রোহিঙ্গা জনগোষ্ঠীর উপর গণহত্যা ও বর্বর নির্যাতন বন্ধের দাবিতে মৌলভীবাজারে প্রতিবাদ সভা ও মানববন্ধন

0
338
Spread the love

স্টাফ রিপোটার : মানুষের জন্য মানবতা বাংলাদেশ’ এর উদ্যোগে রোহিঙ্গা জনগোষ্ঠীর উপর গণহত্যা ও বর্বর নির্যাতন বন্ধ এবং
অবিলম্বে শরনার্থীদের মায়ানমারে ফিরিয়ে নেয়ার জন্য বিশ্ব সম্পদায়ের নিকট আহ্বান জানিয়ে রোহিঙ্গা জনগোষ্ঠীর জানমাল রক্ষার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

১২ সেপ্টেম্বর সকাল ১১ টা মৌলভীবাজার প্রেসক্লাবের সামনে উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। মানুষের জন্য মানবতা, বাংলাদেশের সভাপতি সিনিয়র সাংবাদিক জনাব বকসি ইকবাল আহমেদের সভাপতিত্বে ও দূর্জয় ক্লাব ও দৈনিক বাংলার দিন পাঠক ফোরামের সভাপতি মো. মেরাজ চৌধুরীর পরিচালনায় উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন- মৌলভীবাজার জেলা নাগরিক কমিটির ভারপাপ্ত আহব্বায়ক ও জাতীয় পার্টি জেলা সভাপতি সৈয়দ সাহাবউদ্দীন আহমদ, বীর মুক্তিযোদ্ধা দেওয়ান আবুল খয়ের চৌধুরী, মৌলভীবাজার পল্লীবিদ্যুৎ সমিতির সভাপতি ও সুজনের সভাপতি ডা. ছাদিক আহমদ, শিক্ষাবিদ মো. খুরশিদ, সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের যুগ্ম আহব্বায়ক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব খালেদ চৌধুরী, গ্রেটার সিলেট ডেভলাপমেন্ট এন্ড ওয়েলফিয়ার কাউন্সিল ইউ.কে সারেরিজন এর সভাপতি ও ডেইলি দি সিলেট টুডে এর উপদেষ্ঠা সৈয়দ জয়নু, বিশিষ্ট ব্যবসায়ী নোভা ডায়াগনষ্টিক সেন্টারের এম.ডি আমিনউদ্দিন বাবু, দৈনিক মানবজমিন এর স্টাফ রিপোর্টার মু.ইমাদ উদ দীন, জেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক ও দূর্ণীতি মুক্ত করণ ফোরামের জেলা সভাপতি মাহমুদুর রহমান মাহমুদ, এড. হাফিজ আব্দুল আলিম, দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি হোসাইন আহমদ, সাংবাদিক ও নাট্য সংগঠক মো. দুরুদ আহমদ, ইউকে প্রবাসী গোলাম মোস্তফা (আনছার আহমদ), সাংবাদিক আবু হানিফ, সাংবাদিক আশরাফুল ইসলাম, রুপান্তর ফাউন্ডেশনের চেয়ারম্যান মুজাহিদ উদ্দীন, মুফতি মির্জা আবু মো. রেজা, আব্দুল মুত্তাকিন শিপলু, দূর্জয়ক্লাবে সাধারণ সম্পাদক তাকবির হোসাইন, দূর্জয় ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল আশরাফ, সিলেট মিডিয়ার সভাপতি আহমেদ বকুল, দূর্জয় ক্লাবের নির্বার্হী সদস্য তফজ্জুর রহমান তুষার, সিরাজাম মুনিরা, সাংবাদিক আব্দুল কালাম, মৌলভীবাজার সরকারি উচ্চবিদ্যালয়ের ১৬তম ব্যাচের ছাত্র ইমন খান, মুজাহিদ আহমদ, সুমেল আহমদ, আহমদ সাফি, মৌলভীবাজার টাউন কামিল মাদ্রাসার ছাত্র সায়েদ আলী, প্রমুখ।

বক্তারা বলেন, মায়ানমারের রোহিঙ্গা মুসলমানদের উপর বর্বর নির্যাতন ও গণহত্যা বন্ধের জন্য বাংলাদেশের বলিষ্ঠ ভূমিকা গ্রহন ও আন্তর্জাতিক সম্পদায়ের প্রতি সোচ্চার ব্যবস্থা নেওয়ার দাবি করা হয়। অন্যতায় এ সমস্যা বাংলাদেশকে কঠিন পরিস্থিতির মধ্যে ফেলতে পারে। বক্তারা চীন ও ভারতের সমালোচনা করে মুসলিম বিশ্ব সহ জাতিসংঘের হস্তক্ষেপ কামনা করেন। মায়ানমারের সরকার তথা অং সাং সুচির নোবেল পুরুস্কার ফিরিয়ে নিয়ে রোহিঙ্গা মুসলমানদেরকে গণহত্যার জন্য আন্তর্জাতিক আদালতে বিচারের দাবি করা হয়। তাছাড়া মজলুম রোহিঙ্গা জনগোষ্ঠীদের প্রতি সর্বাত্বক সহযোগিতা ও তাদের পাশে দাঁড়াবার জন্য দেশবাসি ও আন্তর্জাতিক মহলের প্রতি আহ্বান জানানো হয়। তাছাড়া মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের ১৬ তম ব্যাচের ছাত্ররা মানববন্ধন ও বিক্ষোভ প্রদর্শন করেন ।


Spread the love

LEAVE A REPLY