ভ্রাম্যমাণ আদালতে আইনজীবীর সাজা : নিঃশর্ত ক্ষমা চেয়ে পার পেলেন এসি ল্যান্ড বিরোদা রানী রায়..

0 1,134

দিনাজপুরের বীরগঞ্জে এসি ল্যান্ডের কক্ষে বসা নিয়ে বাগবিতণ্ডার জের ধরে জ্যেষ্ঠ এক আইনজীবীকে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে সাজা দেয়ার ঘটনায় কুড়িগ্রামের ভূরুঙ্গামারী এসি ল্যান্ড বিরোদা রানী রায়কে নিঃশর্ত ক্ষমা করেছেন হাইকোর্ট। একইসঙ্গে এসি ল্যান্ড ক্ষমতার অপব্যবহার করেছেন বলে তাকে কঠোর হুঁশিয়ারি দেন আদালত।

একজন সিনিয়র আইনজীবীর সাথে এ ধরনের আচরণ অত্যন্ত দুঃখজনক উল্লেখ করে আদালত এসি ল্যান্ড বিরোদা রানী রায়কে উদ্দেশ্য করে বলেন, ক্ষমতা থাকলেই ক্ষমতার অপব্যপহার করা যাবে না। ক্ষমতা প্রয়োগের ক্ষেত্রে সংযত হওয়া উচিৎ।

আজ বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) সকালে আদালতে হাজির হয়ে দোষ স্বীকার করে লিখিতভাবে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করলে হাইকোর্টের বিচারপতি মো. হাবিবুল গণি ও বিচারপতি কে এম কামরুল কাদেরের অবকাশকালীন বেঞ্চ বিরোদা রানী রায়কে চাকরিতে নতুন এবং প্রথম ভুল বিবেচনা করে নিঃশর্ত ক্ষমা করেন।

একটি কোর্ট চলাকালীন সময়ে আরেকটি মোবাইল কোর্ট বসানো অবৈধ ঘোষণা করে এসি ল্যান্ডকে উদ্দেশ্য করে আদালত বলেন, আপনারা সরকারী কর্মকর্তারা সেবা করার জন্যই আছেন, শাসক হিসেবে না। দেশের সর্বোচ্চ পর্যায় থেকে রিকশাওয়ালা পর্যন্ত সকল নাগরিকই কর দেন। সবার সাথে সম্মানের সাথে ব্যবহার করতে হবে।
বিশেষ করে ধন্যবাদ জানাচ্ছি আমাদের বিজ্ঞ আইনজীবী বন্ধু Adv Kazi Helal Uddin ও অ্যাড সৈয়দ মহিদুল কবির কে যারা নিজেরা উদ্যোগ নিয়ে আইনজীবীদের পক্ষে আদালতের নজরে এনেছেন।Barrister Habib Rahman কে পাশে থেকে এটাকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ধন্যবাদ জানাচ্ছি। ভাই আমি জানি আপনি নিজের মামলা রেখে আইনজীবীদের স্বার্থে কাজ করেছেন প্রথম থেকে শেষ অবধি। আপনাদের এ উদ্যোগকে আমি একজন আইনজীবী হিসেবে সাধুবাদ জানাচ্ছি ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমরা আপনাদের কাছ থেকে শিখলাম। আজ আদালতে অ্যাডভোকেট নিরোদ বিহারী এর পক্ষে উপস্থিত ছিলেন সিনিয়র আইনজীবী Zahirul Islam Khan ও Momtaz Uddin Ahmed Mehedi স্যার। আইনজীবীদের পক্ষে দাঁড়ানোর জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি স্যার আপনাদের।আপনাদের জন্য আমরা গর্বিত।আপনারা আবারও প্রমান করলেন আপনারা আমাদের অভিভাবক। আইনজীবীদের প্রশ্নে আপনারা আপোষহীন।

Leave A Reply