মৌলভীবাজারে ভ্যাট দিবস পালিত

0 389

শহর প্রতিনিধিঃ  উন্নয়নের সোনালী দিন -গড়তে হলে ভ্যাট দিন এই স্লোগানকে সামনে রেখে মৌলভীবাজার জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র্যালি বের হয়ে শহরের গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিন করে মৌলভীবাজার সাইফুর রহমান অডিটোরিয়ামে এসে মিলিত হয়।

১২ ডিসেম্বর মঙ্গলবার সকাল ১১ টায় মৌলভীবাজার কাস্টমস এন্ড ভ্যাট বিভাগের অায়োজনে ভ্যাটের গুরুত্ব শীর্ষক সেমিনার অনুষ্টিত হয়।

মৌলভীবাজার কাস্টমস ও ভ্যাট বিভাগের সহকারী কমিশনার মোঃ রশিদুল হাসানের সভাপতিত্বে ও মৌলভীবাজার ভ্যাট ও কাস্টমস বিভাগের রাজস্ব কর্মকর্তা এ,জেড,রায়হান অাহমদের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা অাজিজুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা প্রশাসক তোফায়েল ইসলাম, মোঃ পায়েল পাশা, উপ কমিশনার কাস্টমস এক্সাইজ ভ্যাট কমিশনারেট সিলেট,প্রধান অতিথির বক্তব্যে মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অাজিজুর রহমান বলেন, ভ্যাট দিলে রাজস্ব বাড়বে দেশের উন্নয়ন হবে, দেশের অর্থনৈতিক উন্নয়নের জন্য সঠিক সময়ে ভ্যাট পরিশোধ করা সকল নাগরিকের দায়িত্ব। বিশেষ অতিথির বক্তব্যে জেলা প্রশাসক তোফায়েল ইসলাম বলেন, ট্যাক্স ও ভ্যাট সঠিকভাবে অাদায় হলে অারো কয়েকটি পদ্মাসেতু বাংলাদেশের অর্থায়নে করা সম্ভব। দেশের প্রতি দায়িত্ব ও কর্তব্যের উপর শ্রদ্ধা রেখে সময়মত ভ্যাট দিয়ে দেশের উন্নয়নের কাজকে তরান্বিত করা অামাদের নৈতিক দায়িত্ব। ইট ভাটায় বড় অংকের ভ্যাট রযেছে, তাই মৌলভীবাজার অঞ্চলের প্রত্যেক নাগরিক নিজ নিজ উদ্দোগে ভ্যাট অাদায় করে বাংলাদেশের উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করে।

Leave A Reply