mb

করোনা: দুবাই গৃহবন্দী সুজানা

1,160

মডেল ও অভিনেত্রী সুজানা জাফর। সম্প্রতি বিদেশে আটকা পড়েছেন তিনি। দেশটিতে ব্যবসায়িক কাজে গিয়েছিলেন এই অভিনেত্রী। তবে এসময় করোনা আতঙ্কে সব রকম ফ্লাইট বন্ধ হয়ে যাওয়ায় বিপাকে পড়েন তিনি। এই কারণে দেশে ফিরতে পারেননি সুজানা। তাই দুবাই-তে গৃহবন্দী হয়ে আছেন তিনি।

এদিকে চলতি মাসে বাংলাদেশেও হানা দিয়েছে করোনাভাইরাস। দেশটিতে এরই মধ্যে আক্রান্ত হয়ে ৫ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ৩৯ জন। তাই করোনাভাইরাস মোকাবিলার লক্ষ্যে সরকার সারা দেশে ১০ দিনের সাধারণ ছুটি ঘোষণা করেছে। এছাড়া বন্ধ রয়েছে সব আন্তর্জাতিক ফ্লাইট ও অভ্যন্তরীণ ফ্লাইট।

এই প্রসঙ্গে গতকাল মেসেঞ্জারে সুজানা জানান, ‘আসলে বলারও কিছু নেই। সারা বিশ্বই এখন মহামারিতে আক্রান্ত। আমি ভেবেছিলাম কাজ শেষ করে দেশে ফিরে যাব। কিন্তু সেই সুযোগ পেলাম না। দুবাইতে সব ফ্লাইট বন্ধ করোনা আতঙ্কে। বাংলাদেশেও বন্ধ। তবে আমি ভালো আছি। সবার কাছে দোয়া চাই। আমিও সবার জন্য দোয়া করি যেন আমাদের দেশে খারাপ কিছু না ঘটে। আল্লাহ সহায়।’

প্রসঙ্গত, চীনের উহান প্রদেশ থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস এখন সারাবিশ্বে এক ভয়ংকর আতঙ্কের নাম। পৃথিবীর প্রায় ১৯৯ টি দেশে হানা দিয়েছে এই ভাইরাসটি। এরই মধ্যে এই ভাইরাসে মৃতের সংখ্যা ২১ হাজার ছাড়িয়েছে। আর আক্রান্ত হয়েছেন সাড়ে চার লাখেরও বেশি মানুষ। আক্রান্তদের মধ্যে ১ লাখ ১৩ হাজার ৮০৮ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠেছেন।

10