newspaper

মৌলভীবাজারে আল ইসলাহ-তালামীযের বিক্ষোভ মিছিল

0 18

শহর প্রতিনিধি: মায়ানমারের আরাকানে রোহিঙ্গা মুসলমানদের উপর বর্বর নির্যাতন ও গণহত্যার প্রতিবাদে মৌলভীবাজারে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ ও তালামীযে ইসলামিয়া পৌর শাখা।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) বাদ জোহর শহরের দেওয়ানী মসজিদের সামন থেকে মিছিলটি শুরু হয়ে কুসুমবাগস্থ এস.আর প্লাজার সামনে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

মিছিল শেষে পৌর আল ইসলাহ সভাপতি মাওলানা ইউনুস আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কামাল উদ্দিনের পরিচালনায় পথ সভায় বক্তব্য রাখেন জেলা আল ইসলাহ সভাপতি অধ্যক্ষ মাওলানা শামছুল ইসলাম, সাধারণ সম্পাদক মাওলানা এম.এ আলিম, বালাগঞ্জ থানার সাধারণ সম্পাদক মাও. লুৎফুর রহমান সিরাজী, কেন্দ্রীয় তালামিয সদস্য মো. বেলাল উদ্দিন কামরান, জেলা তালামীয সম্পাদক এম.এ জলিল।

সভায় বক্তারা বলেন মায়ানমারের চলমান গণহত্যা মানবতা পরিপন্থী। তারা এ বিষয়ে কাতার ও সৌদী সরকারের নিরবতায় হতাশ। তারা অবিলম্বে জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান কমিশনের সিদ্ধান্ত বাস্তবায়নের দাবি জানান। বক্তারা হুশিয়ারী দিয়ে বলেন মায়ানমারে নির্যাতন বন্ধ না হলে বাংলাদেশ ও মায়ানমার বর্ডার এক হতে সময় লাগবে না।
প্রসঙ্গত আরাকানে মুসলিম হত্যার প্রতিবাদে আনজুমানে আল ইসলাহ ও তালামীযে ইসলামিয়া দেশব্যাপী বিক্ষোভ মিছিল ও সমাবেশ করছে। কেন্দ্রীয় তালামীযের পক্ষ থেকে মঙ্গলবার কক্সবাজারের উখিয়ায় আশ্রিত রোহিঙ্গাদের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়েছে। এর আগে আরো ২ বার সেখানে নগদ অর্থ বিতরণ করেছেন আল ইসলাহ সভাপতি মাওলানা হুছাম উদ্দিন চৌধুরী ফুলতলী।