স্কুলটির নাম বশিরপুর নয় : প্রকৃত নাম বাছিরপুর করার দাবি

83

insurance news more article

বিশেষ প্রতিনিধি: বশিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়। দীর্ঘ দিনের দাবি বিদ্যালয়টির নাম পরিবর্তন। স্কুলটির নাম পরিবর্তন করে বাছিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় নামকরণের দাবি এলাকার জনসাধারণের।

বিদ্যালয়টি জুড়ী উপজেলার পশ্চিমজুড়ী ইউনিয়নের বাছিরপুরে প্রতিষ্ঠিত হয় ১৯৮৪ সালে। কয়েকজন শিক্ষানুরাগী ও ইউনিয়নের তৎকালীন চেয়ারম্যান মঈন উদ্দিন মইজনের একান্ত প্রচেষ্টায় প্রতিষ্ঠা লাভ করে বিদ্যালয়টি।

কিন্তু ভূল:বশত বিদ্যালয়টির নাম বাছিরপুরের পরিবর্তে বশিরপুর হয়ে যায়।  এরপর থেকেই বিদ্যালয়টি বশিরপুর নামে  পরিচিতি পায়।

এলাকার জনসাধারণের দাবির প্রেক্ষিতে নাম পরিবর্তন নিয়ে মতবিনিময় সভা করে স্কুল পরিচালনা কমিটি।

শনিবার ২৩ নভেম্বর দুপুরে স্কুলের হলরুমে পরিচালনা কমিটির সভাপতি ও বিআরডিবি চেয়ারম্যান এম এ সালামের সভাপতিত্বে ও নিবুল চন্দ্র দাশের পরিচালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন পশ্চিম জুড়ী ইউনিয়নের চেয়ারম্যান শ্রীকান্ত দাশ। বিশেষ অতিথি ছিলেন স্কুলের সাবেক প্রধান শিক্ষক রনধীর দাশ চৌধুরী, অতিকা অধিকারী, কাইয়ুম ভূঁইয়া, কাজী আমজাদ হোসেন, ইসমাঈল হোসেন, দৈনিক জাগরণ প্রতিনিধি আশরাফ আলী ও স্কুলের এলামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আফজাল হোসাইন হাসান।

মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিরুপমা দাশ।এসময় আরোও বক্তব্য রাখেন বিন্দু দাশ, হরকুমার দাশ ও দাতা সদস্য সঞ্জিত পাল।

উপস্থিত ছিলেন স্কুলের দাতা পরিবারের সদস্য ও এলাকার গণমান্য ব্যক্তিবর্গ।

মতবিনিময় সভায় উপস্থিত সবার সর্বসম্মতিক্রমে বিদ্যালয়টির নাম পরিবর্তনের সিদ্ধান্ত গৃহীত হয়।

insurance news more article