mb

কুলাউড়ার চাতলাপুর স্থলবন্দরে মেডিকেল ক্যাম্প

978

আবদুল আহাদঃ মৌলভীবাজারের  কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে চাতলাপুর স্থলবন্দর চেকপোষ্টে একটি মেডিকেল ক্যাম্প স্থাপন করা হয়েছে। করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ এবং তা নিয়ন্ত্রনের লক্ষে ২৮ জানুয়ারি মঙ্গলবার এ মেডিকেল ক্যাম্প স্থাপন করা হয়।
জানা যায়, সম্প্রতি চীনসহ কিছু দেশে করোনা ভাইরাসের প্রার্দুভাব দেখা দিয়েছে। আর এ বিষয়টি নিয়ে মঙ্গলবার দুপুরে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং চাতলাপুর ইমিগ্রেশন পুলিশের সাথে করোনা ভাইরাসের লক্ষণ ও সচেতনতার ব্যাপারে মতবিনিময় করেন কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ। এসময় মেডিকেল টিমের পক্ষে উপস্থিত ছিলেন, কুলাউড়া স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুরুল হক, মেডিকেল অফিসার ডা. মমতাজ খলিল মুন্নী, ডা. আতিক ইশরাক, স্বাস্থ্য সহকারী তাসলিমা বেগম, প্রদীপ কুমার সিংহ এবং সিএইচসিপি মুরাদ আহম্মেদ।
কুলাউড়া স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুরুল হক জানান, এ উপজেলার একমাত্র স্থল বন্দর চাতলাপুর দিয়ে চীন থেকে ভারত হয়ে আগত কোন যাত্রীর শরীরে ১০০ ডিগ্রি’র বেশি জ্বর, কাশি, কাশির সাথে শ্বাসকষ্ট, মাথাব্যথা থাকলে তাদেরকে স্ক্রিনিংয়ের আওতায় আনা হবে। ইমিগ্রেশন এলাকায় একজন উপ সহকারী স্বাস্থ্য কর্মকর্তা এবং একজন সিএইচসিপি সকাল থেকে বিকেল পর্যন্ত তদারকিতে থাকবেন। করোনা ভাইরাসের লক্ষন আছে এমন কোন যাত্রী পেলেই দ্রুতই তাকে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হবে।
ছবিক্যাপশন- করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে কুলাউড়ার চাতলাপুর স্থলবন্দরে মেডিকেল ক্যাম্প স্থাপন।

10