কুশিয়ারা নদী ভাঙ্গনের কবলে গ্রাম বিলীনের পথে

0 387

বিশেষ প্রতিনিধি: উসমানীনগর উপজেলার সাদিপুর ইউনিয়ন,৮নং ওয়ার্ডের পূর্ব তাজপুর গ্রামে নিকটবর্তী কুশিয়ারা নদীতে  অবৈধভাবে বালু উত্তলন হচ্ছে দীর্ঘদিন ধরে,কোনো ধরনের নিয়ম শৃঙ্খলা না মেনে অবাধে চলছে বালু উত্তলন।বিভিন্ন ধরনের সামাজিক সংগঠন ও এলাকাবাসী বহু বার প্রতিবাদ ও মানববন্ধন করলেও কাজ হয়নি কিছুতে।এদিকে মানুষ হারাচ্ছে তাদের বাপ-দাদার বিটে মাটি। নদী গর্ভে বিলিন হয়ে যাচ্ছে বসতবাড়ি, আবাদি জমি,গাছ-পালা,তাই আজ নদীর তীরবর্তী এলাকার মানুষের মধ্যে জমে হতাশা ও ক্ষোভ।

রোববার (৭ জানুয়ারি) সকাল ১০টায় স্থানীয় পূর্ব তাজপুর পরিদর্শন করতে আসেন,উসমানীনগর উপজেলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক আফজালুর রহমান চৌঃ নাজমুল,উপজেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি চঞ্চল পাল।

এসময় উপস্থিত ছিলেন আব্দুর রব,চেয়ারম্যান সাদিপুর ইউনিয়ন। প্রবাসী নেতা সাব্বির মিয়া,আব্দুল আওয়াল,সৈয়দ জহরুল বর্তমান মেম্বার, সৈয়দ আঃহামিদ,সৈয়দ মঞ্জু,সৈয়দ ফয়জুল,ইমরাম হোসেন,রাহি,আব্দুল আলীমসহ এলাকাবাসী।
এসময় উসমানীনগর উপজেলা আওয়ামীলীগ এর সাধারন সম্পাদক আফজালুর রহমান চৌঃ নাজমুল ও উপজেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি চঞ্চল পাল বলেন,এভাবে নদী ভাঙ্গন হলে অতিশীঘ্রই বিলুপ্তি হয়ে যেতে পারে শত শত মানুষের বসতবাড়ি, তারা বলেন বালাগঞ্জ ও বিশ্বনাথ ২আসনের সাবেক সংসদ সদস্য ও সিলেট জেলা আওয়ামীলীগ এর সাধারন সম্পাদক জনাব শফিকুর রহমান চৌধুরীর মাধ্যমে পানি উন্নয়ন বোর্ডের উর্ধতন কর্মকর্তা সাথে আলাপ করে, যাতে নদী ভাঙ্গনের স্থায়ী সমাধান ও নদী ভাঙ্গন প্রতিরোধ করা যায় সেই দ্রুত পদক্ষেপ নিবেন।
এছাড়া এলাকাবাসীরা বলেন উন্নয়ন হউক তবে উন্নয়ন নামে কারও যেন ক্ষতি সাধন না ঘটে সেই বিষয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

 

Leave A Reply