মৌলভীবাজারে জাতীয় পতাকা মিছিল অনুষ্ঠিত

166

insurance news more article

বিশেষ প্রতিনিধিঃ মৌলভীবাজারে সম্মিলিত সামাজিক আন্দোলনের আয়োজনে অসাম্প্রদায়িকতা, সম্প্রীতি ও মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে বৈষম্যমুক্ত বাংলাদেশ গড়তে জঙ্গিবাদ, দুর্নীতি প্রতিরোধ, সামাজিক অনাচার, মাদকবিরোধী চেতনা সৃষ্টি সহ সর্বস্তরের জবাবদিহীতা নিশ্চিত করার লক্ষ্যে দেশের সর্বপ্রথম জাতীয় পতাকা মিছিল অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১ ডিসেম্বর) সকাল ১১টায় মৌলভীবাজার প্রেসক্লাবের সামনে সম্মিলিত সামাজিক আন্দোলনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগ) ও জেলা সভাপতি বকসি ইকবালে সভাপতিত্বে জাতীয় পতাকা মিছিলের উদ্বোধন করেন জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযুদ্ধা, (সাবেক এমপি) আজিজুর রহমান ও জেলা প্রশাসক নাজিয়া শিরিন,জেলা পরিষদের সদস্য সৈয়দা জেরিন আক্তার মিছিলটি প্রেসক্লাব থেকে শুরু করে সড়ক পদক্ষিণ করে মৌলভীবাজার শহীদ মিনারের সামনে এসে শেষ হয়।


সংগঠনের সদস্য চৌধুরী মেরাজের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে আজিজুর রহমান বলেন, আমরা রণাঙ্গনে যুদ্ধ করেছি এই পতাকার জন্য এবং মৌলভীবাজার সহ সাড়া দেশ থেকে শত্রু মুক্ত করেছি। স্বাধীনতা যুদ্ধে শহীদ মুক্তিযুদ্ধাদের আত্মদানের কথা স্মরণ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের আর্দশিক পথে ঐক্যবদ্ধ হয়ে শোষনমুক্ত সমাজ গঠনের সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।

জেলা প্রশাসক নাজিয়া শিরিন বলেন, দেশের ১ম জাতীয় পতাকা মিছিলকে স্বাগত জানাই। জাতির পিতা সোনার বাংলা গঠনের জন্য নিরলস পরিশ্রম করে গেছেন। তার কারণে আমরা একটি সুন্দর পতাকা পেয়েছি। এই পাতাকার সম্মান সমুন্নত রাখার অঙ্গিকার সবাইকে করতে হবে। বিজয় মাসের প্রথম লগ্নে পতাকা উৎসবের আয়োজন যারা করেছেন তাদেরকে আন্তরিক অভিনন্দন জানাই।
সভায় বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক এড. কিশোরী পদ দেব শ্যামল।

উপস্থিত ছিলেন,প্রেসক্লাবের সহ সভাপতি সৈয়দ মহসিন পারভেজ, সিনিয়র সাংবাদিক নুরুল ইসলাম শেফুল,ইমজার সভাপতি শাহ অলিদুর রহমান, ইমজার সহ সভাপতি এম এ হামিদ, প্রেসক্লাবের ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মাহবুবুর রহমান রাহেল, মানব জমিনের স্টাফ রিপোর্টার ইমাদ উদ দীন,জেলা কৃষকলীগের ধর্ম বিষায়ক সম্পাদক কাজী কুতুব,আব্দুল কুদ্দুছ, সাংবাদিক দুরুদ আহমেদ, আতাউর রহমান চৌধুরী, এড. শেকুল ইসলাম তালুকদার, মামুনুর রশিদ মছু, জাকির হোসেন, মেরাজ আলী, ডা. জুয়েল আহমদ ফয়েজ, এমএ সামাদ, জেবিন আক্তার, ফাতেমা পপি, মিতা ভূইয়া প্রমুখ

 

 

insurance news more article