বড়লেখায় শিক্ষককে অব্যাহতি,পরীক্ষা কেন্দ্রে দায়িত্বে অবহেলা

1,660

মৌলভীবাজার  টুয়েন্টিফোর ডটকম: পরীক্ষার হলে শিক্ষার্থীদের কয়েকজন মুঠোফোন নিয়ে আসেন। দায়িত্বরত শিক্ষক শিক্ষার্থীদের মুঠোফোন জব্দ কিংবা ব্যবহার বন্ধে কোনো ভূমিকা রাখেননি। বিষয়টি কেন্দ্রের দায়িত্বে থাকা কর্মকর্তার নজরে আসে। পরে তিনি ওই শিক্ষককে পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দেন।

সোমবার (৩ ফেব্রুয়ারি) মৌলভীবাজারের বড়লেখা উপজেলার বড়লেখা বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এসএসসি পরীক্ষার বাংলা প্রথমপত্র পরীক্ষায় এই ঘটনাটি ঘটে।

অব্যাহতি পাওয়া শিক্ষকের নাম মো. আ. শহিদ। তিনি এবাদুর রহমান চৌধুরী টেকনিক্যাল বিএম কলেজের শিক্ষক।

জানা গেছে, সোমবার উপজেলার বড়লেখা বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এসএসসি পরীক্ষার বাংলা প্রথমপত্র পরীক্ষায় ভোকেশনাল (কারিগরি) হলে শিক্ষার্থীরা মুঠোফোন ব্যবহার করছিল। কিন্তু হলের দায়িত্বে থাকা শিক্ষক মুঠোফোন জব্দ কিংবা ব্যবহার বন্ধে কোনো ভূমিকা রাখেননি। বিষয়টি নজরে আসে কেন্দ্রের দায়িত্বে থাকা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. উবায়েদ উল্লাহ খানের। তাৎক্ষণিক তিনি দায়িত্বে অবহেলার দায়ে মো. আ. শহিদ নামের ওই শিক্ষককে পরীক্ষার সমস্ত দায়িত্ব থেকে অব্যাহতি দেন।

পরীক্ষা কেন্দ্রের দায়িত্বে থাকা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. উবায়েদ উল্লাহ খান বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘পরীক্ষার হলে শিক্ষার্থীরা মুঠোফোন ব্যবহার করছিল। হলের দায়িত্বে থাকা শিক্ষক কোনো ভূমিকা নেননি। বিষয়টি নজরে আসে। শিক্ষক দায়িত্বে অবহেলা করেছেন। এ জন্য তাকে পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।’

কেন্দ্র সচিব ও বড়লেখা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিপক নন্দী বিষয়টি নিশ্চিত করেন।