mb

করোনায় লন্ডনে বাড়ছে সিলেটী প্রবাসীদের মৃত্যু

1,392

নিজস্ব প্রতিবেদক :: প্রবাসী অধ্যুষিত সিলেটের সবচেয়ে বেশি সংখ্যক মানুষের বসবাস যুক্তরাজ্যে। চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের সংক্রমণে যুক্তরাজ্যে বসবাসকারী সিলেটের প্রবাসীদের প্রাণহানির ঘটনা বাড়ছে।

এ পর্যন্ত যুক্তরাজ্যে প্রাণ হারিয়েছেন সিলেটের পাঁচজন। এর মধ্যে গত এক সপ্তাহে মারা গেছেন চারজন। চিকিৎসাধীন আছেন আরও অন্তত অর্ধশত। যুক্তরাজ্যের গণমাধ্যম ও প্রবাসী বিভিন্ন পরিবারের সঙ্গে আলাপ করে জানা গেছে এমন তথ্য।

গত বুধবার যুক্তরাজ্যে করোনায় নিহত ৮৫ বছর বয়সী পংকি মিয়ার বাড়ি দক্ষিণ সুরমার মোল্লারগাঁও ইউনিয়নের সনুপাড়ায়। এর আগে মঙ্গলবার করোনাভাইরাসে মারা যায় খসরু মিয়া (৪৯)। তিনি সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার সাহারপাড়ার বাসিন্দা। আর সোমবার রয়েল লন্ডন হাসপাতালে মারা যান সিলেটের বিয়ানীবাজার উপজেলার ছনগ্রামের হাজী জমসেদ আলী (৮০)। এ ছাড়া লন্ডন ভ্রমণে গিয়ে ২০ মার্চ মারা যান মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাবেক কোষাধ্যক্ষ মাহমুদুর রহমান (৭০)। আর ১৩ মার্চ বাঙালি অধ্যুষিত টাওয়ার হ্যামলেটসে করোনায় মারা যান গোলাপগঞ্জের বাগিরগাট গ্রামের ৬৬ বছর বয়সী আফরোজ মিয়া।

এদিকে, যুক্তরাজ্যে করোনাভাইরাস মহামারীতে রূপ নেওয়ায় সিলেটের প্রবাসী পরিবারগুলোতে বেড়েছে উদ্বেগ। যুক্তরাজ্যে থাকা আত্মীয়স্বজন নিয়ে তারা উদ্বিগ্ন। বিশেষ করে যারা ইতিমধ্যে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন তাদের নিয়ে উৎকণ্ঠায় রয়েছেন দেশে থাকা পরিবারের সদস্যরা। প্রবাসে থাকা আত্মীয়স্বজনের সুস্থতার জন্য অনেকে ধর্মীয় আচার পালন করছেন।

10