পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী হচ্ছেন শাহাব উদ্দিন

285

বন ও পরিবেশ মন্ত্রী হিসেবে শপথ নিতে যাচ্ছেন মৌলভীবাজার-১ (জুড়ি-বড়লেখা) আসনের নির্বাচিত সাংসদ শাহাব উদ্দিন। মন্ত্রীসভায় শপথ নেয়ার জন্য প্রস্তুতি নিতে টেলিফোনে তাকে নির্দেশ দেয়া হয়েছে বলে জানা গেছে।

আগামীকাল সোমবার বিকাল সাড়ে তিনটায় বঙ্গভবনে নতুন মন্ত্রিসভার শপথ অনুষ্ঠিত হবে। রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ শপথ বাক্য পাঠ করাবেন।

সংবিধানের ৫৬ অনুচ্ছেদ অনুযায়ী, মন্ত্রিসভার সদস্যদের ১০ ভাগের ৯ ভাগ সংসদ-সদস্যদের মধ্য থেকে নিয়োগ পাবেন। বাকি এক ভাগ সংসদ সদস্য নির্বাচিত হওয়ার যোগ্য ব্যক্তিদের মধ্য থেকে টেকনোক্র্যাট কোটায় মন্ত্রী, প্রতিমন্ত্রী বা উপমন্ত্রী হতে পারেন। নতুন মন্ত্রীদের জন্য সরকারি পরিবহনপুল থেকে ২০টি গাড়ি প্রস্তুত রাখা হয়েছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-১ (বড়লেখা-জুড়ী) আসন থেকে আওয়ামী লীগ প্রাথী মো. শাহাব উদ্দিন নৌকা প্রতীকে ১ লাখ ৪৩ হাজার ৬৭৬ ভোট পেয়ে জয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপি প্রাথী নাসির উদ্দিন আহমেদ মিঠু ধানের শীষ প্রতীকে পান ৬৫ হাজার ৮১৪ ভোট।

এদিকে শাহাব উদ্দিন বন ও পরিবেশ মন্ত্রীর দায়িত্ব পাচ্ছেন-এমন খবরে তার নির্বাচনী এলাকা বড়লেখা ও জুড়ী উপজেলার মানুষের মধ্যে বইছে আনন্দের বন্যা। বিকেলে বড়লেখা উপজেলা আ’লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা পৌরশহরে আনন্দ মিছিল ও একে অপরের মধ্যে মিষ্টি বিতরণ করে।