২০০ বস্তা ভেজাল মসলা ও ১২ ব্যাগ ক্ষতিকর রাসায়নিক রং পাওয়া যায়। এ সময় এলাকাবাসীর উপস্থিতে সকল মসলা ও রং ধ্বংস করা হয়।

অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে সার্বিক সহযোগিতা করে র‌্যাব-৯ এর একটি টহল টিম।

Leave a Reply

Your email address will not be published.

" "
" "
এই সংক্রান্ত আরোও খবর
© All rights reserved © 2019 moulvibazar24.com
Customized By BlogTheme
" "