শ্রীমঙ্গলে উন্নয়ন মেলায় সাধারণ ডায়েরী ও পল্লিবিদ্যুতের মিটার প্রদান

0 637

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে উদ্বোধন হয়েছে ৩দিন ব্যাপী উন্নয়ন মেলা। মেলায় উপজেলার সরকারী বে-সরকারী সেবা প্রদানকারী প্রতিষ্টানের প্রায় অর্ধশতাধিক স্টল প্রদর্শিত হয়েছে। আর এ সেবা প্রদানকারী প্রতিষ্টান থেকেই গ্রাহকরা সরাসরি সেবা নিচ্ছেন বলেন জানান, শ্রীমঙ্গল উপজেলা নিবার্হী কর্মকর্তা মো: মোবাশশেরুল ইসলাম ও উপজেলা পরিষদ চেয়ারম্যান রনধীর কুমার দেব।
মেলায় থানার স্টলে সরা সরি নেয়া হচ্ছে সাধারণ ডায়েরী ও অভিযোগ। অপর দিকে পল্লিবিদ্যুতের স্টলে মিটারের জামানত নিয়ে মেলা থেকেই গ্রাহকের বাড়িতে গিয়ে দেয়া হচ্ছে বিদ্যুৎ সংযোগ। আর শ্রীমঙ্গল এস আহমদ কম্পিউটার পুরো মেলা প্রাঙ্গনকে ওয়াইফাই এর আওতায় এনে দেয়ায় স্টলদাতাসহ গ্রাহকরা মেলায় মোবাইলের মাধ্যমে অবহিত হচ্ছেন বিভিন্ন অনলাইন সেবা সম্পর্কে। এ ব্যপারে শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ কে এম নজরুল ইসলাম জানান, আগামী ৩দিন তাদরে এই স্টল থেকে সেবা দেয়া হবে। মেলার প্রথম দিন দুপুরে তিনি মেলায় বসেই এক ব্যাক্তির মোবাইল হারানোর জন্য থানা থেকে মোবাইল ফোনে জিডি নাম্বার এনে জিডি এন্টি করে দেন। মেলায় বসে বিভিন্ন লোকের অভিযোগও শুনেন এবং প্রয়োজনীয় পরামশ্যসহ ব্যবস্থানেন।
অন্যদিকে মৌলভীবাজার পল্লিবিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার শিবু লাল বসু জানান, তারা মেলার ষ্টলে মিটারের জামানত নিয়ে দিনের ভিতরেই সংযোগ দিচ্ছেন। বেলা সাড়ে ৩টা পর্যন্ত তারা প্রায় আড়াইশ মিটারের জামানত নিয়ে সংযোগ প্রদানের জন্য লোক প্রেরণ করেছেন।
এর আগে সকাল ১১টায় স্থানীয় সংসদ সদস্য সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপি আনুষ্ঠানিক ভাবে মেলার উদ্বোধন করেন। এ সময় শ্রীমঙ্গল উপজেলা পরিষদ চেয়ারম্যান রনধীর কুমার দেবসহ বিভিন্ন পর্যায়ের অতিথিরা উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.